LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি রেখেছে বিশ্বের কয়েকটি দেশ



দেশের রাজনৈতিক ও নিরাপত্তা পরিস্থিতি যথেষ্ট শান্ত থাকার পরেও এখনও বিশ্বের বেশ কয়েকটি দেশ বাংলাদেশ ভ্রমণে সে দেশের নাগরিকদের সতর্কতা জারি রেখেছে। খুব বেশি প্রয়োজন ছাড়া বাংলাদেশ ভ্রমণ না করতে এমনকি বিদেশি নাগরিকদের উপর হামলা হতে পারে বলেও আশঙ্কার কথা বলা হচ্ছে এ সব দেশের অফিসিয়াল ওয়েবসাইটগুলোতে।

যা বর্হিবিশ্বে বাংলাদেশ সম্পর্কে শুধুমাত্র নেতিবাচক ভাবমূর্তিই নয় বিদেশি পর্যটক আসার অন্যতম বাধা বলে মনে করেন দেশের পর্যটন সংশ্লিষ্টরা। এ অবস্থায় যত দ্রুত সম্ভব সংশ্লিষ্ট দফতরগুলোর সমন্বিত পদক্ষেপ নেয়া জরুরী বলে মত তাদের।  

  ২০১৬র জুনে গুলশানের হলি আর্টিজান হামলার ঘটনার পরে জাপান ইতালি সহ বেশ কয়েকটি দেশ বাংলাদেশে সে দেশের পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে। এর পর বেশ কয়েকটি দেশ নিষেধাজ্ঞা তুলে নিলেও এখনও আট থেকে দশটি দেশ বাংলাদেশ ভ্রমনে সতর্কতা জারি রেখেছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলিয়ার দূতাবাস ও হাইকমিশন এর ওয়েবসাইটে গিয়ে দেখা যায় বাংলাদেশে ভ্রমনের বিষয়ে তাদের নাগরিকদের বিশেষ সতর্ক থাকতে বলা হয়েছে। 

খুব বেশি প্রয়োজন ছাড়া বাংলাদেশ ভ্রমন না করার আহ্বান জানান হয়েছে এসব ওয়বেসাইটে। এ ছাড়া বাংলাদেশে বিদেশি নাগরিকদের উপর হামলা হতে পারে বলেও আশঙ্কার কথা বলা হচ্ছে এ সব দেশের পক্ষ থেকে। যা বাংলাদেশে বিদেশি নাগরিকদের ভ্রমনে নিরুৎসাহিত করছে বলে মনে করেন দেশের পর্যটন উদ্যোক্তারা।
 

প্রতিবেশি অনেক দেশের তুলনায় বাংলাদেশের রাজনৈতিক ও নিরাপত্তা পরিস্থিতি যথেষ্ট শান্ত রয়েছে উল্লেখ করে পর্যটন মন্ত্রনালয় বলছে বাংলাদেশ ভ্রমনে কোন বিদেশির নিরাপত্তা ঝুকি নেই।

 মুহিবুল ইসলাম (সচিব, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয়) একটা দুটা ইনসিডেন্ট দিয়ে তো একটা স্টেটকে বিচার করা সম্ভব না। আমরা মনে করি কেউ বেড়াতে আসলে তাদেরকে আমরা শতভাগ নিরাপত্তা দিতে পারব।

তবে বাংলাদেশ ভ্রমনে কয়েকটি দেশের সতর্কতা তুলে নেয়ার ব্যাপারে কোন পদক্ষেপ নেয়া হয়নি সংশ্লিষ্ট কোন দফতর থেকেই। তাই দেশের পর্যটন বিকাশের স্বার্থে স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয় কে সাথে নিয়ে উদ্যোগ নিতে হবে পর্যটন মন্ত্রনালয়কেই। এমনটাই মত এই পর্যটন বিশেষজ্ঞের।

 সাবেক চেয়ারম্যান (ট্যুরিজম ও হসপিটালিটি বিভাগ, ঢাবি) ট্রাভেল এলার্ট থাকলে প্রাথমিক দায়িত্ব হলো তাদেরকে রিকোয়েস্ট করা যেন তারা এই দেশে আসেন। 

বাংলাদেশ ভ্রমণে কয়েকটি দেশের এই ভ্রমন সতর্কতা বর্হিবিশ্বে বাংলাদেশের নেতিবাচক ভাবমূর্তি তৈরি করায় এখনই এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেয়া জরুরী বলে মনে করেন দেশের পর্যটন সংশ্লষ্টিরা।


1