LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

কোটচাঁদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ভবনের প্লাস্টার খোসে ছাত্রী আহত!



মোঃ নজরুল ইসলাম,কোটচাঁদপুর
 
মঙ্গলবার দুপুরে কোটচাঁদপুর  মাধ্যমিক  বালিকা বিদ্যালয়ের শ্রেণীকক্ষের সিলিং’র প্লাস্টার খোসে বৈশাখী আক্তার(১৩) নামের অষ্টম শ্রেণীর একছাত্রী আহত হয়েছে। আহত বৈশাখীকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
 
 শ্রেণীকক্ষের প্লাস্টার খোসে পড়ার ঘটনায় ছাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা দ্রুত শ্রেণীকক্ষ ত্যাগ করে বাইরে বেরিয়ে আসে। এ অবস্থায় কর্তৃপক্ষ তাৎক্ষণিক ভাবে স্কুল ছুটি দিয়ে দেয়। 
 
কোটচাঁদপুর  মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসাহক আলী জানান, দুপুর সাড়ে ১২ টায় ১০৫ নং কক্ষে অষ্টম শ্রেনীর ক্লাস চলছিল। এ সময় আকষ্মিক ভাবে সিলিং’র প্লাস্টার খোসে পড়লে ক্লাসের পাঠরত বৈশাখী (১৩) আহত হয়। খোসে পড়া প্লাস্টার বৈশাখীর কোমর ও ঘাড়ে পড়লে সে হঠাৎ অজ্ঞান হয়ে পড়ে। বৈশাখীর অবস্থা দেখে সহপাঠীরাও দ্রুত ছোটাছুটি করে বেরিয়ে আসে।
 
 তিনি আরো জানান, ১৯৫৩ সালে বিদ্যালয় প্রতিষ্ঠার পর ষাটের দশকের প্রথম দিকে স্কুলের এ ভবণ নির্মাণ করা হয়। প্রায় ষাট বছর যাবত জোড়াতালি দিয়ে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চালু রাখা হয়েছে। বর্মমানে এ ভবন ব্যবহার অনুপযোগী হওয়ার পরও শ্রেণী কক্ষের সংকটের কারণের বাধ্য হয়েই এখানে ক্লাস নেওয়া হচ্ছে। 
 
বিগত দিনে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে ভবনের দৈন্য দশার বিবরণ দিয়ে পত্র মারফত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।এর প্রেক্ষিতে ২০১৫ সালের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে কর্মকর্তা সরেজমিনে পরিদর্শন করে ভবনটি পরিত্যক্ত ঘোষণা করেন। উপজেলা প্রশাসনও এ ভবনের ক্লাস না নেওয়ার জন্য পরামর্শ দেন। কিন্তু উপজেলা একমাত্র বালিকা বিদ্যালয়টিতে ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত প্রায় ১২০০ ছাত্রী লেখা পড়া করছে। তাছাড়া একই সাথে ১৮টি শ্রেণী কক্ষে শিক্ষকদের ক্লাস নিতে হয়। সে কারণে ইচ্ছা না থাকলেও কক্ষ সংকটের কারণে পরিত্যক্ত ভবনেই জীবনের ঝুঁকি নিয়ে ক্লাস নিতে হচ্ছে। এদিকে প্লাস্টার খোসে ছাত্রী আহত ঘটনায় অভিভাবকরাও উদ্বিগ্ন হয়ে পড়েছেন।
 
 কোটচাঁদপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার রতন মিয়া বলেন, আমি শুনেছি ও খোঁজ নিয়ে জেনেছি যে,সে এখন অনেকটা সুস্থ্য এবং উক্ত ভবন পরিত্যক্ত কি না আমার জানা নাই।


1