LatestsNews
# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

চলতি বছরেই শুরু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌ-বন্দরের আইসিটি টার্মিনাল নির্মাণ কাজ।



ভূমি অধিগ্রহণসহ নানা জটিলতা কাটিয়ে চলতি বছরেই শুরু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌ-বন্দরের আইসিটি টার্মিনাল নির্মাণ কাজ। আন্তর্জাতিকমানের এ নৌ-বন্দর নির্মাণের জন্য ইতোমধ্যে ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। এতে দেশের অভ্যন্তরীণ কার্যক্রমসহ ভারতের সঙ্গে ব্যবসা বাণিজ্যের ব্যাপক প্রসার ঘটবে বলে জানিয়েছেন বন্দর সংশ্লিষ্টরা।

২০১০ সালের মার্চে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌ-বন্দরকে পূর্ণাঙ্গ বন্দর হিসেবে ঘোষণা করে সরকার। এরপর ২০১১ সালে প্রতিবেশী দেশ ভারত প্রথমবারের মতো নৌ-বন্দরটি ব্যবহার করে ত্রিপুরা বিদ্যুৎ কেন্দ্রের মালামাল পরিবহন করে।

এতে বন্দরটির গুরুত্ব বেড়ে গেলে সম্প্রসারণে ভূমি অধিগ্রহণের উদ্যোগ নেয়া হয়। তবে নানা জটিলতায় আটকে যায় কার্যক্রম। সম্প্রতি একনেকে অর্থ বরাদ্দ দেয়ায় ভূমি অধিগ্রহণের প্রক্রিয়া শুরু হয়। এতে খুশি এলাকাবাসী ও ব্যবসায়ীরা।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সার সমিতির সাবেক পরিচালক আবু নাসের বলেন, 'আশুগঞ্জ নৌ-বন্দরকে পূর্ণাঙ্গ হলে ব্যবসা বাণিজ্য বাড়বে।'

এরই প্রেক্ষিতে নৌ-বন্দরটি উন্নয়নে প্রয়োজনীয় ভূমি অধিগ্রহণের উদ্যোগের কথা জানান ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।

এদিকে চলতি বছরই আইসিটি টার্মিনাল নির্মাণ কার্যক্রম দৃশ্যমান হবে বলে জানিয়েছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সচিব আবদুস সামাদ।


আশুগঞ্জ নৌ-বন্দর নির্মাণে ভূমি অধিগ্রহণসহ ব্যয় ধরা হয়েছে এক হাজার ২৯৬ কোটি টাকা।


1