LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ১৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

কালীগঞ্জে সড়ক ও জনপথের রাস্তাটি খানাখন্দে ভরা, জনদুর্ভোগ



লোকমান হোসেন পনির, কালীগঞ্জ (গাজীপুর) 

কালীগঞ্জ উপজেলা সদর রাস্তাটি খানাখন্দে ভরে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। গুরুত্বপূর্ণ এই রাস্তাটির বিভিন্ন স্থানে পিচ উঠে গর্তে পরিণত হয়েছে।

সামান্য বৃষ্টি হলে গর্তে পানি জমে থাকে। ফলে যানবাহন চলাচলের সময় যানবাহন মারাতœকভাবে বিকল হয়ে দুর্ঘটনা ঘটছে। অতিরিক্ত যানবাহন ও ভারী যানবাহন চলাচলে রাস্তাটির উপর চাপ বেড়ে চলেছে। রাস্তাটি মেরামত না করায় দিন দিন ছোট ছোট গর্তগুলো বড় গর্তে পরিণত হচ্ছে।

এতে জনদুর্ভোগ বেড়ে চলছে। কালীগঞ্জ বাইপাসের মাথা থেকে কালীগঞ্জ ঘোড়াশাল শহীদ ময়েজউদ্দিন সেতু পর্যন্ত কালীগঞ্জ পৌর এলাকা হলেও রাস্তার কাজের দায়িত্ব সড়ক ও জনপথ বিভাগের। সংশ্লিষ্ট দপ্তরের উদাসীনতায় রাস্তা মেরামতের কাজটি বিলম্ব হচ্ছে।

এতে সাধারন জনগন, পথচারী,যাত্রীবাহী পরিবহনগুলো চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পাশাপাশি পরিবহনে বিভিন্ন যানবাহন গর্তে পড়ে বিকল হয়ে পড়ছে। যানবাহন গর্তে পড়ার ফলে যানজটের সৃষ্টি হয়ে থাকে। কিছু স্থানে গর্তগুলোর মধ্যে ভাঙ্গা ইট দেয়ার কারনে যানবাহন চলাচলে আরো বেশি সমস্যা সৃষ্টি হচ্ছে বলে চালকরা অভিযোগ করেছে ।

সরেজমিনে ঘুরে দেখা যায়, কালীগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের সামনে পিচ উঠে রাস্তাটি গর্ত হয়ে গেছে। দড়িসোম মসজিদ ও মাদ্রাসা সংলগ্ন রাস্তাতে ছোট-বড় অনেক গর্ত রয়েছে। কালীগঞ্জ পূবালী ব্যাংক, ইউসিবি ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক ও কালীগঞ্জ বাসস্ট্যান্ডের রাস্তাটিতে অনেক স্থানে পিচ উঠে ছোট-বড় অসংখ্য গর্ত হয়ে গেছে।

যানবাহন ও সাধারন জনগনের চলাচল করতে চরম সমস্যা সৃষ্টি হচ্ছে। অল্প বৃষ্টি হলে পানিতে গর্তগুলো ভরে যায়। দ্রæতগামী ট্রাক, লরি ও বিভিন্ন যানবাহন চলার ফলে সেই সব গর্ত আরো বড় গর্তে পরিণত হচ্ছে। কালীগঞ্জ স্টুডেন্ট লাইব্রেরীর সামনে পিচ উঠে গেছে। তাছাড়া মধ্য বালীগাঁও, পূর্ব বালীগাঁও, বালীগাঁও শেষ মাথায়, ঘোনাপাড়া মোড় প্রধান সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দে ভরপুর। মাহিন্দ্র ও অটোবাইকের কয়েকজন চালকের সাথে কথা বললে তারা জানান, কালীগঞ্জ প্রাণ-আরএফএল ইন্ডাষ্ট্রিয়াল পার্ক ফ্যাক্টরির রাস্তাটি সবচেয়ে বেশি খানাখন্দে ভরা।

প্রাণ কোম্পানী নিজস্ব অসংখ্য কভারভ্যান ও পরিবহন ভ্যান প্রতিনিয়ত এই রাস্তা দিয়ে যাতায়াত করার ফলে সেস্থানের রাস্তাটি বেশি গর্ত হয়ে পড়েছে। রাস্তাটি সংস্কার না করায় এলাকাবাসীর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রাণ কোম্পানী পেরিয়ে ঘোড়াশাল যাওয়ার পথে মুলগাঁও হিন্দু পাড়া এলাকার রাস্তাটির অবস্থা আরো নাজুক।

রাস্তাটি খানাখন্দে রয়েছে পাশাপাশি কাঁদা মাটিতে রাস্তাটি ভরে গেছে। কালীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমজাদ হোসেন স্বপনের মুলগাঁও বাড়ির সামনে প্রধান সড়কটির বেহাল দশা। তাছাড়া কালীগঞ্জ সেভেন সার্কেল (বাংলাদেশ) সিমেন্ট ফ্যাক্টরির সামনে রাস্তাটি কয়েকস্থানে পিচ উঠে বড় বড় গর্তে পরিণত হয়েছে। কোম্পানীর অসংখ্য ট্রাক প্রতিদিন চলাচলের ফলে রাস্তাটির ক্ষতি হচ্ছে বেশি। এতে স্থানীয় মাহেন্দ্র, সিএনজি, অটোবাইক, অটোরিকশাগুলো এ রাস্তা দিয়ে যাত্রী নিয়ে যেতে দুর্ভোগ পোহাতে হয়।

বেশি খানাখন্দের জন্য যানবাহন নষ্ট হচ্ছে এবং ছোট-বড় দুর্ঘটনা ঘটে চলছে। কালীগঞ্জ ফায়ার সার্ভিস অফিস সংলগ্ন প্রাণ কোম্পানীর জমির সামনে রাস্তাটির ৩০-৩৫ হাত জুড়ে পুরো পিচ উঠে গভীর গর্তে পরিণত হয়েছে। অনেক যানবাহন এই স্থানে চলাচল সময় গর্তে পড়ে আটকে যায়।

আবার একটি গাড়ি এলে পেছনে পেছনে আরেকটি গাড়ি যায় না গর্ভে পড়ার ভয়ে। দীর্ঘদিন যাবত রাস্তাটি সংস্কার না করায় সাধারনযাত্রী, এলাকাবাসী, গাড়ির চালকরা অবর্ণনীয় দুর্ভোগ সহ্য করছেন। গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাইম রেজার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, টেন্ডার হলে প্রজেক্টের মাধ্যমে কাজ করা হবে।


1