LatestsNews
# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।# শুধু সেমির আশা বাঁচিয়ে রাখার জন্যই নয়, দলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য জয়ই দরকার ছিল
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সিলেটে 'হ্যাট্রিক' করলেন সাংবাদিক রেজওয়ান



হুমকি-ধমকির এক পর্যায়ে ভোট কেন্দ্রটিও দখল করে নিলেন প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী, যুবলীগ নেতা রিমাদ আহমদ রুবেল। প্রায় ৪০-৪৫ মিনিট নগরীর খাসদবির সরকারি প্রাথমিক বিদ্যালয় দখলে রেখে নিজের কর্মী সমর্থক আর সন্ত্রাসীদের নিয়ে নিজ প্রতীকে সিল মেরে বাক্স ভরালেন। এমন ঘটনা ঘটেছে হাজারীবাগ এলাকায়ও। রাস্তার মোড়ে মোড়ে ভোটারদের ভয় দেখানো হয়েছে। 

কিন্তু সব ভয়কে জয় করেছেন সিলেট সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ডের ভোটাররা। নিজেদের কাউন্সিলর হিসাবে তারা তৃতীয় বারের মতো নির্বাচিত করেছেন এমন একজনকে- যার পেশাই হচ্ছে অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে লড়াই করা আর মানুষের সুখ-দুঃখের কথা তুলে ধরা। 

সিলেটের সিনিয়র সাংবাদিক, সিলেট জেলা প্রেসক্লাবের প্রথম স্টিয়ারিং কমিটির প্রথম সদস্য রেজওয়ান আহমদ এখন হ্যাট্রিক ম্যান। টানা ৩ বার তিনি এই ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। ওয়ার্ডে তার জনপ্রিয়তার অনন্য এক দৃষ্টান্তও ভোটাররা স্থাপন করেছেন সোমবার।

নির্বাচনের একদিন আগেও তিনি সহকর্মী সাংবাদিকদের সাথে মতবিনিময় করতে সিলেট জেলা প্রেসক্লাবে এসেছিলেন। বলে গিয়েছিলেন ভীতি প্রদর্শনসহ আরো নানা অনিয়ম-দুর্নীতির কথা। 

তবে, কোন দুর্নীতি বা ভয় ভীতির কাছে আত্মসমর্পণ করেননি ৫নং ওয়ার্ডের সচেতন মানুষ। নিজেদের প্রতিনিধি হিসাবে তারা পরিচ্ছন্ন, কর্মঠ ও নীতিবান এই সাংবাদিককেই আবার সিটি কর্পোরেশনে পাঠালেন। অবশ্য তৃতীয়বার না হয়ে সেটা হতে পারতো চতুর্থবারের মতো। 
কিন্তু তা বলা যাচ্ছে না, কারণ ২০০৩ সালে অনুষ্ঠিত সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে রেজওয়ান আহমদ পরাজয় বরণ করতে বাধ্য হয়েছিলেন। এরপর আর পিছন তাকাতে হয়নি রেজওয়ান আহমদকে। ২০০৮ ও ২০১৩ সালের সিসিক নির্বাচনে তিনি বিশাল ব্যবধানে জয় লাভ করেন। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি নিজের ওয়ার্ডের সর্বস্থরের মানুষের যেকোন সমস্যায় নির্ভরতা প্রতীক হয়ে তাদের পাশেই থেকেছেন। ওয়ার্ডের অবকাঠামোগত সমস্যাগুলো সমাধানের পাশাপাশি তিনি পানি, ড্রেনেজ সমস্যাসহ পরিস্কার-পরিচ্ছন্ন একটি ওয়ার্ড গঠনে মূল্যবান অবদান রেখেছেন। তারই মূল্যায়ন করলেন ওয়ার্ডবাসী। ভয়-ভীতি আর সন্ত্রাসকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে আবারও তারা সাংবাদিক রেজওয়ান আহমদের দায়িত্বশীল কাধেই অর্পণ করলেন নিজেদের এলাকার ভবিষ্যৎ।


1