LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ বুধবার| ২৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নওগাঁর নিয়ামতপুরে সরকারী হাটের জায়গা দখল করে অবৈধভাবে দোকানঘর নির্মান



নওগঁ জেলা প্রতিনিধি

নওগাঁর নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের পাইকড়া হাটের সরকারী জায়গা দখর করে অবৈধভাবে দোকানঘর নির্মান করেছে এলাকার ব্যক্তিরা।

এতে হাটের জায়গা কমে গিয়ে ক্রেতা বিক্রেতাকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। জানা যায় কিছু দিন আগে উক্ত হাটের ইজারদার ধর্শপুর গ্রামের হামেদ মোল­ার ছেলে আইজুল ইসলাম নিজেই অবৈধভাবে হাটের জায়গা দখল করে পাকা ঘর নির্মান শুরু করে।

এতে এলাকাবাসী ক্ষদ্ধ হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করলে উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোঃ মাহফুজুল আলম সরেজমিনে তদন্ত করে অবৈধভাবে ঘর নির্মানের কাজ বন্ধ করে দেয়। তখন আইজুল ইসলাম চান্দিনা ভিটির সনদের জন্য সহকারী কমিশনার (ভূমি) বরাবর আবেদন করলে জেলা প্রশাসক তা অনুমোদন দেন।

এতে আইজুল ইসলাম অবৈধ দোকান ঘর নির্মান বৈধতা পেলে পুনরায় দোকান ঘর নির্মান শুরু করে। এত এলাকার কিছু ব্যক্তি ক্ষুদ্ধ হয়ে জিনপুর গ্রামের কছির উদ্দিনের ছেলে ছাদেকুল ইসলাম ও পাইকড়া গ্রামের জলিল বিশ্বাসের ছেলে আলমগীর হোসেন তারই পাশে অবৈধভাবে সরকারী হাটের জায়গা দখল করে দোকান ঘর নির্মান শুরু করে।

গত সোমবার সরেজমিনে তদন্ত করে দেখা যায়, হাটের পশ্চিম দিক দিয়ে গাবতলী-ছাতড়া পাকা রাস্তা রয়েছে। রাস্তার পাশে হাটের জায়গার উপর পূর্বেই তিনটি অবৈধভাবে পাকা দোকান গর নির্মান রয়েছে। এর পর তারই পিছনে পূর্ব দিক পুকুরের পশ্চিমে প্রথমে আইজুলএরপর আলমগীর ও তারপর ছাদেকুল দোকান ঘর নির্মান করেছে।

এসব দোকানঘর নির্মানের ফলে হাটের জায়গা সংকোচিত হয়েছে। ফলে হাটে আগত ক্রেতা বিক্রেতাকে জায়গার অভাবে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া হাটের উন্নয়ন কাজেও বিঘিœত হচ্ছে। এদিকে স্থানীয় লোকজন হাটের জায়গা আরো দখল করা প্রস্তুতি নিয়ে রেখেছে। যদি এদের উচ্ছেদ করা না হয় তাহলে হাটের সমস্ত জায়গায় দখল হয়ে যাবে। হাটের টোল আদায়কারী আবুল কাশেম বলেন, রক্ষক যদি ভক্ষক হয় তাহলে চলবে কি করে।

আইজুল ইসলামকে হাটের লিজ দিয়েছে। অথচ সেই প্রথমে হাটের জায়গা অবৈধ দখল শুরু করেছে। তার দেখাদেখি অন্যরাও শুরু করেছে। এখনি যদি বন্ধ করা না হয় তাহলে তহবাজার বসার মত আর জায়গা থাকবে না। অত্র ভাবিচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবাইদুল হক বলেন, আমার নিকট কেউ অভিযোগ নিয়ে আসে নাই। তারপরেও আমি শুনেছি।

আমি শুনে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) অফিসকে অবহিত করেছি ব্যবস্থা নেওয়ার জন্য। আর আমি প্রায় ৮দিন যাবত এলাকার বাইরে ঢাকায় অবস্থান করছি।ধ এ বিষয়ে অবৈধভাবে হাটের জায়গা দখল করে দোকানঘর নির্মানকারী ছাদেকুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, আমি বহুদিন যাবত সপ্তাহে ্একদিন (হাটের দিন) একটি নির্দিষ্ট জায়গায় বসে আলু বিক্রি করি। কিন্তু আইজুল ঘর করা শুরু করলে অন্যরাও আমার জায়গা দখলের চেষ্টা করে।

আমি নিরূপায় হয়ে আমার জায়গাটুকু টিন দিয়ে ঘিরে দখল করে রেখেছি। সহকারী কমিশনার (ভূমি) মোসাঃ আফরোজ খাতুন বলেন, আমি অভিযোগ পেয়েছি। আমার সার্ভেয়ারকে পাঠিয়ে প্রতিবদন তৈরী করে ব্যবস্থা নেওয়ার কথা বলেছি। যাবা অবৈধভাবে দোকানঘর নির্মান করছে তাদের ঘর সরিয়ে নেওয়ার জন্য নোটীশ প্রদান করা হবে। তারপরেও যদি তারা তাদের অবৈধ দোকানঘর সরিয়ে না নেই তাহলে তাদের বিরুদ্ধে উচ্ছেদের মামলা দায়ের করবো।


1