LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

কিছু দুস্কৃতিকারির কারণে বিদ্যালয়ের নির্বাচন ও উন্নয়ন বাঁধাগ্রস্থ হচ্ছে. বিদ্যালয়ের সভাপতি মোঃ আমির উদ্দিন



বিশেষ প্রতিনিধি,মেহেরপুর

মেহেরপুরের গাংনী উপজেলার আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ের আসন্ন নির্বাচন নিয়ে একটি মহল চক্রান্ত ও বর্তমান কমিটির নামে বিভিন্ন সময় বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিদ্যালয়টির পরিচালনা পর্ষদের সভাপতি ও বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব মোঃ আমির উদ্দিন।

তিনি জানান, ২০০০ সালে  নিজ উদ্যোগে এলাকাবাসিকে সাথে নিয়ে প্রতিষ্ঠানটি প্রথমে নি¤œ মাধ্যমিক বিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করেন। পরে ২০০১ সালে মন্ত্রণালয়ে যোগাযোগ করে নি¤œ মাধ্যমিক বিদ্যালয় থাকা অবস্থায় এমপিও ভুক্ত করেন প্রতিষ্ঠানটির সভাপতি মোঃ আমির উদ্দিন।

শুধু তাই নয় এমপিও ভুক্তির তিন থেকে চার বছরের মধ্যেই বিদ্যালয়টি মাধ্যমিক বিদ্যালয়ে উন্নিত করেন তিনি। তিনি জানান বিদ্যালয়টি আমতৈল গ্রামে প্রতিষ্ঠা করতে গিয়ে অনেক বাঁধার সম্মুখিন হতে হয়েছে। পাশের গ্রাম চুয়াডাঙ্গার হাটবোয়ালিয়া, এখন থেকে মাত্র ২ কিঃমিঃ যে কারণে আমতৈল গ্রামে মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করতে গিয়ে অনেক বেগ পেতে হয়েছে প্রতিষ্ঠাতা  সাবেক যুগ্ম সচিব মোঃ আমিরউদ্দিনকে। যুগ্ম সচিব মোঃ আমির উদ্দিনকে এলাকাবাসি শ্রদ্ধা ও সম্মানের সাথে সাহেব বলেই সম্বোধন করেন।

এলাকাবাসি জানান, সাহেব ছিল বলে আমাদের গ্রামে শুধু মাধ্যমিক বিদ্যালয়ই নয় এলাকারও অনেক উন্নয়ন হয়েছে। গাংনী উপজেলার সব গ্রামের আগে আমতৈল গ্রামে সর্ব প্রথম ৮০’র দশকে বিদ্যুৎ সংযোগ ও পাকা রাস্তা নির্মাণ করেন মোঃ আমির উদ্দিন।

  মোঃ আমির উদ্দিন আহম্মেদ ১৯৬২ সালে হাটবোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে ম্যাট্রিকুলেশন, ১৯৬৪ সালে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে আইএসসি এবং ১৯৬৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি পাশ করেন। ১৯৭০ সালে সহকারি কমিশনার হিসেবে সরকারি চাকুরিতে প্রবেশ করেন।

চাকুরিতে যাওয়ার আগে মোঃ আমির উদ্দিন ২ বছর ঢাকা আইডিয়াল কলেজে ভাইস প্রিন্সিপালের দ্বায়িত্ব পালন করেন। ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত আইডিয়াল কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন মোঃ আমির উদ্দিন। শুধু তাই নয় ১৯৯২ সাল থেকে এ পর্যন্ত ঢাকাস্থ ‘মেহেরপুর জেলা সমিতির সভাপতি’র দ্বায়িত্ব পালন করে আসছেন।

আমতৈল গ্রামের অনেকেই আশা করেন মোঃ আমির উদ্দিন গ্রামের বিদ্যালয়টির দ্বায়িত্বে থাকলে এ প্রতিষ্ঠানটির উন্নয়ন হবে কারণ তার হাতেই প্রতিষ্ঠানটি গড়া। মোঃ আমির উদ্দিন শুধু বিদ্যালয়ই নয় পাশা পাশি এলাকার মানুষের জন্য তিনি প্রতিটি ধর্মীয় উৎসবে সহযোগিতার হাত বাড়িয়ে দেন এবং প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে তাঁর সহযোগিতা রয়েছে। মোঃ আমির উদ্দিন আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি হওয়ায় এক শ্রেনীর মানুষ নানান চক্রান্তে লিপ্ত রয়েছে বলে এলাকাসুত্রে জানা যায়।

আগামী ১৭ আগষ্ট বিদ্যালয়টির পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানা যায়। এ নির্বাচনকে ঘিরে এলাকার কিছু দুষ্কৃতিকারি মোঃ আমির উদ্দিনের পক্ষের লোকজনকে হুমকি দিয়ে তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার জন্য প্রতি নিয়ত চাপ প্রয়োগ করছে বলে জানা যায়।

এ বিষয়ে মোঃ আমির উদ্দিন দুঃখ প্রকাশ করে বলেন  আমার হাতে গড়া প্রতিষ্ঠানটি সুষ্ঠভাবে নির্বাচন করব সেটাও এক শ্রেনীর দুষ্কৃতিকারিরা হতে দিচ্ছেনা এটা অত্যান্ত দুঃক জনক। তিনি বলেন স্থানীয় এমপি মোঃ মকবুল হোসেন এর সহযোগিতায় বিদ্যায়টিতে একটি বহুতল ভবন নির্মানের প্রকল্প পাশ করা হয়েছে।

এছাড়াও বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা একজন শিক্ষাবান্ধব সরকার এই সরকারের সহযোগিতায় বিদ্যালয়টি কলেজে রুপান্তরিত করতে পারব বলে তিনি আশা ব্যাক্ত করেন। বিদ্যালয়টির বর্তমান পরিচালনা পর্ষদ সম্পর্কে একটি কুচক্রি মহল যেভাবে মিথ্যা রটনা করে বেড়াচ্ছে সে বিষয়ে তিনি নিন্দা জানিয়ে বলেন আমার হাতে গড়া প্রতিষ্ঠান আমি যা দিয়েছি তা আর কেউ দিতে পারবে কিনা আমার জানা নেই তবে এসব মিথ্যা রটনা যারা ছড়াচ্ছে তাদের  উদ্দেশ্য ভাল নয় বলে আমি মনে করি। তিনি এলাকাবাসিকে বিদ্যালয়টির উন্নয়নের স্বার্থে কাউকে ভয় না করে সঠিক স্বিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দেন।


1