LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ মঙ্গলবার| ১৫ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ফেসবুকে যেকোনো স্ট্যাটাস পোস্ট দেয়ার আগে সতর্ক হোন



সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে ফেসবুক হচ্ছে সব থেকে জনপ্রিয় মাধ্যম। আমরা সাধারণ জনগণ সব থেকে বেশি অ্যাক্টিভ থাকি ফেসবুকেই। তাই ফেসবুকেই  সব কিছু বেশি শেয়ার করে থাকি। দুঃখ-কষ্ট, সুখ-আনন্দ সব কিছুই শেয়ার করি থাকি পোস্ট বা স্ট্যাটাসের মাধ্যমে। কিন্তু অনেক বিষয় স্ট্যাটাস দেয়ার আগে অবশ্যই আমাদের সতর্ক হওয়া উচিত। কারণ আমাদের একটা পোস্ট অন্য কারো ক্ষতি বা আমাদের নিজেদেরই ক্ষতি ডেকে আনতে পারে।   

সত্যতা যাচাই করুন
অনেক সময় যেকোনো ঘটনার কথা শুনেই পোস্ট করে দেন অনেকে। সেটি ঘটনা না রটনা, সেদিকে নজর দেন না। এর ফলাফল ইতিবাচক হয় না সব সময়। কারণ অনেক সময় ‘আবেগে’ আমরা অনেক কিছু শেয়ার করে থাকি। পরে দেখা যায়, ঘটনার সত্যতা নেই। তখন এর দায়ভার এসে পড়ে পোস্টদাতার ওপরে। তাই আবেগে নয়, কোনোকিছু পোস্ট করার আগে এর সত্যতা যাচাই করে নিশ্চিত হয়ে নিন।

বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে
কিছু একটা ভালো লাগলে তা বন্ধুদের সঙ্গে শেয়ার করা যেতেই পারে। কিন্তু ফেসবুকে এমন কিছু শেয়ার করা উচিৎ নয়, যা পরবর্তীতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে। তাই কোনো কিছু শেয়ার বা পোস্ট দেওয়ার আগে একবার হলেও ভাবুন, ওই পোস্টের কারণে বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা রয়েছে কিনা! একই সঙ্গে ফেসবুকে এমন কিছু দেখলে পোস্টদাতা বন্ধুকে সতর্ক করুন।

কুরুচিকর মন্তব্য
কাউকে নিয়ে যদি অভিযোগ থাকে বা কাউকে অপছন্দ হয়। তবে তাকে নিয়ে ফেসবুকে বাজে পোস্ট দেওয়া থেকে বিরত থাকুন। বাজে পোস্টের কারণে আপনার রুচির বিকৃতরূপ প্রকাশ পেতে পারে। যা পরবর্তীতে আপনার জন্য বিপদের কারণ হতে পারে।


1