LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ১৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

পা হারানো পঙ্গু শার্শার ইউসুফের জীবন কথা



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি

পা হারানো এক যুবক নাম ইউসুফ। ২০১৩ সালে সড়ক দূর্ঘটনায় পঙ্গু হয়ে যায়। একটি পা হারিয়েও জীবন যুদ্ধে থেমে নেই সে। অভাবের তাড়নায় মাত্র বার বছর বয়সে তাকে রাস্তায় নামতে হয় জীবিকার সন্ধানে। আর তখনই তার জীবনে অন্ধকার নেমে আসে।যে বয়সে তার খেলাধুলো আর হৈ হুল্লোড় বই পড়ার কথা।সেই বয়সে তার বাবা আদরের সন্তানের হাতে নসিমন ধরিয়ে দেয়।শক্ত হাতে নসিমনের হ্যান্ডেল ধরতে হয় ইউছুপকে।রাস্তা হয়ে ওঠে তার সাথী।আর পথচারীরা হয় তার বন্ধু।

পরিবারে অভাব কষ্ট ভুলিয়ে দেয় তার লেখা পড়া। সব আশা ভরসা জলাঞ্জলি দিয়ে দারিদ্রতার কাছেই তার পরাজয় মেনে নিতে হয়। কিশোর বয়সে কচি হাতে তাকে চালাতে হয় নসিমন। শত কষ্ট আর দারিদ্রতার মাঝে একটু একটু করে চলতে থাকে তার  জীবন গাড়ি। হঠাৎ অন্ধকার করে কালো মেঘ ভরকরে তার ওপর। ২০১৩ সালের কথা। তার জীবনে নেমে আসে সেই ঝড়। যা তার জীবনকে তছনছ করে দেয়।

নসিমনে বিজিবি নিয়ে কাশিপুর থেকে যশোরের চৌগাছা যাদবপুর ক্যাম্পে যাবার পথে একটি ঘাতক ট্রাক তার গাড়ীকে সজোরে ধাক্কা দেয়। সেই সড়ক দূর্ঘটনায় গুরুতর  আহত হয় ইউসুফ। বাম পায়ে চোট লাগে। হাসপাতালে ভর্তিকরা হয় তাকে।ডাক্তাররা হাটুর উপর থেকে তার পা বিচ্ছিন্ন করে ফেলে। কষ্টের সংসারে এমন একটি ঘটনা তার জীবনকে লন্ডভন্ড করে দেয়।সেরে উটতে অনেক সময় লাগে।হাসপাতালের বিছানায় শুয়ে শুয়েই ইউসুপ ভাবতে থাকে জীবন যুদ্ধে হেরে গেলে চলবেনা।তাই সফত নেয় সুস্থ্য হয়েই নেমে পড়বে জীবনযুদ্ধে।

সাধ্যমত চিকিৎসা খাওয়া সবই ছিল তার জীবনের এক একটি ইতিহাস। যা বলে শেষ করা যাবে না। ইউসুফের পুরো নাম ইউসুফ সর্দার, যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামের মৃত জহর সর্দারের ছেলে সে। ৪ ভাই ও এক বোনের মধ্যে ইউসুফ ছোট। আজ ইউসুপের পরিবার বলতে মা, স্ত্রী ও একটি সন্তান নিয়ে তার এগিয়ে চলা। একটি পা নেই তাতে কি হয়েছে জীবন সংসারে প্রয়োজনের তাগিদে আজ সে ইঞ্জিন চালিত ভ্যান চালিয়ে বহু কষ্ট পরিশ্রম করে সংসার চালিয়ে যাচ্ছে।

এক পা ভ্যানের প্যাটেলের উপর অন্য কাটা পা  ছিটের উপর ভাজ করে রাখে। গাড়িতে উঠতে নামতে চলাচল করতে সব সময় নিজের সাথে একটি  অটিষ্টিক রাখে। যা তাকে সব সময় সাহায্য করে। জীবন সংসারের কঠিন বাস্তবতায় ইউসুফ আজ পঙ্গু শরীর নিয়ে কঠোর পরিশ্রম করলেও তার জীবনে কোন দুঃখ নেই। অতি অল্প বয়সে বাবাকে হারিয়ে, একটি পা হারিয়ে যখন কঠিন বাস্তবতার মুখোমুখি হয়ে ছিল সেই ছোট্র বয়স থেকেই তার সংগ্রামী জীবনের কোন থেমে থাকা নেই।

দূর্বার গতিতে এগিয়ে চলেছে তার ভাঙ্গাচোরা জীবনখানি। ইউসুফ বলে জীবনের নিজের কোন আশা ভরসা নেই, যা স্বপ্ন, যা আশা-ভরসা সব তার নিজের পরিবারের জন্য। যার জন্য তার সংগ্রামী জীবনের এগিয়ে চলা।


1