LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ১৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নিরাপদ সড়ক চাই’ আন্দোলনকারীদের ওপর ভর করে সরকারকে বেকায়দায় ফেলতে চেয়েছিল বিরোধী পক্ষ



একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ‘কোটা সংস্কার’ এবং ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনকারীদের ওপর ভর করে সরকারকে বেকায়দায় ফেলতে চেয়েছিল বিরোধী পক্ষ— এমনটাই মনে করেন আওয়ামী লীগের নীতিনির্ধারকরা। তারা বলছেন, প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপের ফলে সাময়িক ‘অস্থিতীশীল’ পরিস্থিতি কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে সরকার।

কিন্তু আগামী ডিসেম্বর পর্যন্ত সরকারবিরোধী নানামুখী আন্দোলন ও অপপ্রচার চলবে। সে কারণে দেশবাসী যেন গুজবে কান না দেয় এবং সরকারের সাড়ে নয় বছরের উন্নয়নগুলো জনগণের সামনে তুলে ধরতে দলীয় নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রচারণার নির্দেশ দিয়েছেন দলের হাইকমান্ড। আসছে কোরবানির ঈদের পর এই প্রচারণা জোরদার করা হবে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘সড়ক পরিবহন খাতে বিশৃঙ্খলা নিয়ে কোমলমতি শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করে।

কিন্তু আন্দোলনকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ভিন্ন খাতে নিতে কিছু সুশীল ও একটি রাজনৈতিক দল অপপ্রচারে লিপ্ত হয়। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় মানবিক ও উদার পদক্ষেপের কারণে আমরা পরিস্থিতি শান্তিপূর্ণভাবে সামাল দিয়েছি।’ তিনি বলেন, ‘যাদের পায়ের নিচে মাটি নেই, ভোটের মাঠে গ্রহণযোগ্যতা নেই, তারা আবার এ ধরনের আন্দোলনের ওপর ভর করে সরকারকে অস্থিতিশীল করার চেষ্টা করবে।

কিন্তু আমরা শক্ত হাতে মোকাবিলার পাশাপাশি ভোটের জন্য দলীয় নেতা-কর্মীদের কাজ করতে নির্দেশ দিয়েছি।’ দলীয় সূত্র জানায়, আগস্টকে আওয়ামী লীগ শোকের মাস হিসেবেই পালন করে। সে কারণে শোকের কর্মসূচি ছাড়া অন্য কোনো কর্মসূচি রাখা হয় না। ২২ আগস্ট পবিত্র ঈদুল আজহা। ঈদের পরই সংসদ নির্বাচনের জন্য কোমর বেঁধে মাঠে নামবে আওয়ামী লীগ।

দলের কেন্দ্রীয় নেতারা যাবেন তৃণমূলে। কর্মিসভা, বর্ধিত সভা, বিভাগীয় প্রতিনিধি সভায় যোগ দেবেন তারা। এ ছাড়া কেন্দ্রীয় ১৪ দল বিভাগীয় মহাসমাবেশ করবে বলেও জানা গেছে। বিগত খুলনা, গাজীপুর, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে দলের ঐক্য এবং সরকারের উন্নয়নের কারণে যে সফলতা এসেছে, সেগুলো তুলে ধরা হবে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘ঈদের পর আমরা জেলা পর্যায়ে বর্ধিত সভা করব। যেসব জায়গায় ছোটখাটো বিরোধ রয়েছে, সেগুলো নিরসন করব। বিগত কয়েকটি সিটি নির্বাচনে ঐক্যবদ্ধ ও উন্নয়ন প্রচারে যে সফলতা এসেছে, সেগুলো তুলে ধরব। এ ছাড়া তৃণমূল নেতা-কর্মীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেকে যে নির্দেশনা দিয়েছেন সেগুলোর ফলোআপ করব।’

সূত্রমতে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলকে টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আনাই আওয়ামী লীগের জন্য প্রধান চ্যালেঞ্জ বলে মনে করছেন দলের নীতিনির্ধারকরা। সে কারণে উন্নয়ন প্রচারের গুরুত্ব দেওয়া হচ্ছে। দলের নীতিনির্ধারকরা বলছেন, সরকার টানা সাড়ে নয় বছরে যে উন্নয়ন করেছে, তা অতীতের ২৮ বছরেও সম্ভব হয়নি।

জনগণকে এ উন্নয়ন সম্পর্কে জানাতে হবে। এ ছাড়া ২০২১ ও ২০৪১ সালে বাংলাদেশ কেমন হবে, আওয়ামী লীগ সরকারের গৃহীত পদক্ষেপগুলো কী হবে তা জনগণের সামনে তুলে ধরতে পারলেই আগামীতেও নৌকায় ভোট দেবে। এজন্য আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সেলের পক্ষ থেকে লিফলেট, উন্নয়নচিত্র দিয়ে হ্যান্ডবুক ও প্রচারপত্র বিলি করা হয়েছে।

আবার সরকারদলীয় এমপিরা নিজ উদ্যোগে সরকারের উন্নয়নগুলো ও তাদের নির্বাচনী এলাকার উন্নয়নগুলো প্রচার করছেন। এ প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘দেশের মানুষ উন্নয়নের সঙ্গেই থাকতে চায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার সাড়ে নয় বছরে যে উন্নয়ন করেছে, বিগত ২৮ বছরে অন্য সরকার তা করতে পারেনি। আমরা বিগত কয়েকটি সিটি নির্বাচনে উন্নয়ন ও দলীয় ঐক্যের কারণে বিজয় পেয়েছি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ঐক্য ও উন্নয়ন প্রচারে গুরুত্ব দেওয়া হবে। এজন্য বেশি প্রয়োজন দলীয় শৃঙ্খলা। যাকেই নৌকা দেওয়া হবে সব ভেদাভেদ ভুলে তার পক্ষে কাজ করতে হবে। কেউ দলীয় সিদ্ধান্তের বাইরে গেলে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।’


1