LatestsNews
# ভিসা ছাড়াই ব্রাজিল যেতে পারবেন চার দেশের পর্যটক# এমপি হারুনের স্ত্রীর প্লট বাতিল নিয়ে সংসদে হাসির রোল# বগুড়ায় জালিয়াতি করতে ইভিএমে ভোট নিতে চায় কমিশন: রিজভী# বাজেট যথাযথভাবে প্রণয়ন ও বাস্তবায়ন হয়েছে বলেই বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।# ওসি মোয়াজ্জেমকে হত্যা মামলার আসামি করার আবেদন করা হবে’# খাওয়ার মসলা দিয়ে তৈরি হচ্ছে হার্টের ব্যথানাশক ক্যাপসুল!# নোয়াখালী উপজেলা নির্বাচন, ১৩১ কেন্দ্রেই হবে ইভিএম-এ ভোট, # ভারতে কারাভোগ শেষে দেশে ফিরল ৬ তরুনী# চুনারুঘাটে করাঙ্গী নদীর বাধঁ ভেঙ্গে সাত / আটটি গ্রাম প্লাবিত# যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫৫ কোটি ৭২ লাখ টাকার বাজেট ঘোষণা# বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা উন্নয়ন ও শান্তির প্রতীক মোহাম্মদ নাসিম# সোনাগাজী পুলিশের কাছে হস্তান্তর ওসি মোয়াজ্জেমকে# নিউইয়র্ক বইমেলার ‘আজীবন সম্মাননা’ পেলেন ফরিদুর রেজা সাগর# পলিথিন ডাক্তার, এইচএসসি পাসে এমবিবিএস চিকিৎসক # এজলাস থেকে হঠাৎ মাটিতে পড়ে গেলেন বিচারক, অতঃপর...# সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বোন শ্রমিক নির্যাতনের দায়ে কাঠগড়ায়# ভয়াবহ বৈদ্যুতিক বিপর্যয়ের কারণে বিদ্যুৎহীন হয়ে পড়েছেন আর্জেন্টিনা ও উরুগুয়ের ৪ কোটি বাসিন্দা।# বাংলাদেশ পেল বিশ্ব চ্যাম্পিয়নের স্বাদ# তেল ট্যাঙ্কারে হামলা : ইরানকে জড়িয়ে মার্কিন অভিযোগ প্রত্যাখ্যান# বরিশালে প্রশ্নফাঁস চক্রের দুই সদস্য গ্রেফতার
আজ মঙ্গলবার| ১৮ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ভারতে পাচার হওয়া নড়াইলের কিশোরী মুক্তিপনে ফেরত, পাচারকারী চক্রের ১ সদস্য আটক



এস এম আলমগীর কবির নিজস্ব প্রতিবেদক

নড়াইল জেলার পল্লীতে অসহায় কিশোরী ভারতে পাচার হওয়ার পরে মুক্তিপনের বিনিময়ে পরিবারের কাছে ফিরে আসতে সক্ষম হয়েছে। এ ব্যাপারে নড়াইল সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। পাচারকারী চক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ।


মামলা ও পাচারের শিকার কিশোরী সূত্রে জানা যায়, নড়াইল সদরের হবখালী ইউনিয়নের ফলিয়া গ্রামের অসহায় দিনমজুর ইয়ার আলি'র কিশোরী মেয়ে তমা (১৭) কে একই এলাকার হারুন মোল্যার মেয়ে মক্ষিরাণী ও প্রতারক এবং নারী-শিশু পাচারকারী চক্রের অন্যমত সক্রিয় সদস্য আদরী (৩৮)সহ পাশ^বর্তী ইলিন্দী গ্রামের আমজাদ মোল্যার ছেলে আওয়াল (৩৫) যোগসাজগে গত ২৬শে জুন ভালো চাকুরির কথা বলে ভারতের পুনেতে নিয়ে যায়।

এ সময় আওয়াল ও আদরী তাকে পতিতালয়ে বিক্রী করে দেয়। আওয়াল আদরীকে ফাঁকি দিয়ে বিক্রয়লব্ধ টাকা নিয়ে কৌশলে পালিয়ে যেতে সক্ষম হলেও আদরীকে পুলিশ তাড়া করে।
এ সময় আদরী পার্শ্ববর্তী এক বাড়িতে গিয়ে পুলিশের হাত থেকে রক্ষা পায়।

পরে তমাকে যে বাড়িতে বিক্রয় করেছিলো সে বাড়িতেই আদরীও আশ্রয় নেয়। এক পর্যায়ে তমার বাড়িওয়ালী মমতাজ রানী ও আদরীর নির্যাতনের মুখে তমা যৌন কাজে লিপ্ত হতে বাধ্য হয়। এ ভাবে এক মাস অতিবাহীত হওয়ার পর ভারতীয় পুলিশ, মানবাধিকার কর্মী ও স্থানীয় লোকের চাপের মুখে তমার পরিবার তমাকে নিয়ে দেশে ফেরত আসার জন্য দাবি জানায়। এক পর্যায়ে আদরী মুঠফোন ও ইমো মেসেঞ্জারে ১ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে।


আদরীর সাথে দর কষাকষির এক পর্যায়ে ৫০ হাজার টাকার বিনিময়ে তমাকে ফিরিয়ে দিবে বলে আশ^াস দেয়। তমার পরিবার ধার-দেনা, জমি বন্ধক ও বিভিন্ন মালামাল বিক্রয় করে আদরীর নির্দেশ মোতাবেক দাবিকৃত ৫০ হাজার টাকা মমতাজ রাণীর মাধ্যমে আদরীর দেওয়া ৪টা বিকাশ নাম্বারে প্রতারক আদরীর বাবার উপস্থিতিতে পরিশোধ করে।

উক্ত দাবিকৃত টাকা যথাক্রমে বিকাশ নাম্বার ০১৭২০৯২৯৫৯৯ এ ৫ হাজার, ০১৯১০৬৯৬৯৫১ এ ১৫ হাজার, ০১৭৮৪৩০০৩৪০ এ ১৫ হাজার, ০১৯১৯১৩১২২৮ এ ১৫ হাজার টাকা দিয়ে দাবিকৃত মক্তিপনের ৫০ হাজার পরিশোধ করে। 
৫০ হাজার টাকা পরিশোধের পর তমাকে ফিরিয়ে দেওয়ার জন্য পুনরায় আরো ৩০ হাজার টাকা দাবি করে।

পরে আদরীকে অনেক অনুনয় বিনয় ও অনুরোধ করার ফলে শেষ পর্যন্ত ১০ হাজার টাকায় তমাকে দেশে ফেরত নিয়ে আসে। গত বৃহস্পতিবার (৯ আগস্ট) নিজ এলাকায় এসে তমাকে রেখে পালিয়ে যাওয়ার সময় নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ আদরীকে গ্রেফতার করে।

এ ঘটনায় তমার পিতা বাদী হয়ে নড়াইল সদর থানায় শিশু ও নারী পাচার মামলায় আদরী ও আওয়ালকে আসামী করে মামলা দায়ের করেছেন। মামলা নম্বর-২১, তারিখ- ১১.০৮.২০১৮ ইং।


1