LatestsNews
# কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ভারতে পাচার হওয়া নড়াইলের কিশোরী মুক্তিপনে ফেরত, পাচারকারী চক্রের ১ সদস্য আটক



এস এম আলমগীর কবির নিজস্ব প্রতিবেদক

নড়াইল জেলার পল্লীতে অসহায় কিশোরী ভারতে পাচার হওয়ার পরে মুক্তিপনের বিনিময়ে পরিবারের কাছে ফিরে আসতে সক্ষম হয়েছে। এ ব্যাপারে নড়াইল সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। পাচারকারী চক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ।


মামলা ও পাচারের শিকার কিশোরী সূত্রে জানা যায়, নড়াইল সদরের হবখালী ইউনিয়নের ফলিয়া গ্রামের অসহায় দিনমজুর ইয়ার আলি'র কিশোরী মেয়ে তমা (১৭) কে একই এলাকার হারুন মোল্যার মেয়ে মক্ষিরাণী ও প্রতারক এবং নারী-শিশু পাচারকারী চক্রের অন্যমত সক্রিয় সদস্য আদরী (৩৮)সহ পাশ^বর্তী ইলিন্দী গ্রামের আমজাদ মোল্যার ছেলে আওয়াল (৩৫) যোগসাজগে গত ২৬শে জুন ভালো চাকুরির কথা বলে ভারতের পুনেতে নিয়ে যায়।

এ সময় আওয়াল ও আদরী তাকে পতিতালয়ে বিক্রী করে দেয়। আওয়াল আদরীকে ফাঁকি দিয়ে বিক্রয়লব্ধ টাকা নিয়ে কৌশলে পালিয়ে যেতে সক্ষম হলেও আদরীকে পুলিশ তাড়া করে।
এ সময় আদরী পার্শ্ববর্তী এক বাড়িতে গিয়ে পুলিশের হাত থেকে রক্ষা পায়।

পরে তমাকে যে বাড়িতে বিক্রয় করেছিলো সে বাড়িতেই আদরীও আশ্রয় নেয়। এক পর্যায়ে তমার বাড়িওয়ালী মমতাজ রানী ও আদরীর নির্যাতনের মুখে তমা যৌন কাজে লিপ্ত হতে বাধ্য হয়। এ ভাবে এক মাস অতিবাহীত হওয়ার পর ভারতীয় পুলিশ, মানবাধিকার কর্মী ও স্থানীয় লোকের চাপের মুখে তমার পরিবার তমাকে নিয়ে দেশে ফেরত আসার জন্য দাবি জানায়। এক পর্যায়ে আদরী মুঠফোন ও ইমো মেসেঞ্জারে ১ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে।


আদরীর সাথে দর কষাকষির এক পর্যায়ে ৫০ হাজার টাকার বিনিময়ে তমাকে ফিরিয়ে দিবে বলে আশ^াস দেয়। তমার পরিবার ধার-দেনা, জমি বন্ধক ও বিভিন্ন মালামাল বিক্রয় করে আদরীর নির্দেশ মোতাবেক দাবিকৃত ৫০ হাজার টাকা মমতাজ রাণীর মাধ্যমে আদরীর দেওয়া ৪টা বিকাশ নাম্বারে প্রতারক আদরীর বাবার উপস্থিতিতে পরিশোধ করে।

উক্ত দাবিকৃত টাকা যথাক্রমে বিকাশ নাম্বার ০১৭২০৯২৯৫৯৯ এ ৫ হাজার, ০১৯১০৬৯৬৯৫১ এ ১৫ হাজার, ০১৭৮৪৩০০৩৪০ এ ১৫ হাজার, ০১৯১৯১৩১২২৮ এ ১৫ হাজার টাকা দিয়ে দাবিকৃত মক্তিপনের ৫০ হাজার পরিশোধ করে। 
৫০ হাজার টাকা পরিশোধের পর তমাকে ফিরিয়ে দেওয়ার জন্য পুনরায় আরো ৩০ হাজার টাকা দাবি করে।

পরে আদরীকে অনেক অনুনয় বিনয় ও অনুরোধ করার ফলে শেষ পর্যন্ত ১০ হাজার টাকায় তমাকে দেশে ফেরত নিয়ে আসে। গত বৃহস্পতিবার (৯ আগস্ট) নিজ এলাকায় এসে তমাকে রেখে পালিয়ে যাওয়ার সময় নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ আদরীকে গ্রেফতার করে।

এ ঘটনায় তমার পিতা বাদী হয়ে নড়াইল সদর থানায় শিশু ও নারী পাচার মামলায় আদরী ও আওয়ালকে আসামী করে মামলা দায়ের করেছেন। মামলা নম্বর-২১, তারিখ- ১১.০৮.২০১৮ ইং।


1