LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ মঙ্গলবার| ১৫ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লালমনিরহাটে ফসলন ও জমি রক্ষার্থে স্বেচ্ছাশ্রমে তিস্তার বাঁধ নির্মাণ



আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট

ফসল রক্ষার্থে স্থানীয়দের সাহায্যে লালমনিরহাটের হাতীবান্ধায় তিস্তা নদীর বাম তীরে স্বেচ্ছাশ্রমে ৬০ মিটার বাঁধ নির্মাণ কাজ শুরু করেছে শতাধিক গ্রামবাসী। গত শনিবার ও রোববার উপজেলার সিংগিমারী ইউনিয়নের ধুবনী ও মধ্য ধুবনী গ্রামে ৪ টি পয়েন্টে বাঁধ নির্মাণ শুরু করা হয়েছে ।


হাতীবান্ধা উপজেলা ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদ জানান, বিগত বন্যায় তিস্তা নদীর পানির চাপে ধুবনী ও মধ্য ধুবনী গ্রামে চারটি স্থানে বাঁধ ভেঙে রোপা-আমনের ব্যাপক ক্ষতি করে। আগামী দিনে বন্যার কবল থেকে জনবসতি ও ফসল রক্ষার্থে স্থানীয়রা বাঁধটির ভেঙে যাওয়া চারটি স্থানে মেরামতের উদ্যোগ নেয়।

তিনি আরও জানান, স্থানীয়দের এ কাজে সহযোগিতা করতে উপজেলা প্রশাসন থেকে বস্তা সরবরাহ করা হচ্ছে। গ্রামবাসী স্থানীয়দের কাছ থেকে বাঁশ সংগ্রহ করে ভেঙে যাওয়া অংশে বাঁশের পাইলিং দিয়ে বালুর বস্তা ফেলা শুরু করেছে। ধুবনী ও মধ্য ধুবনী গ্রামের ভেঙে যাওয়া চারটি স্থানে যত বস্তার প্রয়োজন হবে সব উপজেলা প্রশাসন সরবরাহ করবে বলেও জানান তিনি।

মধ্য ধুবনী গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল আউয়াল জানান, প্রতিবছর বর্ষা এলেই তাদের এই বাঁধের কোনো না কোনো স্থান ভেঙে যাচ্ছে। এতে করে সিংগীমারীসহ অন্তত তিনটি ইউনিয়নে পানি ঢুকে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। এবছরও বাঁধ ভেঙে যাওয়ায় রোপা-আমন ক্ষেতের ক্ষতি হয়েছে। ফলে কৃষকরা দুশ্চিন্তায় পড়েছে বলেও উল্লেখ করেন তিনি।

হাতীবান্ধা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, বাঁধ ভেঙে যাওয়ায় রোপা-আমন ক্ষেতের ক্ষয়ক্ষতি হয়েছে। কৃষকরা তাদের দুর্ভোগ লাঘবে নিজেরাই বাঁধটি মেরামতে উদ্যোগ নিয়েছে।

হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু বলেন, ধুবনী এলাকায় বারবার বাঁধ ভেঙে যাওয়ার বিষয়টি পানি উন্নয়ন বোর্ডকে (পাউবো) অবহিত করা হলেও সংশ্লিষ্ট দফতর থেকে কোনো সাড়া পাওয়া যাচ্ছে না। ফলে স্থানীয়রা স্বেচ্ছাশ্রমে ভেঙে যাওয়া বাঁধ নির্মাণ করছে। তবে হাতীবান্ধাবাসীকে রক্ষায় উক্তস্থানে নতুন করে বাঁধ নির্মাণের পরিকল্পনা সরকার হাতে নিয়েছে বলেও দাবি করেন তিনি।


1