LatestsNews
# কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বেনাপোল চেকপোষ্টে যাত্রীদের নগ্নকরে তল্লাশী



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি

যশোরের  বেনাপোল চেকপোষ্টে কাস্টমসের ডেপুটি কমিশনার জাকির হোসেন রামের রাজত্ব কায়েম করেছেন। ইচ্ছেমত পাসপোর্টযাত্রীদের হয়রানী ও সন্মান হানী করছে। অভিযোগ ছাড়াই যাত্রীদের নগ্ন করে তল্লাশী করছে পুরো শরীর। গোপনাঙ্গেও হাতদিতে দ্বীধা করছেনা।তল্লাশীতে মেয়েরাও বাদ পড়ছেনা বলে অভিযোগ। এতে অভিজাত পরিবারের সদস্যরা পড়েছে বেকায়দায়। সাধারন যাত্রীরা চরম ক্ষোভ প্রকাশ করেছে এই বিষয়টি নিয়ে।

ভারত ফেরত যাত্রী মুন্সিগঞ্জের আব্দুল হালিম, ঢাকার আবুল কালম বলেন তারা গতকাল শনিবার  ট্যুরিষ্ট ভিসায় বেনাপোল দিয়ে এই প্রথম ভারত ভ্রমন করতে যাওয়ার সময় বেনাপোল কাস্টমসে প্রবেশ করলে তাদেরসহ আরো ৬ জনকে ডেকে কাস্টমস অফিসের দোতলায় নিয়ে যায়। সেখানে ডেপুটি কমিশনার পরিচয়ে জাকির হোসেন   মধ্যেযুগীয় বর্বরতার মত তাদের বিভিন্ন ভাবে প্রশ্ন করে। তাদের কাছে ডলার স্বর্ন আছে কিনা কি করতে ভারত যচ্ছে দেশের কোন তথ্য পাচার করছে কিনা যত সব উদ্ভট প্রশ্ন করে তাদের। একপর্যায়ে তাদের শরীরের সব কাপড় খুলে তল্লাশি শুরু করেন। তার নির্দেশে নেম প্লেট বিহীন একজন সিপাই জাঙ্গিয়া সহ তাদের গোপনাঙ্গে হাত দিয়ে তল্লাশি চালায়। এক পর্যায়ে সেখান থেকে হালিমকে নিয়ে বেনাপোল বাজারের দিকে একটি ক্লিনিকে গিয়ে তার পেট এক্সরে করে। তাদের কাছে কিছু না পেয়ে দুঘন্টাপর তাদের ছেড়ে দেয়।

আবুল কালাম বেনাপোল চেকপোষ্টে কান্নাজাড়িত কন্ঠে বলেন, যদি ব্যাংকের ট্যাক্স না কাটতাম তাহলে আর ভারত যেতাম না। বাড়ি বলে এসেছিলাম এক সপ্তাহ ভারতের দার্জিলিং সহ অন্যান্য জায়গায় ঘুরে আসব। কিন্তু বেনাপোল কাস্টমসের মধ্যেযুগীয় বর্বরতার কারনে বাধ্য হয়ে ভারত গিয়ে বনঁগাও শহর থেকে ফিরে আসলাম।

এদিকে বেনাপোল ইমিগ্রেশন ওসি তরিকুল ইসলাম বলেন আমার এখানে কোন পাসপোর্টযাত্রী হয়রানি নেই। নিয়ম অনুযায়ী যত দ্রুত সম্ভব তত দ্রুত পাসপোর্টযাত্রীদের সেবা প্রদান করা হয় তবে পুর্বের চেয়ে পাসপোর্টযাত্রী অনেক কমেগেছে।  আগে  ৭ থেকে ৮ হাজার যাত্রী যাওয়া আসা করতো  এখন ৪ হাজার থেকে সাড়ে ৪ হাজারে নেমে এসছে।

বেনাপোল চেকপোষ্ট কাস্টমসের দায়িত্বরত সুপার আযম বলেন, আমি এ বিষয় কিছু বলতে পারব না। আপনারা ডিসি স্যারের কাছে জানেন। তিনি বলেন যখন লোকজন উপরে ছিল আমি আমার কাজে নীচে ব্যাস্ত ছিলাম। আমি কিছু জানি না।
ডেপুটি কমিশনার জাকির হোসেনকে এই নাম্বারে ০১৭১৭৫৪০২৭৩ বার বার ফোন দিলেও  তিনি ফোন রিসিভ করেননি।                                 
         
একটি সুত্র জানায় গত দুই সপ্তাহ ধরে কাস্টমসের ডেপুটি কমিশনার নানাভাবে পাসপোর্ট যাত্রীদের হয়রানি ও দিগম্বর করছে। তিনি  কাস্টমস বাউন্ডারির ভারত গমন গেট থেকে যাত্রীদের তার রুমে নিয়ে উলঙ্গ করে তল্লাশি করছেন। যা সভ্য সমাজে কারো কাম্যনা। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া তিনি নিজ ক্ষমতাবলে এ ধরনের কাজ করছেন। যার ফলে বেনাপোল দিয়ে পাসপোর্টযাত্রীর সংখ্যা দিনে দিনে কমে এসেছে।

উল্লেখ্য কাস্টমস ডেপুটি কমিশনার সাংবাদিকদের তথ্য সংগ্রহ করতে প্রবেশে নিশেধাজ্ঞা জারী করেছেন গত দুই সপ্তাহ আগে।


1