LatestsNews
# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নের্তৃত্ব ও গুনাবলী অর্জনে যুক্তরাষ্ট্রে বিশেষ সম্মাননা সনদ পেলেন মেহেরপুরের মেয়ে আম্বিয়া অন্তরা



নাগরিকদের মধ্যে নের্তৃত্ব ও গণসচেতনতামূলক সামজিক কাজের স্বীকৃতি হিসাবে মেহেরপুরের মেয়ে আমেরিকা প্রবাসী আম্বিয়া বেগম অন্তরা কংগ্রেস, সিটি ও আমেরিক-বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে বিশেষ সম্মাননা সনদ পেয়েছেন।

রবিবার নিউইয়র্কে “বাংলাদেশ-আমেরিকা ঐতিহ্যের উৎসব” অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তাঁকে এই সম্মাননা সনদ প্রদান করা হয়। উভয় দেশের নাগরিকদের মধ্যে সুসস্পর্ক স্থাপন সহ উভয়দেশের ঐতিহ্য, কৃষ্টি, সাংস্কৃতি তুলে ধরতে প্রতিবছর নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিল (বিএসিসি) পক্ষ থেকে অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে এই আয়োজন করা হয়।

ঐতিহ্যের উৎসব হিসাবে বিশাল এলাকাজুড়ে বিভিন্ন পণ্য প্রদর্শনের জন্য মেলার স্টল ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য বিশাল মঞ্চ নির্মান করা হয়। উভয়দেশের শত শত নাগরিক স্বেচ্ছায় তাদের ঐতিহ্য, কৃষ্টি, সাংস্কৃতিতে তুলে ধরতে সেখানে হাজির হন।

অনুষ্ঠানে উভয়দেশের বিশিষ্ট ব্যাক্তি ও নাগরিকবৃন্দদের আমন্ত্রিত করা হয়। এবার এই আয়োজনে বিশেষ সম্মানা সনদ পেয়েছেন আম্বিয়া বেগম অন্তরা। তিনি দীর্ঘ ৫ বছর আমেরিকায় বসবাসরত বিভিন্ন দেশের নাগরিকদের মধ্যে আত্বশক্তি উন্নয়নে গণসচেতনা বৃদ্ধি মূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছেন। পাশাপাশি সেখানে দক্ষ জনশক্তি উন্নয়নে প্রশক্ষিণ গ্রহন মূলক বিভিন্ন কাজও পরিচালনা করেন তিনি।

ইতোমধ্যে “ইমপাওয়ারিং ডেভেলপমেন্ট প্রজেক্ট” (ইডিপি) নামে একটি বেসরকারী উন্নয়ন সংস্থা (এনজিও) প্রতিষ্ঠা করেন। বর্তমানে সংস্থাটি সরকারী অনুমোদনপ্রাপ্ত হয়েছে।

সম্পূর্ণ ব্যাক্তি উদ্যোগে শুরু হওয়া এমন সামাজিক কাজের মাধ্যমে নিজেকে তুলে ধরা এবং প্রাতিষ্ঠানিক স্বীকৃতি অর্জনে সফল হওয়ায় মেহেরপুরের মেয়ে আম্বিয়া অন্তরাকে এবার এই বিশেষ সম্মাননা সনদ দেওয়া হয়।

তাঁর কাজের স্বীকৃতি হিসাবে আমেরিকা কংগ্রেস সহ নিউইয়র্ক সিটি ও উভয়দেশের কমিউনিটির পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে এই সম্মাননা সনদ তাঁর হাতে তুলে দেওয়া হয়।

আম্বিয়ার বাড়ি মেহেরপুর সদর উপজেলার বারাদী গ্রামে। অনুষ্টানে নিউইয়র্কের সিনেটর জেফ ক্লেইন, লুইস সেপুলভেদা, সিটি কাউন্সিলর রুবেন দিয়াজ, কংগ্রেসম্যান জোস সোর‌্যানো, ক্যারিন্স রিয়েস, কমিউনিটির (বিএসিসি) প্রেসিডেন্ট মোহাম্মদ এন, মজুমদার, সেক্রেটারী নজরুল হক, সদস্য সচিব মনজুর চৌধুরী জগলু সহ উভয়দেশের বিশিষ্ট নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।


1