LatestsNews
# আবরার ফাহাদ হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত# আবুধাবির ‘সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী# আশুলিয়ার গোকুলনগরে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী# আমেরিকা যাচ্ছেন শাকিব খান # হাতে ১৪টি সেলাই নিয়েই খেলতেমাঠে নেমেছেন মাশরাফি# ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের তীব্র উত্তেজনা# পোশাক খাতের বাইরে সম্ভাবনাময় অন্যখাতে সরকারি পৃষ্ঠপোষকতায় ঘাটতি আছে।# ঢাকার বিদায় বিপিএল থেকে# ঢাকা সিটি নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না : সেতুমন্ত্রী# মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়ায় কোনও ধরনের সংঘাত হলে বিশ্বের জন্য একটা বিপর্যয়কর অবস্থা অপেক্ষাকরছে : পুতিন# চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে# ড. ইউনূসকে আদালতে হাজিরের নির্দেশ# সিটি করপোরোশন নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচার নিষিদ্ধ করতে পরিপত্র জারির দাবি জানিয়ে ইউও নোট লিখেছেন নির্বাচন কমিশনার# সিঁড়ি দিয়ে হেঁটে ওঠা-নামার উপকারিতা# ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ ভিকারুননিসায়# জীবন বাঁচাতে সাগরে ঝাঁপিয়ে পড়লেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডি–ক্যাপ্রিও# এখনই আর্নেস্তো ভালভার্দেকে বিদায় করছে না বার্সেলোনা কর্তৃপক্ষ# উত্তেজনার বিষবাষ্প ছড়িয়ে পড়ে মধ্যপ্রাচ্যজুড়ে# ২০২০ সালে প্রবৃদ্ধি হবে আড়াই শতাংশ : বিশ্বব্যাংক# ইশরাক হোসেনের বাসায় গিয়ে নৌকায় ভোট চাইলেন আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
আজ শনিবার| ১৮ জানুয়ারী ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নৃ-গোষ্ঠির সন্তান সন্তানীদের জন্য কোথাও লেখা নেই পদস্থ কর্মকর্তা বা এমপি মন্ত্রি হতে পারবে না জেলা প্রশাসক আব্দুল আওয়াল



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি

বাংলাদেশ সংবিধানের প্রতি শ্রদ্ধা রেখে জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেছেন নৃগোষ্ঠির সন্তান সন্তানিদের জন্য কোথাও লেখা নেই পদস্থ কর্মকর্তা বা এমপি মন্ত্রি হতে পারবে না।

সেজন্য সবাইকে ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখলে হবে না। সকলকে প্রকাশ্যে স্বপ্ন দেখে তা অর্জন করতে হবে। যে স্বপ্ন দেখেছিলেন এদেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছিলেন স্বপ্নদ্রষ্টা কালজয়ী মহাপুরুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধুর নেতৃত্বে লগি বৈঠা ও লাঠি সোটা নিয়ে ঝাপিয়ে পড়েছিল বাংলার দামাল ছেলেরা। বিজয় পতাকা ছিনিয়ে এনে বাংলাদেশকে লাল সবুজের পতাকা উপহার দিয়েছিল।

দেশ হয়েছিল পরাধীন মুক্ত। নৃগোষ্ঠি তারা আমাদেরই সন্তান। তাদেরকে খাটো করে দেখার কিছুই নেই। অভিভাবক ও মায়েদের উদ্দেশ্যে বলেন মেয়ে বলে অবহেলা না করে তাদেরকে বাল্য বিবাহ না দিয়ে লেখাপাড়া শিখিয়ে বড় বড় পদস্থ কর্মকর্তা হিসেবে যাতে চাকুরী পায়  সে জন্য অভিভাবকদের  প্রতি আহব্বান জানান।

বৃহস্পতিবার বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত প্রধান মন্ত্রির কার্যালয় হতে ¶ুদ্র নৃগোষ্ঠির জীবন মান উন্নয়নে গৃহিত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় ২০১৭-২০১৮ অর্থ বছরে শার্শা আদিবাসী সমাজ কল্যান সমিতির সদস্যদের অনুকূলে শিক্ষাবৃত্তি ও শিক্ষা বৃত্তি প্রকল্পের আওতায় শার্শার আদীবাসি সম্প্রাদয়ের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরন বিতরন উপলক্ষে জেলা প্রশাসক আব্দুল আওয়াল প্রধান অতিথির বক্তব্যে আদিবাসীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন এসডিজি অর্জনে সমাজের পিছিয়ে পড়া সকল জনগোষ্ঠি কে এক সাথে এগিয়ে নিয়ে যেতে হবে। তবেই এসডিজি অর্জন হবে। এসময় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ সৃজনশীল মেধা অর্জনে বিজয়ীদের উদ্দেশ্যে বলেন মেধাবী ও মেধাহীন বলে কোন তফাত নেই। কেহ অধিক সময় পড়ালেখা করেছে কেহ কম সময় পড়ালেখা করেছে। এজন্যই প্রতিযোগীতার মন নিয়ে লেখাপড়া করলে মেধাবী নিশ্চিত হবে। তাছাড়া সবাইকে মেধাবী হওয়ার জন্য স্বপ্ন দেখতে হবে। প্রতিযোগীতা মূলক লেখাপড়া করতে হবে। উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডলের সভাপতিত্তে অনুষ্ঠিত শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, আদিবাসীদের পক্ষে বক্তব্য রাখেন তপন কুমান সহ প্রমুখ। অনুষ্ঠানের আগে উপজেলার পুুকুরে মাছের পোনা অবমুক্ত, ডিজিটাল হাজিরা উদ্বোধন ও সেলাই ম্যাশিন প্রশিক্ষন প্রকল্পের উদ্বোধন করেন। অনুষ্ঠান শেষে ২৪৬ জন আদীবাসী সন্তানদের শিক্ষা বৃত্তি প্রদান, ১০০ জনকে শিক্ষা উপকরন প্রদান, ২০ জন সেলাইম্যাশিন প্রশিক্ষানার্থীকে নগদ অর্থ, ১২ জন শৃজনশীল মেধা অর্জন বিজয়ীদের নগদ অর্থ এবং সনদ পত্র বিতরণ ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ট প্রতিষ্ঠান প্রধান ও শ্রেষ্ট শ্রেণী শিক্ষককে ক্রেস্ট প্রদান করেন।


1