LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ১৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

আজব হলেও সত্য’ গরু রাখার জন্য আবাসিক হোটেল টাঙ্গাইলে



অন্তু দাস হৃদয়, টাঙ্গাইল প্রতিনিধি :


টাঙ্গাইল জেলা ও উপজেলার সকলেরই কম-বেশি ধারনা আছে মানুষ থাকার জন্য আবাসিক হোটেল রয়েছে টাঙ্গাইল শহরে ও উপজেলার বিভিন্ন জায়গায়।

কিন্তু, আজব হলেও সত্য যে টাঙ্গাইলে তৈরি করা হয়েছে গরু রাখার জন্য ‘আবাসিক হোটেল’।

টাঙ্গাইল ভূঞাপুর উপজেলায় গরুর হাট’কে কেন্দ্র করে গড়ে উঠেছে এই গরু রাখার ‘আবাসিক হোটেল’।

বিভিন্ন সুযোগ-সুবিধা সমৃদ্ধ এই গরুর হোটেলে দেশের বিভিন্ন প্রান্তের গরু ব্যবসায়ীরা এখানে গরু রেখে তাদের ব্যবসা পরিচালনা করে আসছে অনেক দিন ধরে।
 
এ দিকে, গরুর এই হোটেল ব্যবসা করে জীবিকা নির্বাহ করছে ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী এলাকার শতাধিক পরিবার।

বিশেষ করে ঈদুল আযহা (কুরবানি ঈদ) আসলে গরুর হোটেল ব্যবসা আরো জম-জমাট হয়ে উঠে। প্রতি রোববার ও বৃহস্পতিবার বসে এই গরুর হাট।

জানাগিয়েছে, টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্ব থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে যমুনা নদীর তীরবর্তী টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী গ্রামের গরুর হাটকে কেন্দ্র করে হাটের চার পাশে গড়ে উঠেছে শতাধিক পশুর আবাসিক (বোর্ডিং) হোটেল।

এই গরুর হোটেল গুলোর জন্যই এখানকার হাটে নিরাপদে গরু, ছাগল, মহিষ, ভেড়া বেচাকেনার সুযোগ সৃষ্টি হয়েছে।

অল্প সময়েই ভূঞাপুর উপজেলার এই গোবিন্দাসী গরুর হাট পরিণত হয়েছে দেশের অন্যতম বৃহত্তম পশুর হাটে।

আর, এই হোটেল গুলোতে গরু রেখে ব্যবসা করতে পেরে খুশি দেশের বিভিন্ন জেলা থেকে আসা এই গরু ব্যবসায়ীরা।

এ বিষয়ে আবাসিক হোটেল মালিক মো : হাসান মিয়া ও সোনিয়া বেগম বলেন, ‘হোটেলে প্রতি গরুর জন্য ১০ টাকা থেকে ১৫ টাকা ভাড়া নেয়া হয়।

গরু ব্যবসায়ীরা নিরাপদে এখানে গরু রাখেন। আমরা দীর্ঘ দিন ধরেই এ ব্যবসা করে আসছি।

আমারা এই হোটেলের (গরুর) ব্যবসা করে সংসারে খরচ এর উপর নির্ভরশীল হতে পেরেছি।

এ ব্যাপারে দেশের বিভিন্ন জায়গা থেকে আসা গরু ব্যবসায়ীরা জানান, হাটের দিন গরু বিক্রি না হলে তখন এই সকল গরুর বোর্ডিংয়ে (হোটেল) এ রাখেন।

এখানে গরুর হোটেল থাকায় আমাদের (ব্যবসা) সুবিধা হচ্ছে।

এ বিষয়ে গোবিন্দাসী ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু বলেন, ‘হাটের কিছু সমস্যা আছে এগুলোর সমাধান করতে পারলে ব্যবসায়ীরা আরো ভালভাবে ব্যবসা পরিচালনা করতে পারবে। আর হোটেল মালিকরাও তাদের ব্যবসা করে ভালো জীবিকা নির্বাহ করতে পারবে।’

এ প্রসঙ্গে ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বাবু ঝোটন চন্দ্র জানান, ‘গরুর হাটের উন্নয়নে বিভিন্ন প্রকল্প তৈরি করে কাজ শুরু করা হয়েছে। অনেক প্রকল্পের কাজ এখন শেষ পর্যায়ে।

এতে করে, ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী গ্রামে এখন আরো গরু সরবরাহ বেশি হবে এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা এই গরু ব্যবসায়ীরা নিরাপদে গরু রাখতে পারবেন।

ফলে, হাটকে কেন্দ্র করে যেমন আরো বেশি গরুর হোটেল তৈরি হবে অন্য দিকে হোটেল ভাড়া দিয়ে এ গ্রামের অনেক মানুষ জীবিকা নির্বাহ করতে পারবে বলে তিনি জানান।


1