LatestsNews
# আজ থেকে কার্যকর হবে নতুন সড়ক আইন।# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর
আজ মঙ্গলবার| ১৯ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নৌপথকে ঝুঁকিমুক্ত করতে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে : সাতক্ষীরায় নৌপরিবহনমন্ত্রী শাহাজাহান খান



মোঃ শামছুজ্জামান আকাশ,সাতক্ষীরা প্রতিনিধি 4TV

নৌপথকে ঝুঁকিমুক্ত করতে নৌ মন্ত্রনালয় সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।সরকারের কঠোর অবস্থানের ফলে চার বছরে নৌপথে কোন দূর্ঘটনা ঘটেনি বলে জানান নৌপরিবহনমন্ত্রী শাহাজাহান খান এমপি।  (১৭ আগস্ট ২০১৮) শুক্রবার বিকেলে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর উপদেষ্টা কমিটির সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো জানান, পদ্মাসেতু নির্মাণের পর ভোমরা হবে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর। ইতিমধ্যে এই বন্দরে আরও ৩৫টি পণ্য আমদানি-রপ্তানীর অনুমতি দেয়া হয়েছে। এ নিয়ে মোট ৭৪ টি পন্য আমদানি-রপ্তানীর অনুমতি দেয়া হয়েছে এ বন্দরে। তবে সড়ক নিরাপত্তা আইন বিষয়ে কোন মন্তব্য করেননি মন্ত্রী।

 
নৌ পরিবহনমন্ত্রী আরও বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে অনেক ষড়যন্ত্র হতে পারে। এ ব্যাপারে তিনি সকলকে সতর্ক থাকার আহবান জানান। জামায়াতের কারণে অনেক কলঙ্ক মাখা সাতক্ষীরা এখন এক পরিবর্তিত শান্তির জেলা উল্লেখ করে মন্ত্রী বলেন এই শান্তির ধারাকে ধরে রাখতে হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অত্যন্ত সাহসের সাথে দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মত বড় প্রকল্প হাতে নিয়েছেন।
 
২০১৯ সালের মধ্যে পদ্মা সেতু আমরা পার হতে পারবো বলে আশা প্রকাশ করে তিনি বলেন হাত পেতে বিভিন্ন দেশের কাছ থেকে অর্থ আনার চেয়ে নিজ দেশের অর্থায়নে এতবড় প্রকল্প বাস্তবায়নের সাহস ও শক্তি কেবলমাত্র শেখ হাসিনারই আছে।
 
এ প্রসঙ্গে তিনি আরও বলেন, বঙ্গবন্ধু যেমন সাহস করে পাকিস্তানিদের বিরুদ্ধে রুখে দাড়িয়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জন করেছেন। একইভাবে তার কন্যাও সেই সাহস দেখিয়ে যাচ্ছেন। আগামী নির্বাচনে তিনি শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন।
 
স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে স্থলবন্দর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও সাতক্ষীরা তিন আসনের এমপি আ.ফ.ম রুহুল হক, সাতক্ষীরা ২ আসনের এমপি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, নৌপরিবহন মন্ত্রানালয়ের সচিব আব্দুস সামাদ, খুলনা কাষ্টমস কমিশনার ওহিদুল আলম, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম প্রমুখ।


উক্ত সভা থেকে আরো জানানো হয়, ভোমরা স্থল বন্দেও একটি পুলিশ ফাঁড়ি নির্মান করা হবে। এছাড়া স্থানীয় কমিউিনিটি ক্লিনিককে ছোট পরিসরে একটি হাসপাতালে পরিনত করা হবে এবং বন্দর এলাকার দুই কিলোমিটার এরিয়া পর্যন্ত আরসিসি রাস্তা তৈরী করা হবে।


1