LatestsNews
# মহেশপুরের ঐতিহ্যবাহী ইছামতি নদী দখল করে মাছ চাষ # আজ যশোর মুক্ত দিবস# ইনজেকশন দেওয়ার পর প্রসূতির মৃত্যু, স্বজনদের অভিযোগ ভুল চিকিৎসা# প্রকল্প সংশ্লিষ্টরা বলছে চলতি মাসেই বসছে মেট্রোরেলের লাইন# সব জল্পনার অবসান সৃজিত-মিথিলার বিয়ে সন্ধ্যায়# ভুটানকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ# সিদ্ধেশ্বরীতে হত্যার শিকার তরুণীর পরিচয় জানা গেছে মিলেছে ধর্ষণের পর হত্যার আলামত# গণধর্ষণের পর পশু চিকিৎসককে নির্মমভাবে পুড়িয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত চারজনই পুলিশের গুলিতে নিহত । # নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়
আজ শুক্রবার| ০৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আগে গরু, পরে মানুষ



দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গরুবাহী ট্রাক ও পিকআপগুলো আগে পার করা হচ্ছে। যেকারণে ঘণ্টার পর ঘণ্টা পারের অপেক্ষায় রয়েছে দূরপাল্লার বাসগুলো। এতে তীব্র গরমে অস্থির হয়ে পড়ছেন যাত্রীরা। কেউ কেউ অসুস্থও হয়ে পড়ছেন।

শনিবার(১৮ আগস্ট) সকাল ১১টা থেকে ঢাকাগামী বাসে দৌলতদিয়া ঘাটে যানজটে রয়েছেন যাত্রী সাংবাদিক এস আর এ হান্নান। বিকেল ৫টা বাজলেও তিনি ঘাট পার হতে পারেননি বলে সময় নিউজকে জানিয়েছেন।

তিনি জানান, মাগুরা থেকে সকাল ১১টায় দৌলতদিয়া ঘাটে পৌঁছান। গন্তব্য ঢাকা। কিন্তু ঘাট থেকে প্রায় ৩ কিলোমিটার জুড়ে যানজট লেগে আছে। এতে শিশু ও বয়স্করা গরমে অসুস্থ হয়ে পড়ছেন। অনেকে দুপুরের খাবার খেয়ে নেছেন রাস্তার পাশের হোটেল থেকে।

সময় নিউজকে তিনি বলেন, ঘাটে ভিআইপি এবং গরুবাহী যানবাহনের ক্ষেত্রে অধিক গুরুত্ব দেওয়া হচ্ছে। এসব যানবাহন পারাপারে তেমন কোনো সিরিয়াল নেই। নেই কোনো ভোগান্তিও। যতো ভোগান্তি আর দুর্ভোগ সাধারণ মানুষের। দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাটের দুই পাশে যাত্রীবাহী পরিবহনগুলোর দীর্ঘসারি। ১০ থেকে ১২ ঘণ্টা সময় পর্যন্ত বাসের মধ্যে বসে থেকে অতীষ্ঠ হয়ে উঠছেন যাত্রীরা। বিশেষ করে এই প্রচণ্ড গরমে যাত্রীদের নাভিশ্বাস উঠেছে।

গত রাতে ২০ টি ফেরির মধ্যে একটি বিকল হয়ে যায়। যার প্রভাব পড়েছে যানবাহন পারাপারে। এছাড়া প্রবল স্রোতে ধীরগতিতে ফেরি চলাচল করায় দ্বিগুণ সময় লাগছে।

এতে উভয়পাড়ে আটকা পড়েছে ছোট-বড় সহস্রাধিক যানবাহন। দুর্ভোগে পড়েছেন ঘরমুখো যাত্রী ও পশুবাহী ট্রাক চালকরা। আজ পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৯টি ফেরি ও ২০টি লঞ্চ চলাচল করছে।

এবারের ঈদযাত্রায় ঘরমুখো মানুষের মহাভোগান্তির এ চিত্র সহসা কাটছে না।

এদিকে, ঘাট কর্তৃপক্ষ বলছে, প্রবল স্রোত ও একটি ফেরি বিকল হয়ে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। পারাপারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন।


1