LatestsNews
# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

রাজশাহীতে সাবেক আইজিপির ওপর হামলা-ভাঙচুর



রাজশাহীর গোদাগাড়ীতে শোক দিবসের কর্মসূচি শেষে ফেরার পথে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, সাবেক অতিরিক্ত আইজিপি মতিউর রহমানের গাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করা হয়েছে।

এ ঘটনায় মতিউর রহমানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৫ নেতাকর্মী আহত হয়েছেন। এলাকার বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সমর্থকরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার রাত ৮টার দিকে জেলার গোদাগাড়ী-কাকনহাট সড়কের সাধুর মোড় এলাকায় সড়ক অবরোধ করে এ হামলার ঘটনা ঘটে।

মতিউর রহমান ঢাকা মহানগর পুলিশের সাবেক কমিশনার বলে দলীয় সূত্রে জানা গেছে।

এ ঘটনায় সংশ্লিষ্টদের অভিযোগে জানা গেছে, রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক পুলিশ কর্মকর্তা ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মতিউর রহমান শনিবার রিশিকুল ইউনিয়নের আলোতছত্র গ্রামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের একটি কর্মসূচিতে যোগ দিতে যান।

কিন্তু সেখানে পৌঁছলে রিশিকুল ইউনিয়নের বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম টুলু তার দলবল নিয়ে শোক দিবসের কর্মসূচিতে মতিউর রহমানকে অংশ নিতে বাধা প্রদান করেন। ফলে কর্মসূচি অসমাপ্ত রেখেই মতিউর রহমান সন্ধ্যার পর গাড়িতে করে নিজ বাড়ি মোহনপুর ইউনিয়নের কাপাসিয়াপাড়ায় ফিরছিলেন।

এদিকে রাত আনুমানিক ৮টার দিকে গোদাগাড়ী-কাকনহাট সড়কের সাধুরমোড় নাম জায়গায় মতিউর রহমানের গাড়ি পৌঁছলে উপজেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ বাবু ও কামারপাড়ার যুবলীগ ক্যাডার আব্দুল হক বাবুর নেতৃত্বে ১৫/১৬ জনের একটি দল তার গাড়ির গতিরোধ করে। এ সময় তারা মতিউর রহমানের গাড়িটিতে লাঠি ও ইট-পাথর দিয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে।

এ সময় মতিউর রহমানসহ গাড়িতে থাকা আরও ৪ জন নেতাকর্মী ইটের আঘাতে আহত হন। পরে চালক গাড়িটি নিয়ে দ্রুত এলাকা ত্যাগ করে গোদাগাড়ী সদর ডাইংপাড়ায় যান। আহতদের গোদাগাড়ী স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে হামলার বিষয়ে জানতে উপজেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ বাবুর মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

মনোনয়ন প্রত্যাশী মতিউর রহমান শনিবার রাত ১০টার দিকে যুগান্তরকে বলেন, এমপি ফারুক চৌধুরীর নির্দেশেই ছাত্রলীগ ও তাদের সঙ্গে থাকা কয়েকজন শিবির ক্যাডাররা তার গাড়িতে হামলা চালিয়েছে। তিনি রাজশাহী-১ আসনে মনোনয়ন প্রত্যাশায় দীর্ঘদিন ধরে এলাকায় নৌকার পক্ষে ভোট চেয়ে গণসংযোগ করছেন। তবে এই হামলাকে তিনি ন্যাক্কারজনক বলে মনে করেন।

তিনি বলেন, এমপি ফারুক চৌধুরী নিজে গণবিচ্ছিন্ন হয়ে পড়ায় নৌকার জন্য ভোট চাওয়ার কর্মসূচিকেও সহ্য করতে পারছে না।

জানা গেছে এই ঘটনায় নিজেই বাদি হয়ে থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন মতিউর রহমান।

সাবেক আইজিপি মতিউর রহমানের গাড়িতে সন্ত্রাসী হামলা সম্পর্কে জানতে চাইলে রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল্লাহ যুগান্তরকে বলেন, হামলা ও ভাঙচুরের খবর তিনি জেনেছেন। যারা এই হামলা চালিয়েছে তাদের গ্রেফতারে গোদাগাড়ী থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।

মতিউর রহমানের ওপর হামলার ঘটনায় গোদাগাড়ী এলাকায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে বলে সংশ্লিষ্ট এলাকার নেতাকর্মীরা জানিয়েছেন। উল্লেখ্য সাম্প্রতিক সময়ে এমপি ফারুক চৌধুরীর বিতর্কিত কর্মকান্ডের প্রতিবাদ করতে গিয়ে কয়েকজন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার রোষানলে পড়েছেন। অভিযোগের বিষয়ে জানতে যোগাযোগ করা হলে এমপি ফারুক চৌধুরীর মোবাইল ফোনও বন্ধ পাওয়া গেছে।


1