LatestsNews
# দেশে পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর মজুদ রয়েছে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় পৌঁছাতে সময় লাগছে।# অস্ত্রধারীদের হামলায় ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।# রওশন এরশাদের বাসায় গিয়ে তার দোয়া নিলে এলেন জি এম কাদের।# এবারের সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং: তামিম# বড় দুর্নীতিবাজদের ধরতে না পারার ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।# ‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন# সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা।# নারায়ণগঞ্জে গণপিটুনিতে নিহত যুবকের পরিচয় শনাক্ত# ঈদকে সামনে রেখে জমে উঠেছে পশুহাট, রয়েছে মেডিসিন প্রয়োগে মোটা তাঁজা করনের ব্যাপক অভিযোগ # নোয়াখালীতে ছাত্রীদের যৌন হয়রানি, প্রধান শিক্ষক আটক# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১ # কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত অস্ত্র,গুলি ও মাদকদ্রব্য উদ্ধার # বৃষ্টিতে না ভিজতে গাছতলায় আশ্রয়, বজ্রপাতে ৮ শিশুর মৃত্যু# ডিজিটাল গরু' ফেসবুকে ভাইরাল হবিগঞ্জের ‘শিক্ষিত গরু’! # অস্ট্রিয়ায় বিমান বিধ্বস্তে ৩ জনের মৃত্যু# ই মিটিশন চালু হওয়ায় পাল্টে যাচ্ছে গাংনী ভুমি অফিসের চিত্র# নেত্রকোনায় ব্যাগ থেকে শিশুর মাথা উদ্ধারের ঘটনাটি হত্যাকাণ্ড।
আজ রবিবার| ২১ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ঢাকায় কোন বস্তি থাকবে না: প্রধানমন্ত্রী



নাহিদ হাসান,ঢাকা 

বস্তিবাসীর জীবনমান উন্নয়নে সরকার কাজ করছে। রাজধানী ঢাকায় ভবিষ্যতে বস্তি থাকবে না। সরকার সবার জন্য আবাসন নিশ্চিতে কাজ করে যাচ্ছে।

বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ রোববার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘দাশেরকান্দি পয়ঃশোধনাগার’ প্রকল্পের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
 
শেখ হাসিনা বলেন, ২০০৮ সালে নির্বাচনে জয় পেয়ে ২০০৯ সালে সরকার গঠনের পর দেখলাম, জনগণ প্রতিনিয়ত পানির জন্য হাহাকার করছে। আমরা নিজেরাও ভুক্তভোগী ছিলাম। আমাদের নিজেদেরও পানি কিনে ব্যবহার করতে হয়েছে। যে পানি এক গাড়ির দাম ছিল ১৫০ টাকা, কিন্তু দিতে হতো দেড় হাজার টাকা। এটাই হলো বাস্তবতা। শুধু রাজধানী নয়, গ্রাম পর্যায়ের মানুষও যাতে সুপেয় পানি এবং পয়ঃনিষ্কাশন সুবিধা পায় সে লক্ষ্যে সরকার কাজ করছে।
 
প্রধানমন্ত্রী বলেন- ‘আমরা যখন ১৯৯৬ সালে সরকার গঠন করি তখন পানি সমস্যা নিরসনে বেশ কিছু পদক্ষেপ নিয়েছিলাম। পানি সমস্যা সমাধানে তড়িৎ সিদ্ধান্ত আমরা গ্রহণ করেছিলাম। কিন্তু তখন সেটা আমরা করতে পারিনি।
 
তিনি বলেন, ২০০৯ সালে এসে আমরা বেশ কয়েকটি পদক্ষেপ হাতে নেই, এতে করে আমরা দেখতে পাচ্ছি যে, এখন পানির সমস্যা অনেকটাই সমাধান হয়েছে।
তিনি বলেন, বিভিন্ন এলাকায় পানির সমস্যা সমাধানে সেনাবাহিনী নামিয়ে তাদের হাহাকার মিটিয়েছি। এই সেনাবাহিনী দিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় পানির সমস্যা সমাধান আমাদের করতে হয়েছে।
 
প্রধানমন্ত্রী আরও বলেন, ঢাকার ওয়াসা একটি পরিবেশবান্ধব, টেকসই ও গণমুখী পানি সরবরাহের লক্ষ্য বাস্তবায়ন স্থির করে। আমরা প্রথমবার সরকার গঠনের পরেই ওয়াসার পানি কিভাবে আরও বিশুদ্ধ করা যায়, সে ব্যবস্থা হাতে নিয়েছিলাম।


1