LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ১৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

আগাম প্রস্তুতিতে ভাসমান বীজতলা তৈরির পরামর্শ



এম এ সাজেদুল ইসলাম (দিনাজপুর)


বন্যা থেকে আমন ফসল রক্ষা করতে আগাম প্রস্তুতি ও ভাসমান বীজতলা তৈরি সহ কৃষকদের সচেতনতা সৃষ্টি করতে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা কৃষি দপ্তর নিয়েছে এ প্রস্তুতি।

উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মো. আসাদুজ্জামান জানান, কৃষি অধিদপ্তরের উর্ধতন কর্মকর্তাদের নির্দেশেই তার ইউনিয়ন পর্যায়ে উপ-সহকারি কৃষি কর্মকর্তাদের নিয়ে প্রতিটি ইউনিয়নে বন্যা থেকে আমন ফসল রক্ষা করতে ভাসমান বীজতলা তৈরি করে চলেছেন।

নবাবগঞ্জ উপজেলা কৃষি সম্পসারণ অধিদপ্তরের উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. ফাত্তাউজ্জামান জানান, কৃষকের বাড়ি সংলগ্ন পুকুর কিংবা ডোবায় কলার ভেলা তৈরি করে সেখানে কাদা নেপন দিয়ে ওই স্থানে বীজ ধান বপন করবে কৃষকেরা। এতে সহজেই তৈরি হয় বীজতলা।

ওই বীজতলায় থাকা বীজগুলো পরর্তীতে যখন বন্যা দেখা দিবে তার সংকট হবে বীজের। তখন ওই বীজ দ্বারা জমির রোপন কাজ করতে পারবে কৃষকেরা। এজন্য প্রতিটি ইউনিয়নের উপ-সহকারি কৃষি কর্মকর্তাদের উপস্থিত থেকে ভাসমান বীজতলা তৈরি করা হচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. আমিরুল ইসলাম, শাহিনুর আলম, ও শ্রী সংকর কুমার। উৎপাদনমুখী কৃষকেরা জানান, এমন উদ্যোগ প্রশংসার দাবিদার।


1