LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ রবিবার| ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

পশু কোরবানির সময় মারাত্মক আহত কোরবানির ছুরিতে কেটে আহতদের ভিড় হাসপাতালে



পশু কোরবানির সময় মারাত্মক আহত রোগীর চিকিৎসা দিতে সকাল থেকে রাজধানীর হাসপাতালে কর্মরত চিকিৎসক ও নার্সদের হিমশিম অবস্থা। বাড়তি রোগীর চাপ সামলানো কঠিন হলেও চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে না বলে দাবি নার্স ও চিকিৎসকদের। তবে, ঈদের ছুটির কারণে বিভিন্ন সরকারি হাসপাতালে সঠিক চিকিৎসা না পাওয়ার অভিযোগ করেছেন রোগীরা।

পশু কোরবানি দিতে গিয়ে মারাত্মক আহত আলমগীর হোসেনকে অ্যাম্বুলেন্সে করে গৌরীপুর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা। এভাবেই কোরবানির সময় আহত রোগীরা সকাল থেকে রাজধানী ও পাশ্ববর্তী এলাকা থেকে একের পর এক আসছেন এখানে।

একই চিত্র জাতীয় অর্থোপেডিক হাসপাতালেও। রোগীদের চিকিৎসা দিতে এ দুটি হাসপাতালের মতো রাজধানীর অন্যান্য সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসক ও নার্সদের হিমশিম অবস্থা। পশু কোরবানির সময় অসতর্কতার কারণেই ঘটেছে আহত হওয়ার ঘটনা।

আহত এক ব্যক্তি বলেন, ‘গরু হঠাৎ করে মাথা নাড়া দেয়, নিচে টাইলস থাকায় মাথা সরে যায়। এবং হুজুর ছুরি চালাচ্ছিলেন, সেই সময়ে আমার হাতে ছুরি লাগে এবং হাত কেটে যায়।’

চিকিৎসক জানান, ‘গরু জবাই করতে গিয়ে ছুরিকাঘাতে অথবা রশি টানা টানি করতে গিয়ে হাত ভেঙে, পা ভেঙে নিয়ে আসে। রগ কাটা রোগীর সংখ্যাই বেশি আসে।’

এদিকে, আগে থেকে ভর্তি হওয়া রোগী ও তাদের স্বজনরা হাসপাতালে ঈদ কাটালেও ঈদ আনন্দের পরিবর্তে চিকিৎসা সেবা নিয়েই উৎকণ্ঠা ছিল তাদের।

হাসপাতালে ভর্তি হওয়া রোগীরা বলেন, ‘ডাক্তার ছুটিতে চলে গেছেন। তাই এখন অপারেশনের পরিবর্তে প্রাথমিক চিকিৎসা নিচ্ছি।’

ঈদে চিকিৎসক, নার্সসহ বেশিরভাগ কর্মকর্তা কর্মচারীরা ছুটিতে থাকলেও চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে না বলে দাবি কর্তব্যরত চিকিসক ও নার্সদের।

নার্স জানান, ‘ঈদের সময় আমাদের জনবল কম থাকে। সে ক্ষেত্রে চিকিৎসা সেবায় ব্যঘাত ঘটতে পারে। তবে, সরকারি ছুটির দিনে সমস্যা বেশি হবে।

ঈদ উপলক্ষে সরকারি হাসপাতালগুলোতে ছিল বিশেষ খাবারের আয়োজন। পোলাও, মাংস, সেমাই, মিষ্টিসহ নানা ধরনের এসব খাবার পরিবেশন করার কথা জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।


1