LatestsNews
# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

পশু কোরবানির সময় মারাত্মক আহত কোরবানির ছুরিতে কেটে আহতদের ভিড় হাসপাতালে



পশু কোরবানির সময় মারাত্মক আহত রোগীর চিকিৎসা দিতে সকাল থেকে রাজধানীর হাসপাতালে কর্মরত চিকিৎসক ও নার্সদের হিমশিম অবস্থা। বাড়তি রোগীর চাপ সামলানো কঠিন হলেও চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে না বলে দাবি নার্স ও চিকিৎসকদের। তবে, ঈদের ছুটির কারণে বিভিন্ন সরকারি হাসপাতালে সঠিক চিকিৎসা না পাওয়ার অভিযোগ করেছেন রোগীরা।

পশু কোরবানি দিতে গিয়ে মারাত্মক আহত আলমগীর হোসেনকে অ্যাম্বুলেন্সে করে গৌরীপুর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা। এভাবেই কোরবানির সময় আহত রোগীরা সকাল থেকে রাজধানী ও পাশ্ববর্তী এলাকা থেকে একের পর এক আসছেন এখানে।

একই চিত্র জাতীয় অর্থোপেডিক হাসপাতালেও। রোগীদের চিকিৎসা দিতে এ দুটি হাসপাতালের মতো রাজধানীর অন্যান্য সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসক ও নার্সদের হিমশিম অবস্থা। পশু কোরবানির সময় অসতর্কতার কারণেই ঘটেছে আহত হওয়ার ঘটনা।

আহত এক ব্যক্তি বলেন, ‘গরু হঠাৎ করে মাথা নাড়া দেয়, নিচে টাইলস থাকায় মাথা সরে যায়। এবং হুজুর ছুরি চালাচ্ছিলেন, সেই সময়ে আমার হাতে ছুরি লাগে এবং হাত কেটে যায়।’

চিকিৎসক জানান, ‘গরু জবাই করতে গিয়ে ছুরিকাঘাতে অথবা রশি টানা টানি করতে গিয়ে হাত ভেঙে, পা ভেঙে নিয়ে আসে। রগ কাটা রোগীর সংখ্যাই বেশি আসে।’

এদিকে, আগে থেকে ভর্তি হওয়া রোগী ও তাদের স্বজনরা হাসপাতালে ঈদ কাটালেও ঈদ আনন্দের পরিবর্তে চিকিৎসা সেবা নিয়েই উৎকণ্ঠা ছিল তাদের।

হাসপাতালে ভর্তি হওয়া রোগীরা বলেন, ‘ডাক্তার ছুটিতে চলে গেছেন। তাই এখন অপারেশনের পরিবর্তে প্রাথমিক চিকিৎসা নিচ্ছি।’

ঈদে চিকিৎসক, নার্সসহ বেশিরভাগ কর্মকর্তা কর্মচারীরা ছুটিতে থাকলেও চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে না বলে দাবি কর্তব্যরত চিকিসক ও নার্সদের।

নার্স জানান, ‘ঈদের সময় আমাদের জনবল কম থাকে। সে ক্ষেত্রে চিকিৎসা সেবায় ব্যঘাত ঘটতে পারে। তবে, সরকারি ছুটির দিনে সমস্যা বেশি হবে।

ঈদ উপলক্ষে সরকারি হাসপাতালগুলোতে ছিল বিশেষ খাবারের আয়োজন। পোলাও, মাংস, সেমাই, মিষ্টিসহ নানা ধরনের এসব খাবার পরিবেশন করার কথা জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।


1