LatestsNews
# পেঁয়াজের দাম বাড়ায় চলতি বছরের নভেম্বরে মূল্যস্ফীতি বেড়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।# পদ্মা ব্যাংক থেকে ৪ কোটি টাকা জালিয়াতি ও আত্মসাতের অভিযোগে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট# প্রিয়াঙ্কা-ফারহানের অন্তরঙ্গ ভিডিও ফাঁস! # ২৮ দিন ধরে হাসপাতালে নিউমোনিয়া চিকিৎসা নেওয়ার পর রোববার বাড়ি ফিরেছেন লতা # ২০১৯ বেগম রোকেয়া পদক পাচ্ছেন এবার যারা # সচিবালয়ের আশপাশে হর্ন বাজালেই জেল# ইন্টারনেট থেকে মিথিলা-ফাহমির ছবি সরানোর নির্দেশ# মোশতাকদের বিষয়ে সবাইকে সতর্ক থাকা কথা বলেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।# কর শনাক্তকরণ নম্বর বা ‘টিআইএনধারী সবাইকে রিটার্ন দাখিল করতে হবে’# স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী রুম্পা হত্যা: প্রেমিক সৈকত ৪ দিনের রিমান্ডে# সিনেমার উন্নয়নের জন্য মফস্বল শহরের হলগুলোর প্রতি গুরুত্ব দিতে হবে - প্রধানমন্ত্রী# শ্রীমঙ্গলে ৬ ডিসেম্বর মুক্ত দিবস বধ্যভ‚মি-৭১ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধের যাদুঘর করার দাবি # শার্শার শিক্ষা প্রতিষ্ঠানে পৌছে গেছে নতুন বই# খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে চিকিৎসকদের অবাধ ও নিরপেক্ষ প্রতিবেদন দাখিল নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপি# মুজিববর্ষের (২০২০) অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা আসবেন মোদি, প্রণব ও সোনিয়া# মহেশপুরের ঐতিহ্যবাহী ইছামতি নদী দখল করে মাছ চাষ # আজ যশোর মুক্ত দিবস# ইনজেকশন দেওয়ার পর প্রসূতির মৃত্যু, স্বজনদের অভিযোগ ভুল চিকিৎসা# প্রকল্প সংশ্লিষ্টরা বলছে চলতি মাসেই বসছে মেট্রোরেলের লাইন# সব জল্পনার অবসান সৃজিত-মিথিলার বিয়ে সন্ধ্যায়
আজ বৃহস্পতিবার| ১২ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

একাদশ সংসদ নির্বাচনের ঢেউ লাগায় এবারের ঈদ অনেকটা রূপ নিয়েছে নির্বাচনী উৎসবে।



ভোটের আগে শেষ ঈদকে কাজে লাগাতে ব্যস্ত রাজনৈতিক দলের নেতারা। বেশিরভাগ সংসদ সদস্য ও হেভিওয়েট নেতারা ঈদ কাটাচ্ছেন নিজ নিজ এলাকায়। তৃণমূলের নেতাকর্মীদের চাঙ্গা করতে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি অনেকেই ব্যস্ত গণসংযোগে।  
 
দেশের প্রতিটি সংসদীয় আসনের পাড়া-মহ্ল্লায় বইছে একাদশ সংসদ নির্বাচনের হাওয়া। রাজনৈতিক কার্যালয় থেকে শুরু করে সর্বত্র চলছে ভোটের আলোচনা। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে অলিগলিতে ততই বাড়ছে সম্ভাব্য প্রার্থীদের শুভেচ্ছা পোস্টার-ব্যানার। মনোনয়নপ্রত্যাশীদের এমন তৎপরতায় ক্রমশ বেড়ে চলছে নির্বাচনী উত্তাপ। আর ভোটের আগের শেষ ঈদে সেই উত্তাপ বেড়েছে কয়েকগুণে।

ঈদের আগ থেকে ময়মনসিংহের সংসদীয় এলাকায় অবস্থান করছেন সংসদ সদস্যরা। সম্ভাব্য প্রার্থীরাও নেমেছেন নির্বাচনী প্রচারণায়। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে দেখা গেছে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতা, সাবেক ও বর্তমান সংসদ সদস্যেদের। কেউ কেউ কর্মী সমর্থকদের নিয়ে শহর থেকে ইউনিয়ন পর্যন্ত গণসংযোগ করেন। আবার অনেকে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করে দূরত্ব ঘোচানোর চেষ্টা করছেন।

আসন্ন নির্বাচনের আগে কোরবানি ঈদ উদযাপনের সুযোগে গণসংযোগের কাজ সারতে নিজ নিজ এলাকায় অবস্থান করছেন খুলনার সংসদ সদস্য ও হেভিওয়েট নেতারা। সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বাড়িয়েছেন তারা। দলীয় কার্যালয়ের পাশাপাশি বাসভবনেও সকাল থেকে গভীর রাত পর্যন্ত মতবিনিময় করছেন তারা। নির্বাচনের আগেই দলীয় কোন্দল মেটানোসহ জনসান্নিধ্য বাড়াতে চান মনোনয়নপ্রত্যাশীরা।

 খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, বিএনপিকে আকড়ে ধরে আমাদের ত্যাগী কর্মী আছে। তারাই আমাদের দলকে জেতাবে। 

মাহাবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম বলেন, আমরা ঈদ উদযাপন করছি নেতাকর্মীদের একত্রিত করার চেষ্টা করছি। 

বরিশালেও ঈদ উৎসবে যোগ হয়েছে নির্বাচনী আমেজ। ঈদের আগে থেকে নিজ নিজ এলাকায় অবস্থান করছেন আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের হেভিওয়েট নেতারা। ভোটের মাঠে এগিয়ে থাকতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ রাখার চেষ্টা চালাচ্ছেন তারা। তৃণমূলকে সঙ্গে নিয়ে ভোটের লড়াইয়ে এগিয়ে থাকতে চান সম্ভাব্য প্রার্থীরা।

এবারের ঈদে রংপুরের সংসদীয় আসনগুলোতে বেড়েছে সংসদ সদস্যদের তৎপরতা। পিছিয়ে নেই হেভিওয়েট নেতা ও সম্ভাব্য প্রার্থীরাও। নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে দিনভর শুভেচ্ছা বিনিময় করছেন তারা। জনসম্পৃক্ততা বাড়াতে নেতাকর্মীদের গণসংযোগ করতে দেখা গেছে বেশিরভাগ মনোনয়ন প্রত্যাশীদের। অনেকে আবার ভোটারদের দিয়েছেন নানা উন্নয়ন প্রতিশ্রুতিও।

সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের ডিসেম্বরেই হবে একাদশ সংসদ নির্বাচন। এ লক্ষে অক্টোবরের শেষ সপ্তাহে তফসিল ঘোষণার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।


1