LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ বৃহস্পতিবার| ২২ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

একাদশ সংসদ নির্বাচনের ঢেউ লাগায় এবারের ঈদ অনেকটা রূপ নিয়েছে নির্বাচনী উৎসবে।



ভোটের আগে শেষ ঈদকে কাজে লাগাতে ব্যস্ত রাজনৈতিক দলের নেতারা। বেশিরভাগ সংসদ সদস্য ও হেভিওয়েট নেতারা ঈদ কাটাচ্ছেন নিজ নিজ এলাকায়। তৃণমূলের নেতাকর্মীদের চাঙ্গা করতে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি অনেকেই ব্যস্ত গণসংযোগে।  
 
দেশের প্রতিটি সংসদীয় আসনের পাড়া-মহ্ল্লায় বইছে একাদশ সংসদ নির্বাচনের হাওয়া। রাজনৈতিক কার্যালয় থেকে শুরু করে সর্বত্র চলছে ভোটের আলোচনা। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে অলিগলিতে ততই বাড়ছে সম্ভাব্য প্রার্থীদের শুভেচ্ছা পোস্টার-ব্যানার। মনোনয়নপ্রত্যাশীদের এমন তৎপরতায় ক্রমশ বেড়ে চলছে নির্বাচনী উত্তাপ। আর ভোটের আগের শেষ ঈদে সেই উত্তাপ বেড়েছে কয়েকগুণে।

ঈদের আগ থেকে ময়মনসিংহের সংসদীয় এলাকায় অবস্থান করছেন সংসদ সদস্যরা। সম্ভাব্য প্রার্থীরাও নেমেছেন নির্বাচনী প্রচারণায়। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে দেখা গেছে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতা, সাবেক ও বর্তমান সংসদ সদস্যেদের। কেউ কেউ কর্মী সমর্থকদের নিয়ে শহর থেকে ইউনিয়ন পর্যন্ত গণসংযোগ করেন। আবার অনেকে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করে দূরত্ব ঘোচানোর চেষ্টা করছেন।

আসন্ন নির্বাচনের আগে কোরবানি ঈদ উদযাপনের সুযোগে গণসংযোগের কাজ সারতে নিজ নিজ এলাকায় অবস্থান করছেন খুলনার সংসদ সদস্য ও হেভিওয়েট নেতারা। সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বাড়িয়েছেন তারা। দলীয় কার্যালয়ের পাশাপাশি বাসভবনেও সকাল থেকে গভীর রাত পর্যন্ত মতবিনিময় করছেন তারা। নির্বাচনের আগেই দলীয় কোন্দল মেটানোসহ জনসান্নিধ্য বাড়াতে চান মনোনয়নপ্রত্যাশীরা।

 খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, বিএনপিকে আকড়ে ধরে আমাদের ত্যাগী কর্মী আছে। তারাই আমাদের দলকে জেতাবে। 

মাহাবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম বলেন, আমরা ঈদ উদযাপন করছি নেতাকর্মীদের একত্রিত করার চেষ্টা করছি। 

বরিশালেও ঈদ উৎসবে যোগ হয়েছে নির্বাচনী আমেজ। ঈদের আগে থেকে নিজ নিজ এলাকায় অবস্থান করছেন আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের হেভিওয়েট নেতারা। ভোটের মাঠে এগিয়ে থাকতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ রাখার চেষ্টা চালাচ্ছেন তারা। তৃণমূলকে সঙ্গে নিয়ে ভোটের লড়াইয়ে এগিয়ে থাকতে চান সম্ভাব্য প্রার্থীরা।

এবারের ঈদে রংপুরের সংসদীয় আসনগুলোতে বেড়েছে সংসদ সদস্যদের তৎপরতা। পিছিয়ে নেই হেভিওয়েট নেতা ও সম্ভাব্য প্রার্থীরাও। নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে দিনভর শুভেচ্ছা বিনিময় করছেন তারা। জনসম্পৃক্ততা বাড়াতে নেতাকর্মীদের গণসংযোগ করতে দেখা গেছে বেশিরভাগ মনোনয়ন প্রত্যাশীদের। অনেকে আবার ভোটারদের দিয়েছেন নানা উন্নয়ন প্রতিশ্রুতিও।

সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের ডিসেম্বরেই হবে একাদশ সংসদ নির্বাচন। এ লক্ষে অক্টোবরের শেষ সপ্তাহে তফসিল ঘোষণার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।


1