LatestsNews
# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।# শুধু সেমির আশা বাঁচিয়ে রাখার জন্যই নয়, দলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য জয়ই দরকার ছিল# রাজশাহীতে জমে উঠেছে হরেক রকম আমের বেচাকেনা।# রোহিঙ্গা সংকট মোকাবিলায় ব্যর্থ বলে দায় স্বীকার করেছে জাতিসংঘ।# ২৩ উপজেলায় ভোটগ্রহণ চলছে# নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতীতে ভোট গ্রহণ # নোয়াখালীর হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ শীর্ষ জলদস্যু ফরিদ কমান্ডারকে গ্রেপ্তার করেছে কোস্টগার্ড# বেনাপোলে হুন্ডি করে অর্থ পাচারের অভিযোগে ৩ পুলিশ ক্লোজড # নড়াইলে শিক্ষার্থীদের গুলি করে হত্যার হুমকিতে ৪ জনের নামে মামলা দায়ের
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ঘটনার চার বছর পর ইসলামী চিন্তাবিদ মাওলানা নূরুল ইসলাম ফারুকী হত্যা মামলার রহস্য উন্মোচনের দাবি



ঘটনার চার বছর পর ইসলামী চিন্তাবিদ মাওলানা নূরুল ইসলাম ফারুকী হত্যা মামলার রহস্য উন্মোচনের দাবি করছে মামলার তদন্ত সংস্থা সিআইডি। জেএমবির পুরানো এবং নতুন দুই অংশের নয়জন সরাসরি এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তবে কবে নাগাদ মামলার চার্জশিট জমা দেয়া সম্ভব হবে তা নিশ্চিত করে বলতে পারছেন না সিআইডি কর্মকর্তারা। এদিকে ফারুকীর পরিবার বলছে, যেনতেন কাউকে নয় প্রকৃত আসামিদের গ্রেফতার করে যেনো দ্রুত চার্জশিট দেয়া হয়।

টেলিভিশন উপস্থাপক ও ইসলামী চিন্তাবিদ নূরুল ইসলাম ফারুকী হত্যার চার বছর পর ঘটনার রহস্যের জট খোলার দাবি সিআইডির। তারা বলছে, জেএমবির নতুন এবং পুরানো ধারার নয় জন সদস্য এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।

হলি আর্টিজান মামলার চার্জশিটভুক্ত আসামি হাদিসুর রহমান সাগর এই হত্যার দায় স্বীকার করে আদালাতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। পুলিশ বলছে, ফারুকী হত্যা মিশনের মূল পরিবল্পনাকারী ছিলো জেএমবির ঢাকা অঞ্চলের আমির তাসনিম।

আর হত্যাকাণ্ড বাস্তবায়ন করে জামাই ফারুকসহ মোট তিনজন। এছাড়া কথিত বন্দুকযুদ্ধে নিহত সারোয়ার জাহান মানিকও এই হত্যার সঙ্গে জড়িত। মূলত ধর্মীয় বিভিন্ন বিষয়ের ব্যাখ্যা নিয়ে মত বিরোধের কারণেই ফারুকীকে হত্যা করা হয় বলে জানায় সিআইডি বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসালাম।

অভিযুক্ত নয়জনের মধ্যে এখন পর্যন্ত বিভিন্ন মামলায় কারাগারে রয়েছে চারজন। বন্দুকযুদ্ধে নিহত হয়েছে একজন। এখনো গ্রেফতার করা সম্ভব হয়নি চারজনকে।

নিহতের পরিবার বলছে, চারবছর পর হত্যার মোটিভ বের হয়ে আসাকে তারা দেখছেন ইতিবাচক হিসেবেই। তবে মূল আসামি চিহ্নিত করে দ্রুত চার্জশিট চান তারা।


নূরুল ইসলাম ফারুকীর ছেলে রেজা ফারুকী বলেন, 'সিআইডিকে বলেছি আমাদের কাছে ৪ জন সাক্ষী আছে তাদেরকে দেখিয়ে নিশ্চিত হয়ে চার্জশিটটা দ্রুত দেবার জন্য আমরা বলেছি।'

২০১৪ সালের ২৭শে আগস্ট রাজধানীর পূর্ব রাজাবাজারের বাসায় ঢুকে গলাকেটে হত্যা করা হয় নূরুল ইসলাম ফারুকীকে।


1