LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প মেট্রোরেলের সব কটি প্যাকেজের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।



রাজধানীর যোগাযোগ ব্যবস্থার সংকট দূর করতে অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প মেট্রোরেলের সব কটি প্যাকেজের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ করা সম্ভব হবে বলে মনে করছেন প্রকল্প সংশ্লিষ্টরা। মেট্রোরেলের কাজে সন্তোষ প্রকাশ করে এর অবকাঠামো যাতে টেকসই হয়ে সেদিকে খেয়াল রাখার তাগিদ সাধারণ মানুষের।

পিআর তৈরি। তার উপর গার্ডার বসানো। কোথাও পিআরের পাইলিং চলছে। আবার কোথাও পাইল ক্যাপ বসানো। এ নিয়েই আপাতত ব্যস্ত উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের প্রথম ফেইজের কাজ। পিআরের উপর গার্ডারই বলে দিচ্ছে মেট্রোরেলের কাজের দ্রুত গতি। প্যাকেজ তিন ও চার এর আওতায় এরই মধ্যে ১৮ টি পিআর ও ২২টি ভায়াডাক্টের কাজ শেষ হয়েছে।

এমআরটি লাইন-৬ প্যাকেজ তিন ও চার উপ-প্রকল্প ব্যবস্থাপক বলেন, 'লাঞ্চিং গার্ডার লাগানো হয়েছে, সেগমেন্টগুলো লাগানো হচ্ছে। ইতিমধ্যে আমাদের সিপি থ্রি ও সিপি ফোর এর মেজর অংশের পাইলিং করা হয়েছে।'

প্যাকেজ এক এর আওতায় দিয়াবাড়িতে ডিপোর ভূমি প্রস্তুত কাজ ৩১শে জানুয়ারি ২০১৮ শেষ হওয়ার কথা থাকলেও নয় মাস আগেই সম্পন্ন হয়েছে। প্যাকেজ দুই এর আওতায় ডিপোর অবকাঠামো তৈরির জন্য কোথাও পাইলিং এর কাজ আবার কোথাও অন্য অবকাঠামোর ঢালাইর কাজ চলছে।

এমআরটি লাইন-৬ প্রকল্প ব্যবস্থাপক মো. শাজাহান বলেন, 'ওয়ার্কশপের কাজ চলছে। অপারেশন কন্ট্রোল সেন্টার, অ্যাডমিনিস্ট্রেশন ভবন, ট্রেনিং সেন্টার ভবন ইত্যাদির নির্মাণ চলছে।'

এদিকে প্যাকেজ পাঁচ ও ছয় এর আওতায় চলছে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত গ্যাস, বিদ্যুৎ ও ওয়াসার লাইন স্থানান্তরের কাজ। এছাড়া প্যাকেজ সাত এর ইলেকট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল সিস্টেমের দশ শতাংশ কাজ ও প্যাকেজ আট এর রেল কোচ ও ডিপো ইকুইপমেন্ট সংগ্রহের কাজ ২০ শতাংশ সম্পন্ন।

এমআরটি লাইন-৬ উপ প্রকল্প পরিচালক মিজানুর রহমান বলেন, 'এখন পর্যন্ত আমাদের যে প্ল্যান তার থেকে আমরা এগিয়ে আছি, বিধায় আমাদের নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ করা যাবে।'

মেট্রোরেলের কাজ গুলো সম্পর্কে সাধারণ মানুষের তেমন একটা ধারণা না থাকলেও কাজ দ্রুত ও টেকসই হবে এমন প্রত্যাশা তাদের।

বর্তমানে মেট্রোরেলের পুরো প্রকল্পের প্রায় ১৭ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে।

তিন এবং চারের অধীনে পাইল ১৭৬৬ টি পাইল ক্যাপ ৯৫ পিআর ১৮ ও সেগমেন্ট ১১৮টি এবং ভায়াডাক্ট ২২টির কাজ সম্পন্ন হয়েছে। এছাড়া অন্যান্য প্যাকেজ গুলোর কাজ দ্রুত গতিতে চলছে। প্রকল্প সংশ্লিষ্টরা বলছেন, ২০২০ সালে এ প্রকল্পের মেয়াদ দেয়া থাকলেও এর আগেই এ প্রকল্পটি বাস্তবে দেখা যাবে।


1