LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

আলোর মুখ দেখছে দেশের অন্যতম পাঁচতারকা হোটেল ইন্টারকন্টিনেন্টাল।



আগামী ১৩ সেপ্টেম্বর হোটেলটি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে উদ্বোধন হলেও চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরের আগে বাণিজ্যিক কার্যক্রমে যেতে পারছে না হোটেলটি। সংস্কার কাজের জন্য দেশের অন্যতম পাঁচতারকা এই হোটেল গত প্রায় চার বছরেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে। দফায় দফায় সময় এবং ব্যয় বাড়লেও এখন পর্যন্ত কাজ শেষ হয়নি। যদিও বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী গত ১৫ জুনের মধ্যেই হোটেল খুলে দিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছিলেন। চেইন হোটেল শেরাটনের সঙ্গে চুক্তি বাতিলের পর পাঁচতারকা এই হোটেলটি পরিচালনার জন্য ২০১২ সালে ১৯ ফেব্রুয়ারি হোটেল ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে চুক্তি হয় বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের (বিএসএল)।

এর আগে দুই বছর ‘রূপসী বাংলা’ নামে হোটেলটি পরিচালনা করে বিএসএল নিজেরাই। এরপর ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে চুক্তির শর্ত অনুযায়ী ২০১৪ সালের সেপ্টেম্বরে হোটেলের সংস্কার কাজ শুরু হয়। ১৬ মাসের মধ্যে কাজ শেষ করার শর্তে তিনটি প্রতিষ্ঠান পৃথক পৃথক প্যাকেজে কাজ পায়। চুক্তি অনুযায়ী গত ২০১৫ সালের ডিসেম্বরের মধ্যেই সংস্কার কাজ শেষ হওয়ার কথা ছিল। ২০১৬ সালের জানুয়ারি এটি উদ্বোধনের কথা ছিল। কিন্তু ১৬ মাস তো দূরের কথা, বাস্তবতা হচ্ছে গত প্রায় চার বছরেরও বেশি সময় পার হলেও হোটেল ইন্টারকন্টিনেন্টালের সংস্কার কাজ শেষ করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো। হোটেলটির সংস্কারকাজ শুরুর সময় প্রকল্প ব্যয় ধরা হয়েছিল ৩২০ কোটি টাকা। কিন্তু গত চার বছরে দফায় দফায় সেই ব্যয় ৪০০ কোটি টাকা বেড়ে দাঁড়িয়েছে ৭২০ কোটি টাকা। একই সঙ্গে বেড়েছে কাজের সময়সীমাও। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ডিসেম্বরে ঢাকাতে অনুষ্ঠিত নবম গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (জিএফএমডি) সামিটের জন্য অফিসিয়াল হোটেল ছিল ইন্টারকন্টিনেন্টাল। কিন্তু নির্ধারিত সময়ে সংস্কার কাজ শেষ না হওয়ায় হোটেলটি ব্যবহার করতে পারেননি সংশ্লিষ্টরা। নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ায় গত চার বছরে হোটেলটি আর্থিকভাবে বড় ক্ষতির সম্মুখীন হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এর আগে বেশ কয়েকবার হোটেলটি খুলে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও কোনোবারই সেই প্রতিশ্রুতি রক্ষা করতে পারেনি সংশ্লিষ্টরা। সর্বশেষ গত ফেব্রুয়ারি মাসে হোটেলটি খুলে দেওয়া হবে বলে জানিয়েছিলেন হোটেলের জেনারেল ম্যানেজার জেমস পি ম্যাকডোনাল্ড। কিন্তু সেই সময়সীমায়ও হোটেলটি চালু করা যায়নি। এবার হোটেলটি উদ্বোধনের সময় নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ সেপ্টেম্বর। ওইদিন সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হোটেলটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। তবে সংস্কারকাজ পুরোপুরি শেষ না হওয়ায় এটি চলতি মাসে বাণিজ্যিক কার্যক্রমে যেতে পারবে না বলে জানিয়েছে একাধিক সূত্র। সংশ্লিষ্টরা বলছেন, এখনো যে পরিমাণ কাজ বাকি তাতে হোটেলটির অপারেশনে যেতে আরও অন্তত দুই থেকে তিন মাস সময় লাগবে। অর্থাৎ নভেম্বরের শেষ অথবা ডিসেম্বরের শুরুর দিকে হোটেল ইন্টারকন্টিনেন্টাল আনুষ্ঠানিকভাবে বাণিজ্যিক কার্যক্রমে যেতে পারবে।


1