LatestsNews
# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।# শুধু সেমির আশা বাঁচিয়ে রাখার জন্যই নয়, দলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য জয়ই দরকার ছিল# রাজশাহীতে জমে উঠেছে হরেক রকম আমের বেচাকেনা।# রোহিঙ্গা সংকট মোকাবিলায় ব্যর্থ বলে দায় স্বীকার করেছে জাতিসংঘ।# ২৩ উপজেলায় ভোটগ্রহণ চলছে# নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতীতে ভোট গ্রহণ # নোয়াখালীর হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ শীর্ষ জলদস্যু ফরিদ কমান্ডারকে গ্রেপ্তার করেছে কোস্টগার্ড# বেনাপোলে হুন্ডি করে অর্থ পাচারের অভিযোগে ৩ পুলিশ ক্লোজড # নড়াইলে শিক্ষার্থীদের গুলি করে হত্যার হুমকিতে ৪ জনের নামে মামলা দায়ের
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শার্শার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্রীকে যৌন নির্যাতন,এলাকায় উত্তেজনা,তদন্ত কমিটি গঠন



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি।

যশোরের শার্শা উপজেলার ৩৩ নং আমলাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী ইকরামুল হোসেনের বিরুদ্ধে ৫ম শ্রেণীর ছাত্রীকে যৌন নির্যাতন করার অভিযোগ উঠেছে। ঘটনাটি প্রথম দিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করা হলেও শিক্ষকদের মতবিরোধের কারনে তা প্রকাশ পেয়েযায়। এ নিয়ে এখন এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

 

সরেজমিন ঘুরে জানাগেছে গত ২৯ শে আগষ্ট  ৫ম শ্রেনীর জনৈক ছাত্রী বিদ্যালয়ের নিজস্ব কক্ষে প্রতিষ্ঠিত সততা ষ্টোরে মিষ্টি কিনতে গেলে দপ্তরী ইকরামুল হক তার শ্লীলতা হানী করে। মেয়েটি ঐসময়ই তার মাকে ঘটনাটি জানায়। তার বাবা বাড়ীতে না থাকায় বিষয়টি কোথাও অভিযোগ করনি তারা। এক পর্যায়ে গত ৩০ আগষ্ট মেয়েটি সহকারী শিক্ষিকা ইসমত আরাকে জানালে তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবিনুর রহমানকে বিস্তারিত বলেন।

ঘটনাটি প্রকাশ পাওয়ারপরে ম্যানেজিং কমিটি ও শিক্ষক ষ্টাফ দপ্তরীকে ডেকে উক্ত ছাত্রীর নিকট মাফ চাইয়ে নেয়। এতে কিছু শিক্ষক বিরোধ করলে ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়ে। এঘটনায় অন্যান্য ছাত্রী অভিভাবকরা চরম ক্ষুদ্ধ হয় এবং তারা বিচার দাবীকরে। স্থানীয়রা জানায় স্কুলের সততা ষ্টোরে মেয়েরা একাকী মিষ্টি আনতে গেলে প্রায় মেয়েদের সে যৌন নির্যাতন করে।লজ্জায় তারা মুখ খোলেনা। গ্রামবাসি অভিযোগ করেন ম্যানেজিং কমিটি বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে।

বিদ্যালয়ের সভাপতি শামসুজ্জামান বুলু ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তার বিরুদ্ধে উক্ত ছাত্রীর গায়ে হাতদেয়ার বিষয়টি আমাদের কানে আসলে তা নিয়ে আমরা স্কুলে বসে মিমাংসা করেছিলাম। কিন্তু শিক্ষকদের মত বিরোধের কারনে সেটি এখন আন্দেলনে রুপ নিয়েছে। এবং স্থানীয় চেয়ারম্যানের কাছ পর্যন্ত পৌছেগেছে।

এ বিষয়ে গোগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রশীদ বলেন আমার কাছে এমন ধরনের একটি অভিযোগ এসেছে। আমি মেয়ের বাবাকে খবর দিয়েছি  তার কাছে শুনে সত্যমিথ্যা যাচাই করে একটা মিমাংসা করে দেব।

মেয়ের চাচা আঃ মমিন বলেন আমরা স্কুলের সভাপতির কাছে বিচার দিয়েছিলাম।তিনি বিচার না করার কারনে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শে শার্শা থানায় অভিযোগ দায়ের করেছি।

স্কুলের প্রধান শিক্ষক কবিনুর রহমান বলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ আব্দুর রব ৩ সদস্যের একটি তদন্তটিম গঠন করছেন বলে আমাকে জানিয়েছেন।তদন্তটিমে কারা আছেন তা তিনি বলতে পারেননি। তবে তিনি সাংবাদিকদের কাছে ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল লোকসমাজকে বলেন আমি পত্রিকার কাটিং দিয়ে প্রাথমিক শিক্ষা অফিসারকে তদন্ত করার নির্দেশ দিয়েছি পাশাপশি ওসি সাহেবকেও লিখিত অভিযোগ নিতে বলেছি, তিনিও বিষয়টি দেখছেন। আমরা তাকে খুজছি। সে দোষী সাব্যাস্ত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।


1