LatestsNews
# আবরার ফাহাদ হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত# আবুধাবির ‘সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী# আশুলিয়ার গোকুলনগরে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী# আমেরিকা যাচ্ছেন শাকিব খান # হাতে ১৪টি সেলাই নিয়েই খেলতেমাঠে নেমেছেন মাশরাফি# ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের তীব্র উত্তেজনা# পোশাক খাতের বাইরে সম্ভাবনাময় অন্যখাতে সরকারি পৃষ্ঠপোষকতায় ঘাটতি আছে।# ঢাকার বিদায় বিপিএল থেকে# ঢাকা সিটি নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না : সেতুমন্ত্রী# মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়ায় কোনও ধরনের সংঘাত হলে বিশ্বের জন্য একটা বিপর্যয়কর অবস্থা অপেক্ষাকরছে : পুতিন# চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে# ড. ইউনূসকে আদালতে হাজিরের নির্দেশ# সিটি করপোরোশন নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচার নিষিদ্ধ করতে পরিপত্র জারির দাবি জানিয়ে ইউও নোট লিখেছেন নির্বাচন কমিশনার# সিঁড়ি দিয়ে হেঁটে ওঠা-নামার উপকারিতা# ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ ভিকারুননিসায়# জীবন বাঁচাতে সাগরে ঝাঁপিয়ে পড়লেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডি–ক্যাপ্রিও# এখনই আর্নেস্তো ভালভার্দেকে বিদায় করছে না বার্সেলোনা কর্তৃপক্ষ# উত্তেজনার বিষবাষ্প ছড়িয়ে পড়ে মধ্যপ্রাচ্যজুড়ে# ২০২০ সালে প্রবৃদ্ধি হবে আড়াই শতাংশ : বিশ্বব্যাংক# ইশরাক হোসেনের বাসায় গিয়ে নৌকায় ভোট চাইলেন আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
আজ বুধবার| ২৯ জানুয়ারী ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শার্শার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্রীকে যৌন নির্যাতন,এলাকায় উত্তেজনা,তদন্ত কমিটি গঠন



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি।

যশোরের শার্শা উপজেলার ৩৩ নং আমলাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী ইকরামুল হোসেনের বিরুদ্ধে ৫ম শ্রেণীর ছাত্রীকে যৌন নির্যাতন করার অভিযোগ উঠেছে। ঘটনাটি প্রথম দিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করা হলেও শিক্ষকদের মতবিরোধের কারনে তা প্রকাশ পেয়েযায়। এ নিয়ে এখন এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

 

সরেজমিন ঘুরে জানাগেছে গত ২৯ শে আগষ্ট  ৫ম শ্রেনীর জনৈক ছাত্রী বিদ্যালয়ের নিজস্ব কক্ষে প্রতিষ্ঠিত সততা ষ্টোরে মিষ্টি কিনতে গেলে দপ্তরী ইকরামুল হক তার শ্লীলতা হানী করে। মেয়েটি ঐসময়ই তার মাকে ঘটনাটি জানায়। তার বাবা বাড়ীতে না থাকায় বিষয়টি কোথাও অভিযোগ করনি তারা। এক পর্যায়ে গত ৩০ আগষ্ট মেয়েটি সহকারী শিক্ষিকা ইসমত আরাকে জানালে তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবিনুর রহমানকে বিস্তারিত বলেন।

ঘটনাটি প্রকাশ পাওয়ারপরে ম্যানেজিং কমিটি ও শিক্ষক ষ্টাফ দপ্তরীকে ডেকে উক্ত ছাত্রীর নিকট মাফ চাইয়ে নেয়। এতে কিছু শিক্ষক বিরোধ করলে ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়ে। এঘটনায় অন্যান্য ছাত্রী অভিভাবকরা চরম ক্ষুদ্ধ হয় এবং তারা বিচার দাবীকরে। স্থানীয়রা জানায় স্কুলের সততা ষ্টোরে মেয়েরা একাকী মিষ্টি আনতে গেলে প্রায় মেয়েদের সে যৌন নির্যাতন করে।লজ্জায় তারা মুখ খোলেনা। গ্রামবাসি অভিযোগ করেন ম্যানেজিং কমিটি বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে।

বিদ্যালয়ের সভাপতি শামসুজ্জামান বুলু ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তার বিরুদ্ধে উক্ত ছাত্রীর গায়ে হাতদেয়ার বিষয়টি আমাদের কানে আসলে তা নিয়ে আমরা স্কুলে বসে মিমাংসা করেছিলাম। কিন্তু শিক্ষকদের মত বিরোধের কারনে সেটি এখন আন্দেলনে রুপ নিয়েছে। এবং স্থানীয় চেয়ারম্যানের কাছ পর্যন্ত পৌছেগেছে।

এ বিষয়ে গোগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রশীদ বলেন আমার কাছে এমন ধরনের একটি অভিযোগ এসেছে। আমি মেয়ের বাবাকে খবর দিয়েছি  তার কাছে শুনে সত্যমিথ্যা যাচাই করে একটা মিমাংসা করে দেব।

মেয়ের চাচা আঃ মমিন বলেন আমরা স্কুলের সভাপতির কাছে বিচার দিয়েছিলাম।তিনি বিচার না করার কারনে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শে শার্শা থানায় অভিযোগ দায়ের করেছি।

স্কুলের প্রধান শিক্ষক কবিনুর রহমান বলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ আব্দুর রব ৩ সদস্যের একটি তদন্তটিম গঠন করছেন বলে আমাকে জানিয়েছেন।তদন্তটিমে কারা আছেন তা তিনি বলতে পারেননি। তবে তিনি সাংবাদিকদের কাছে ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল লোকসমাজকে বলেন আমি পত্রিকার কাটিং দিয়ে প্রাথমিক শিক্ষা অফিসারকে তদন্ত করার নির্দেশ দিয়েছি পাশাপশি ওসি সাহেবকেও লিখিত অভিযোগ নিতে বলেছি, তিনিও বিষয়টি দেখছেন। আমরা তাকে খুজছি। সে দোষী সাব্যাস্ত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।


1