LatestsNews
# ঝিনাইদহ থেকে চীনে রপ্তানি হচ্ছে গরুর ভুঁড়ি ও কুঁচে# হাতিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত# খানজাহান আলী থানা নিসচা’র মতবিনিময় সভা# বন্যা পরিস্থিতির আরও অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত গাইবান্ধায় ট্রেন চলাচল বন্ধ ॥# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক
আজ শুক্রবার| ১৯ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জামালগঞ্জে পল্লী বিদ্যুতের দায়ীত্বে থাকা কর্মকর্তার অবহেলায় শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ



জাহাঙ্গীর আলম ভুঁইয়া সুনামগঞ্জ প্রতিনিধি


সুনামগঞ্জের জামালগঞ্জে পল্লী বিদ্যুতের দায়ীত্বপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলামের চরম অবহেলায় বিদ্যুতের খুঁটির টানা তারে বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে স্কুল ছাত্র মোঃ শাবেজ মিয়ার মর্মন্তিক মৃত্যু হয়েছে বলে এলাকায় অভিযোগ উঠেছে। বিদ্যুৎ পৃষ্ঠে নিহত শাবেজ মিয়া উপজেলার জামালগঞ্জ উত্তর ইউনিয়নের বেতাল আলীপুর গ্রামের দিন মজুর মো: শামছুল হকের ছেলে।

সে জামালগঞ্জ সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী ছিল।এঘটনায় শাবেজের পরিবারে চলছে শোকের মাতম। পুত্র হারিয়ে শাবেজের দিন মজুর মা-বাবা বাকরোদ্ধ হয়ে পড়েছেন।


গ্রাম বাসী ও তার পারিবারিক সূত্রে জানা গেছে,গত ৬সেপ্টেম্বর বৃহষ্পতিবার আনুমানিক বেলা ১১ঘটিকায় শাবেজ মিয়া তার গ্রামের বাড়িতে ছোট নৌকা নিয়ে তাদের বাড়ির পাশের নিজস্ব একটি ছোট ডোবায় মাছ থাকার জন্য বাস-কাঁঠা দিতে যায়। দিন গড়িয়ে বিকেল হলেও শাবেজ ঘরে ফিরছেনা দেখে ঘরের লোকজন তাকে খুঁজতে থাকে।

গ্রামের কোন বাড়িতে তার সন্ধান না পেয়ে বাড়ির পাশের ডোবায় তাদের ছোট নৌকাটি বিদ্যুতের খঁটির পাশে দেখে লোকজনের মনে সন্ধেহ জাগে। গ্রামের লোকজন নিয়ে তার বড় ভাই কোমর পানি ভেঙ্গে বিদ্যুতের খুঁটির কাছে নৌকা ধরতে গেলে তাকে বিদ্যুৎ শক করে। আহত অবস্থায় লোকজন শাবেজের বড় ভাইকে উদ্ধার করে জামালগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেন।

এ ঘটনায় নিহতের অপর আবার নৌকার কাছে যেতে চাইলে তিনিও বিদ্যুতের শকে আহত হলে তাকেও গ্রামবাসী স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দিয়ে জামালগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসে ফোন দেন। অভিযোগ উঠেছে স্থানীয় বিদ্যুৎ অফিসের কর্মকর্তা সময় ক্ষেপন করে ওই গ্রামের বিদ্যুৎ সংযোগ বন্ধ করলে গ্রমবাসী বিদ্যুতের খুঁটির টানা তারের কাছে পানিতে নেমে শাবেজ কে মৃত অবস্থায় উদ্ধার করেন।

গ্রামের কয়েক জন ও স্থানীয় পল্লী বিদ্যুতের লোকজন গিয়ে ঘঠনা ধামাচাপা দিয়ে রাতেই লাশ দাফন করে বলে জানা গেছে। ঘঠনাটি ব্যাপক ভাবে জানা জানি হলে এলাকার ক্ষোভের সৃষ্টি হচ্ছে। নিহতের বড় দুই ভাই এখনো জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় থাকলেও বিদ্যুৎ বিভাগের কোন লোকজন তাদের খোঁজ খবর নেননি বলে জানিয়েছেন তারা।


এদিকে নিহতের স্কুলের সহপাঠিসহ শিক্ষার্থীরা বিষয়টি জেনে চরম ক্ষোব্ধ অবস্থায় রয়েছে। গতকাল রবিবার বিদ্যালয়ের প্রাত্যহিক সমাবেশে প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকবৃন্দ শিক্ষার্থীদের নিয়ে মৃতের রূহের মাগফেরাত কামনা করে দোয়র পর তাদের কে শান্ত থাকতে বলেন। এছাড়াও জামালগঞ্জ পল্লী বিদ্যুত বিভাগের লোকজনের উপর দায়িত অবহেলাসহ বিভিন্ন অভিযোগ উঠেছে।  

 
এব্যাপারে জামালগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের দায়ত্বে থাকা কামরুল ইসলাম কে ফোন দিলে তিনি প্রথমে জানান এধরণের কোন সত্যতা পাওয়া যায় নি। পরক্ষনে তিনি বলেন তাদের কে কিছু আর্থিক সাহায্য দেয়া হয়েছে। কেন তাদের কে আর্থিক সাহায্য দেয়া হয়েছে প্রশ্ন করলে তিনি বলেন হেড কোয়াটার থেকে লোকজন এসে শিরন্নি করার জন্য দিয়েছে। কত টাকা দেয়া হয়েছে তা তিনি জানেন না বলেও জানান। সত্যতা পাওয়া যানী বলেও টাকা দিলেন কেন এমন প্রশ্নে তিনি ক্ষোভের সাথে বলেন অফিসে এসে কথা বলেন,ফোনে বলবনা না। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরান বলেন,অমি বিষয়টি জেনেছি। শিক্ষার্থীর মৃত্যু বিষয়টি গুরুত্বের সাথে দেখবো।


1