LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

জামালগঞ্জে পল্লী বিদ্যুতের দায়ীত্বে থাকা কর্মকর্তার অবহেলায় শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ



জাহাঙ্গীর আলম ভুঁইয়া সুনামগঞ্জ প্রতিনিধি


সুনামগঞ্জের জামালগঞ্জে পল্লী বিদ্যুতের দায়ীত্বপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলামের চরম অবহেলায় বিদ্যুতের খুঁটির টানা তারে বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে স্কুল ছাত্র মোঃ শাবেজ মিয়ার মর্মন্তিক মৃত্যু হয়েছে বলে এলাকায় অভিযোগ উঠেছে। বিদ্যুৎ পৃষ্ঠে নিহত শাবেজ মিয়া উপজেলার জামালগঞ্জ উত্তর ইউনিয়নের বেতাল আলীপুর গ্রামের দিন মজুর মো: শামছুল হকের ছেলে।

সে জামালগঞ্জ সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী ছিল।এঘটনায় শাবেজের পরিবারে চলছে শোকের মাতম। পুত্র হারিয়ে শাবেজের দিন মজুর মা-বাবা বাকরোদ্ধ হয়ে পড়েছেন।


গ্রাম বাসী ও তার পারিবারিক সূত্রে জানা গেছে,গত ৬সেপ্টেম্বর বৃহষ্পতিবার আনুমানিক বেলা ১১ঘটিকায় শাবেজ মিয়া তার গ্রামের বাড়িতে ছোট নৌকা নিয়ে তাদের বাড়ির পাশের নিজস্ব একটি ছোট ডোবায় মাছ থাকার জন্য বাস-কাঁঠা দিতে যায়। দিন গড়িয়ে বিকেল হলেও শাবেজ ঘরে ফিরছেনা দেখে ঘরের লোকজন তাকে খুঁজতে থাকে।

গ্রামের কোন বাড়িতে তার সন্ধান না পেয়ে বাড়ির পাশের ডোবায় তাদের ছোট নৌকাটি বিদ্যুতের খঁটির পাশে দেখে লোকজনের মনে সন্ধেহ জাগে। গ্রামের লোকজন নিয়ে তার বড় ভাই কোমর পানি ভেঙ্গে বিদ্যুতের খুঁটির কাছে নৌকা ধরতে গেলে তাকে বিদ্যুৎ শক করে। আহত অবস্থায় লোকজন শাবেজের বড় ভাইকে উদ্ধার করে জামালগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেন।

এ ঘটনায় নিহতের অপর আবার নৌকার কাছে যেতে চাইলে তিনিও বিদ্যুতের শকে আহত হলে তাকেও গ্রামবাসী স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দিয়ে জামালগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসে ফোন দেন। অভিযোগ উঠেছে স্থানীয় বিদ্যুৎ অফিসের কর্মকর্তা সময় ক্ষেপন করে ওই গ্রামের বিদ্যুৎ সংযোগ বন্ধ করলে গ্রমবাসী বিদ্যুতের খুঁটির টানা তারের কাছে পানিতে নেমে শাবেজ কে মৃত অবস্থায় উদ্ধার করেন।

গ্রামের কয়েক জন ও স্থানীয় পল্লী বিদ্যুতের লোকজন গিয়ে ঘঠনা ধামাচাপা দিয়ে রাতেই লাশ দাফন করে বলে জানা গেছে। ঘঠনাটি ব্যাপক ভাবে জানা জানি হলে এলাকার ক্ষোভের সৃষ্টি হচ্ছে। নিহতের বড় দুই ভাই এখনো জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় থাকলেও বিদ্যুৎ বিভাগের কোন লোকজন তাদের খোঁজ খবর নেননি বলে জানিয়েছেন তারা।


এদিকে নিহতের স্কুলের সহপাঠিসহ শিক্ষার্থীরা বিষয়টি জেনে চরম ক্ষোব্ধ অবস্থায় রয়েছে। গতকাল রবিবার বিদ্যালয়ের প্রাত্যহিক সমাবেশে প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকবৃন্দ শিক্ষার্থীদের নিয়ে মৃতের রূহের মাগফেরাত কামনা করে দোয়র পর তাদের কে শান্ত থাকতে বলেন। এছাড়াও জামালগঞ্জ পল্লী বিদ্যুত বিভাগের লোকজনের উপর দায়িত অবহেলাসহ বিভিন্ন অভিযোগ উঠেছে।  

 
এব্যাপারে জামালগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের দায়ত্বে থাকা কামরুল ইসলাম কে ফোন দিলে তিনি প্রথমে জানান এধরণের কোন সত্যতা পাওয়া যায় নি। পরক্ষনে তিনি বলেন তাদের কে কিছু আর্থিক সাহায্য দেয়া হয়েছে। কেন তাদের কে আর্থিক সাহায্য দেয়া হয়েছে প্রশ্ন করলে তিনি বলেন হেড কোয়াটার থেকে লোকজন এসে শিরন্নি করার জন্য দিয়েছে। কত টাকা দেয়া হয়েছে তা তিনি জানেন না বলেও জানান। সত্যতা পাওয়া যানী বলেও টাকা দিলেন কেন এমন প্রশ্নে তিনি ক্ষোভের সাথে বলেন অফিসে এসে কথা বলেন,ফোনে বলবনা না। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরান বলেন,অমি বিষয়টি জেনেছি। শিক্ষার্থীর মৃত্যু বিষয়টি গুরুত্বের সাথে দেখবো।


1