LatestsNews
# ‘পদ্মা সেতুর নির্মাণকাজে শিশুদের মাথা লাগবে’ এমন গুজবে দুই সপ্তাহ ধরে গুজবে ২১ গণপিটুনি : ৫ জনকে হত্যা# বাংলাদেশের উন্নয়নের স্বার্থে ইউরোপে কূটনৈতিক তৎপরতা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর# আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেবে না সরকার : কাদের# প্রিয়া সাহার বিরুদ্ধে করা ব্যারিস্টার সুমনের মামলা খারিজ# মিন্নির মা-বাবাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন# উল্লাপাড়ায় বন্যা কবলিত ৪০ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার কম# দেশে পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর মজুদ রয়েছে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় পৌঁছাতে সময় লাগছে।# অস্ত্রধারীদের হামলায় ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।# রওশন এরশাদের বাসায় গিয়ে তার দোয়া নিলে এলেন জি এম কাদের।# এবারের সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং: তামিম# বড় দুর্নীতিবাজদের ধরতে না পারার ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।# ‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন# সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা।# নারায়ণগঞ্জে গণপিটুনিতে নিহত যুবকের পরিচয় শনাক্ত# ঈদকে সামনে রেখে জমে উঠেছে পশুহাট, রয়েছে মেডিসিন প্রয়োগে মোটা তাঁজা করনের ব্যাপক অভিযোগ # নোয়াখালীতে ছাত্রীদের যৌন হয়রানি, প্রধান শিক্ষক আটক# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১
আজ মঙ্গলবার| ২৩ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

পৌরসভার মেয়রের পরিবর্তে আদালতে আত্মসমর্পন করে এখন কারাগারে আছেন যুাবলীগ নেতা



অর্থ আত্মসাতের  মামলায় গাজীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শ্রীপুর পৌরসভার মেয়রের পরিবর্তে আদালতে আত্মসমর্পন করে এখন কারাগারে আছেন যুাবলীগ নেতা নুরে আলম। গত রবিবার ঢাকার বিভাগীয় বিশেষ জজ আদালতে ঘটনাটি ঘটে। 

আদালত সুত্র জানায়, ঘটনার দিন যুবলীগ নেতা নুরে আলম নিজে শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান পরিচয়ে পৃথক চার মামলায় আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করেন। পরে বিচারক মো. মিজানুর রহমান খান এক মামলায় জামিন দিয়ে বাকি তিন মামলায় জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

পরে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়, শ্রীপুরের মেয়র আনিছুর রহামান কারাগারে। ওই খবর নিয়ে এলাকায় আলোচনা তৈরি হলে জানাজানি হলে বেরিয়ে আসে আসল ঘটনা। 

খোঁজ নিয়ে জানা যায়, ‘শনিবার (৮ সেপ্টেম্বর)  রাতে দক্ষিণ এশিয়ার পল্লী উন্নয়ন বিষয়ক এক সম্মেলনে যোগ দিতে সরকারি সফরে ইন্দোনেশিয়ায় গেছেন মেয়র আনিছুর রহমান। ১৮ সেপ্টেম্বর তিনি দেশে ফেরার কথা রয়েছে।’ এরই মধ্যে গাজীপুরের শ্রীপুর থানার তওফির উদ্দিনের ছেলে নুরে আলম মেয়র সেজে আদালতে আত্মসমর্পণ করে জামিন নেওয়ার চেষ্টা করে ধরা পরে।

এদিকে জামিন নাকচ করা তিন মামলার মধ্যে একটি মামলার ধার্য তারিখ ছিল সোমবার ওই একই আদালতে। এর ফলে নকল মেয়র নুরে আলমকে নিয়মানুযায়ী কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এসময় রাষ্ট্র পক্ষ থেকে বিষয়টি আদালতের নজরে আনা হয় এবং বিচারক আসামির কাছে ঘটনার বিষয়ে জানতে চাইল সত্যতা স্বীকার করেন। পরে নুরে আলম উপস্থিত সাংবাদিকদের বলেন, নুরে আলম যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত আছেন। মেয়র আনিছুর রহমান রহমান বিদেশে যাওয়ার আগে নুরে আলমকে বলে যান, তার পরিবর্তে আদালতে মামলায় কাজ করতে। পরে তিনি ঘটনার দিন সাকাল সাড়ে ১০টার দিকে ঢাকার জজ আদালতে এসে আইনজীবীর কাছে যান। পরে তিনি আদালতের কাঠগড়ায় দাঁড়ান। পরে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরআগে সে জেনে শুনেই আনিছুর রহমানের পরিবর্তে আদালতে দাঁড়ায়। পরে কারাগারে প্রবেশের সময়ও আনিছুর রহমান পরিচয় দেয়।

মামলা সুত্রে জানা গেছে, ২০১০ সালের বিভিন্ন সময়ে গাজীপুরের শ্রীপুর পৌরসভার বিভিন্ন হাটবাজার ইজারা দেওয়া টাকা পরস্পর যোগসাজসে মেয়র আনিছুর রহমানসহ অন্যরা আত্মসাত করেন। এ ঘটনায় ২০১৪ সাল থেকে ২০১৫ সালের মধ্যে দুর্নীতি দমন কমিশনের উপ সহকারী পরিচালক ফখরুল ইসলাম পৃথক চারটি মামলা করেন। এই মামলা চারটি ঢাকার বিভাগীয় বিশেষ জজ আদালতে বিচারধীন আছে। এদিকে মিথ্যা পরিচয়ে আদালতে আত্মসমর্পণ করার অভিযোগে ঢাকার বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মামলা করার নির্দেশ দিয়েছেন। আদালত সূত্র জানায়, মেয়র আনিছুর রহামান ও নুরে আলমের বিরুদ্ধে রাজধানীর কোতোয়ালী থানায় মামলার প্রস্তুতি চলছে।


1