LatestsNews
# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।# শুধু সেমির আশা বাঁচিয়ে রাখার জন্যই নয়, দলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য জয়ই দরকার ছিল# রাজশাহীতে জমে উঠেছে হরেক রকম আমের বেচাকেনা।# রোহিঙ্গা সংকট মোকাবিলায় ব্যর্থ বলে দায় স্বীকার করেছে জাতিসংঘ।# ২৩ উপজেলায় ভোটগ্রহণ চলছে# নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতীতে ভোট গ্রহণ # নোয়াখালীর হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ শীর্ষ জলদস্যু ফরিদ কমান্ডারকে গ্রেপ্তার করেছে কোস্টগার্ড# বেনাপোলে হুন্ডি করে অর্থ পাচারের অভিযোগে ৩ পুলিশ ক্লোজড # নড়াইলে শিক্ষার্থীদের গুলি করে হত্যার হুমকিতে ৪ জনের নামে মামলা দায়ের
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

মানুষের ভাগ্য পরিবর্তনে ক্ষমতায় এসেছি’ ‘দুর্নীতি করতে নয়,



দুর্নীতি করতে নয়, দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে ক্ষমতায় এসেছি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

শনিবার (১৫ সেপ্টেম্বর) সকালে গণভবনে আইডিইবি'র ২২তম সম্মেলনের উদ্বোধনী আয়োজনে একথা বলেন তিনি। আগামীতে দেশের প্রত্যন্ত গ্রামগুলোকেও নগরের সুযোগ-সুবিধা দিয়ে গড়ে তোলার প্রত্যয় জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- মাঠ পর্যায়ের বিভিন্ন প্রকল্পের কাজ যাতে মানসম্পন্ন হয়- সে বিষয়ে সতর্ক থাকতে হবে ডিপ্লোমা প্রকৌশলীদের।

মাঠ পর্যায়ে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে সরাসরি তত্ত্বাবধায়কের দায়িত্ব পালন করা ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাদার সংগঠন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-আইডিইবি'র ২২তম সম্মেলনের উদ্বোধনী আয়োজন এই প্রথম অনুষ্ঠিত হলো প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে।

শনিবার বেলা ১০টায় সারাদেশ থেকে আসা কয়েক হাজার প্রকৌশলীদের সামনে তিনি উদ্বোধন করেন সংগঠনটির ২২তম জাতীয় সম্মেলনের। ডিপ্লোমা প্রকৌশলীদের উদ্ভাবিত দেশের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট মি. টিভেটের কার্যকারিতা উপস্থাপন করা হয় প্রধানমন্ত্রীর সামনে।

উদ্বোধনী আয়োজনের বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন- গণমানুষের উন্নয়ন ও কল্যাণে কাজ করা আওয়ামী লীগ সরকার আগামীতে দেশের গ্রামগুলোতে পৌঁছে দেবে নগরের সুযোগ-সুবিধা।

প্রধানমন্ত্রী বলেন, 'এত সব স্থাপনা, মিল কারখানা যা কিছুই হচ্ছে মূলত সেগুলো আপনারাই করে থাকেন। এজন্য আপনাদের আন্তরিক ধন্যবাদ। এসব কাজ যদি মানসম্মত হয়, সেদিকেও আপনারা দৃষ্টি দিয়ে থাকেন। আমরা গ্রামকেও উন্নত করতে চাই। গ্রামকেও শহরের মত উন্নয়নশীল হিসেবে গড়ে তোলার চেষ্টাই আমরা করছি।'


প্রধানমন্ত্রী বলেন- সৎ ও নিষ্ঠার সঙ্গে সরকার পরিচালনা করছেন বলেই শত চ্যালেঞ্জ অতিক্রম করে দৃশ্যমান হচ্ছে পদ্মা বহুমুখী সেতু।

প্রধানমন্ত্রী আরো বলেন, 'পদ্মা সেতু নিয়ে একটা চ্যালেঞ্জ ছিল। আমার পরিবারকে এর জন্য অনেক কিছু সহ্য করতে হয়েছে, তাই এটাকে আমি চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছি। রাজনীতি করি জনগণের জন্য, দেশের উন্নয়নের জন্য। নিজের ভাগ্য গড়ার জন্য নয়, দেশের মানুষের ভাগ্য গড়ার জন্যই কাজ করি।'

এর আগে, জাতীয় পর্যায়ে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য দেশ সেরা তিন ডিপ্লোমা প্রকৌশলীর হাতে আইডিইবি স্বর্ণপদক-২০১৮ তুলে দেন প্রধানমন্ত্রী।


1