LatestsNews
# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক# বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুলকে যোগদানে দিনভর উত্তেজনা # শিরোমনি উত্তরপাড়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যুঃ এলাকায় শোকের ছায়া# নোয়াখালীর চৌমুহনীতে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে যুবকের মৃত্যু# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।
আজ বুধবার| ২৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনাকারী অভিযুক্ত তারেক জিয়া গংদের ফাঁসি চাই



খোরশেদ আলম সুজন   


চট্টগ্রাম ব্যুরোঃ ২১ আগস্ট গ্রেনেড হামলা করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাদের হত্যা প্রচেষ্টা ও গণহত্যার পরিকল্পনাকারী অভিযুক্ত তারেক জিয়া গংদের ফাঁসির দাবীতে এক বিশাল সমাবেশ অদ্য বিকাল ৩ ঘটিকায় সংগঠনের আহবায়ক এ এস এম জাহিদ হোসেন এর সভাপতিত্বে নগরীর সিইপিজেড চত্ত¡রে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস হাসিনা মহিউদ্দিন।

সভার প্রধান অতিথি আলহাজ্ব খোরশেদ আলম সুজন বলেন, আজ সকল প্রকার সাক্ষ্য প্রমাণ, ডক্যুমেন্টারী এভিডেন্সে পরিস্কারভাবে প্রমাণ হয়েছে যে, তারেক জিয়ার প্রত্যক্ষ তত্ত¡াবধানে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলা হয়েছে। সেই হামলার মূল লক্ষ্য জাতির জনকের কন্যা শেখ হাসিনা সহ জাতীয় নেতৃবৃন্দকে হত্যা করে দেশের মুক্তিযুদ্ধের চেতনার ধারাকে ধ্বংস করে দেওয়ার।

দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করে কোলতন্ত্রের রাষ্ট্র ব্যবস্থা কায়েম করার। রাষ্ট্রীয় ক্ষমতার দন্ড থাকবে সাম্প্রদায়িক শক্তি প্রতিভূ বিএনপি’র হাতে আর বিকল্প জামাত থাকবে বিএনপি’র কোলে। এখনই সময় এই অশুভ শক্তির বিষদাঁত ভেঙে রাষ্ট্র ও গণতন্ত্র অসাম্প্রদায়িক চেতনাকে নিরাপদ করা। তাই বাংলার জনগণের এক দাবী একুশে আগস্টের গ্রেনেড হামলাকারীদের মূল নায়ক তারেক জিয়া গংদের ফাঁসি।

আর কয়েক দিনের মধ্যে জাতি এক নির্বাচনী মহাউৎসবে মেতে উঠবে। জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলে এই উৎসবে শরিক হবে। কিন্তু এই উৎসবে গণতন্ত্রের ভিলেন ২১ আগস্টের গণহত্যার, গণতন্ত্র হত্যার নায়কদেরা দূরে ছুঁড়ে দিতে হবে। এই উৎসবে রক্তের ঋণ শোধ হবে একটি অসাম্প্রদায়িক শোষণহীন সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণ করে। যারা এই আকাক্সক্ষার বিপরীতে তাদের শিখড় উপড়ে ফেলতে হবে।

তিনি বলেন, দেশবাসী আপনাদের আজ সিদ্ধান্ত নেওয়ার সময়। জাতিসত্তার খুনীদের উত্তরাধিকার তারেক জিয়া ও মুফতি হান্নান চক্রকে কি এগিয়ে যেতে দেবেন শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দিয়ে? নাকি তাদের থামিয়ে দেবেন, অতীতের খলনায়কদের মতো লজ্জা আর পরাজয়ের পাথর বেঁধে অতল গহŸরে নিক্ষেপ করে। আসুন আমরা বিভেদের হিংস্র শ্বাপদ আর হায়েনাদের পরাজয়ের সমাধিতে দাঁড়িয়ে সমবেত কণ্ঠে বলি ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’। শত্রæর বিরুদ্ধে গড়ে তুলি ইস্পাত কঠিন ঐক্যের প্রাচীর।

সুজন বৈরী আবহাওয়া উপেক্ষা করে হাজার হাজার শ্রমিক ছাত্র যুব জনতা সমাবেশে যোগদান করায় তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
                 
জাগ্রত ছাত্র যুব জনতা’র সদস্য সচিব রকিবুল আলম সাজ্জীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, রোটারিয়ান মোঃ ইলিয়াছ, জামশেদুল আলম চৌধুরী, ইপিজেড থানা আওয়ামী লীগের আহবায়ক হাজী হারুনুর রশীদ, যুগ্ম-আহবায়ক আবু তাহের, বন্দর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহনেওয়াজ চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মোঃ ইলিয়াছ, ৩০নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহির আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক ইবনে সালাউদ্দিন, ৩৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এম.হাসান মুরাদ, সাধারণ সম্পাদক হাজী মোঃ হাসান, ৩৬নং ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক ইসকান্দর মিয়া, যুগ্ম-আহবায়ক মোর্শেদ আলী, নূর নবী চৌধুরী লিটন, ৩৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, ৪০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ সেলিম, মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরী এটলি, নগর যুবলীগের যুগ্ম-আহবায়ক মাহবুবুল হক সুমন, মহানগর সৈনিক লীগের আহবায়ক শফিউল আজম বাহার, মহানগর মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি মমতাজ বেগ, সাবেক ছাত্রলীগ নেতা শওকত হোসাইন, ফরহান আহমেদ, মোহাম্মদ সালাউদ্দিন, খলিলুর রহমান নাহিদ, মোরশেদ আলম, এস এম আবু তাহের, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ সদস্য সাইফুল্লাহ আনসারী, নগর যুবলীগ সদস্য আব্দুল আজিম, শামসুল আলম, নগর স্বেচ্ছাসেবক লীগ সদস্য নুরুল কবির, মাইনুল হক লিমন, আবদুস সালাম মাসুম, মহিলা কাউন্সিলর নিলু নাগ, আনিসুর রহমান ইমন, হাজী হাবিব শরীফ, এনামুল হক মিলন, জাহেদ আহমেদ চৌধুরী, আজিজুর রহমান আজিজ, সমীর মহাজন লিটন, স্বরূপ দত্ত রাজু, রাজিব হাসান রাজন, আশিকুন্নবী চৌধুরী, নগর ছাত্রলীগ সভাপতি ইমরান আহমেদ ইমু প্রমূখ।


সমাবেশ স্থলের পাশে অভিযুক্ত আসামীদের ফাঁসির দাবীতে প্রতিকী ফাঁসির মঞ্চ নির্মান করা হয়।


1