LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ সোমবার| ১৪ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

হাতুরে ডাক্তার নার্স ও লাইসেন্স বিহীন চলছে শাহজাহান জেনারেল হাসপাতাল ।



জাহিদুল ইসলাম মেহেদী,বরগুনা:

বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলায়  স্বাস্থ্য সেবার নামে হাতুরে ডাক্তার, নার্স ও টেকনশিয়ান দ্বারাই চালিয়ে আসছে ” শাহজাহান জেনারেল হাসপাতাল”। স্থানীয় ডৌয়াতলা ইউনিয়ন পরিষদ থেকে ট্রেড লাইসেন্স নিয়েই এ ব্যবসা করে আসছে প্রভাবশালীরা।

দালালের মাধ্যমে প্রতারণা এবং অসহায় ও দরিদ্র রোগীদের অপচিকিৎসা দিয়ে নিস্ব করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে এরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা র্কমর্কতা দেখেও দেখছে না।
মজার বিষয় অভিযুক্ত প্রতিষ্ঠানের স্বাস্থ্য অধিদপ্তরের ক্লিনিক্যাল লাইসেন্সটিও নেই । বাইরের ডিজিটালাইজেশন দেখে বেসরকারি ক্লিনিক, ডায়াগনষ্টিক সেন্টার মনে হলেও কাজে যেন হাতুড়ে ডাক্তারের দাওয়াখানা।  বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, সেবার নামে বাণিজ্য, দালালের মাধ্যমে প্রতারণা এমন হাজারও অভিযোগ রয়েছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।


ডৌয়াতলা বাজারে অবস্থিত শাহজাহান জেনারেল  হাসপাতালটিতে ডাক্তার ছাড়া নিয়মিত চিকিৎসা করে আসছে মালিক পক্ষের লোকেরা। হাসপাতালের প্যাডে ভুয়া ডাক্তার সেজে চিকিৎসা দিচ্ছেন  মালিক নুর-আলম এমন অভিযোগের সত্যতা পাওয়া গেছে। মালিক নুর আলম বলেন আমি অনেক দিন যাবত ঔষধ  কোম্পানিতে কাজ করেছি ডাক্তারের চেয়ে কম জানিনা।


প্রতিষ্ঠানটিতে ডাক্তার বলতে এখানে তেমন কেউ নেই। দালালদের মাধ্যমে বামনার বাইরে থেকে সরকারি হাসপাতালে আসা রোগীদের উন্নত ও মানসম্মত চিকিৎসার কথা বলে তাদের নিয়ে আসা হয় এ হাসপাতালে। অথচ কোন স্থায়ী এমবিবিএস ডাক্তার, ডিপ্লমা নার্স, প্যথলজিষ্ট ছাড়াই চলছে পরীক্ষা নিরীক্ষা ও ভিভিন্ন অস্্রপাচার। হাসপাতালটির ভেতরে প্রবেশ করলে মনে হবে ভুতুড়ে পরিবেশ। চারদিকে অপরিষ্কার আর স্যাঁতসেঁতে অবস্থা।
মো: বাদল দফাদার নামে স্থানীয় এক ব্যবসায়ী জানান বেসরকারী হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারগুলোতে টাকার বিনিময়ে ভালো ও উন্নতমানের চিকিৎসা পাওয়ার আশায় রোগী ও তাদের আত্মীয়-স্বজনরা এখানে আসে। কিন্তু“শাহজাহান জেনারেল  হাসপাতাল” এর চিকিৎসা নিম্নমানের।


এ প্রসঙ্গে বেসরকারি এ হাসপাতালের স্বত্বাধিকারী মো: নুর-আলম জানান আমার প্রতিষ্ঠানের সকল কাগজপত্র সঠিক রেখেই  হাসপাতালটি  চালাই। কিন্তু তার লাইসেন্স দেখতে  চাইলে তিনি কিছুই দেখাতে পারেননি। এ ছাড়াও হাসপাতালের চিকিৎসক ও নার্সদের কোন তালিকা নেই বলে জানান তিনি।


বামনা উপজেলা স্বাস্থ্য ও পপ কর্মকর্তা ডা: বশির আহম্মেদ জানান, “শাহজাহান জেনারেল  হাসপাতাল” এই  নামে ডৌয়াতলা বাজারে একটি হাসপাতাল আছে সে হাসপাতালটি মানসম্মত নয় এবং সাস্থ্যবিভাগের  লাইসেন্স বিহীন বিধায় এ হাসপাতাল টিকে আমি মৌখিকভাবে বন্ধ করার নির্দেশ দিয়েছি এবং বরগুনা সিভিল সার্জন মহোদয়কে অফিসিয়ালি অবগত করার প্রক্রিয়াধীন।


বরগুনা সিভিল সার্জন ডাঃ মো: হুমায়ূন শাহীন খান জানান, “শাহজাহান জেনারেল  হাসপাতাল” নামে কোন প্রতিষ্ঠানের তালিকা আমার কাছে নেই। তবে  এ হাসপাতালের বিরুদ্ধে অনিয়মের-অভিযোগ আসলে প্রতিষ্ঠানটিকে  আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


1