LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

দক্ষিণাঞ্চলে চার চাকার বিশেষ নৌকা মঞ্চ মহাসড়কে



এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট

বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রতিকের আদলে গড়া বিশেষ নৌকা মঞ্চ তৈরী করা হয়েছে। আজ বুধবার আনুষ্ঠানিক ভাবে বাগেরহাটের মহাসড়কে চালানো হয়েছে বিশেষ নৌকা মঞ্চ। নৌকার প্রতি ভালবাসা থেকে তৈরি বিশেষায়িত নৌকা দেখতে ভীড় জমাচ্ছে অনেকে। ৪৬ ফুট লম্বা ও ৭ ফুট চওড়া এ নৌকার জলে ও স্থলসহ চতুর্মুখী ব্যবহার রয়েছে। এ নৌকায় ২৫ ফুট লম্বা ও ১২ ফুট চওড়া মঞ্চ হিসেবে ব্যবহার করা যাবে । প্রয়োজনে যাত্রী ছাউনি হিসেবেও ব্যবহার করা যাবে।যেকোন স্থানে স্বল্প পরিসরে নৌকার সকল অংশ খুলে রাখা যাবে। যা আবার আড়াই থেকে তিন ঘন্টার মধ্যে জোরা লাগিয়ে পূর্নাঙ্গ নৌকায় পরিনত করা যাবে।

নৌকা তৈরিতে পৃষ্ঠপোষকতা করেছেন কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মাহফুজুর রহমান। বঙ্গবন্ধু ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিক নৌকার প্রতি ভালবাসা থেকে এ নৌকা তৈরি করেছেন জেলার কচুয়া উপজেলার রাঢ়ীপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবু। নৌকা তৈরির মূল উদ্যোক্তা যুবলীগ নেতা মেহেদী হাসান বাবু বলেন, ২০১৬ সালে ঢাকায় আওয়ামী লীগের জনসভায় নৌকা মঞ্চ দেখে স্থায়ীভাবে একটি নৌকা মঞ্চ তৈরির স্বপ্ন দেখি। এ স্বপ্নের বাস্তবায়ন করতে আজকের এ নৌকা মঞ্চ তৈরি করা। এ মঞ্চ নীদতে চলবে, রাস্তায় প্রচারণার কাজে ব্যবহার করা যাবে, বিভিন্ন সবা সেমিনারে নৌকা মঞ্চ হিসেবে ব্যবহৃত হবে। এছাড়াও প্রয়োজনে যাত্রী ছাউনি হিসেবেও ব্যবহার করা যাবে। বাবু আরও বলেন, আড়াই মাস ধরে অক্লান্ত পরিশ্রম করে এ নৌকা তৈরি করেছি।

সড়কে যাতায়াতের জন্য এ মঞ্চটিতে ৪টি চাকা, মটর ও উচ্চক্ষমতা সম্পন্ন ব্যাটারি সংযুক্ত করা হয়েছে। যা পরিবেশ বান্ধব। নৌকার নিচে এমনভাবে কিছু ড্রাম বসানো হয়েছে যাতে পানির মধ্যে অনায়াসে চলতে পারবে। সোমবার দুপুরে বাগেরহাট-পিরোজপুর মহাসড়কের সাইনবোর্ড বাজার থেকে নৌকা চালিয়ে বাগেরহাটে আসেন মেহেদী হাসান বাবু।

এসময় নৌকা দেখতে রাস্তার দু পাশে ভীড় জমায় সাধারন মানুষ। এসময় দলীয় নেতাকর্মীরা এ উদ্যোগকে স্বাগত জানান। আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকা মার্কা প্রতিক হিসেবে বিভিন্ন নির্বাচনী সভায় অতিথিদের মঞ্চের ভূমিকা পালন করবে এ নৌকা মঞ্চ। আওয়ামী লীগ নেতা শেখ মোস্তাক আহমেদ বলেন, আমরা নৌকাকে ভালবাসি। সাইনবোর্ড বাজারে এ রকম একটি নৌকা তৈরি হয়েছে, দেখে আমরা অভিভুত। আমরা চাই আগামীতেও নৌকা মার্কা ক্ষমতায় আসবে। বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখবে এ নৌকা প্রতিক। নয়ন সরদার বলেন, সাইনবোর্ড বাজারে একটি নৌকা মঞ্চ বানিয়েছে দেখে খুব খুশি হয়েছি।

নৌকা তৈরীর উদ্যোক্তা বাবুর এ প্রচেষ্টার সফলতা কামনা করি। নৌকা মঞ্চ তৈরীর প্রধান পৃষ্ঠপোষক কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা এসএম মাহফুজুর রহমান বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শে উদ্ভুদ্ধ হয়ে নৌকার পক্ষে রাজনীতি করি। দল থেকে কিছু পাওয়ার উদ্দেশ্যে দল করি না। আমার ছেলে মেহেদী হাসান বাবু আমার কাছে একটি বিশেষ নৌকা মঞ্চ তৈরি প্রস্তাব করে। বঙ্গবন্ধুর নৌকাকে ভালবেসে আমি তাকে সকল প্রকার পৃষ্ঠপোষকতা করেছি। নৌকা প্রতিকের প্রতি ভালবাসা থেকে এ নৌকা তৈরি করেছি। যতদিন বেচে আচি নৌকা মার্কার পক্ষেই কথা বলব। নৌকার পক্ষে কাজ করে যাব।


1