LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গোপালগঞ্জে নতুন রেলপথ উদ্ধোধন এ মাসেই : অর্থনীতি ও যোগাযোগ ব্যবস্থায় নতুর মাত্রা



নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ 

গোপালগঞ্জের ৪৪ কিলোমিটার নতুন রেলপথ উদ্ধোধনের পর এ মাসেই চালু করা হবে বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছে। বাংলাদেশ রেলওয়ের পরিদর্শক খন্দকার শহীদুল ইসলাম জানান, এ রেলপথ নির্মাণ প্রকল্পের আওতায় সেতু, কালভার্ট, রেলগেট, রেলক্রসিং, স্টেশন, ট্রেন চলাচলের সিগন্যালসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রেললাইনটি এখন ট্রেন চলাচলের উপযোগী হওয়ায় এ মাসের যে কোনো সময় এটি সবার চলাচলের জন্য উদ্বোধন করা হবে।

জেলার কাশিয়ানী থেকে গোবরা পর্যন্ত ৪৪ কিলোমিটার দীর্ঘ এ রেলপথ হয়ে গোপালগঞ্জ থেকে রাজশাহী সরাসরি মেইল ট্রেন চলাচল করবে। ২৬ সেপ্টেম্বর নবনির্মিত গোপালগঞ্জ-কাশিয়ানী-গোবরা সেকশনের রেললাইনে পরীক্ষামূলক ট্রেন চালিয়ে রেলের কর্মকর্তারা প্রয়োজনীয় কাজ সম্পন্ন করেছেন। ২০১৫ সালে শুরু হওয়া এ রেললাইন নির্মাণে ‘ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড’ ও ‘তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানি লিমিটেড’ ঠিকাদারির দায়িত্বে ছিল।

এ বছরের জুলাই মাসে রেলপথ স্থাপনের কাজ শেষ হয়। ম্যাক্স গ্রæপের সাইট ম্যানেজার আব্দুল ওহাব বলেন, এ প্রকল্পে ১ হাজার ২৫৮ কোটি টাকা খরচ হয়েছে। গোপালগঞ্জের কাশিয়ানী থেকে সদর উপজেলার গোবরা পর্যন্ত ৪৪ কিলোমিটার রেল লাইনে মধুমতি নদীর ওপর একটি রেলসেতু, ৪৩টি কালভার্ট এবং ছয়টি রেল স্টেশন নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বাংলাদেশ রেলওয়ের কর্তৃপক্ষ জানায়, এই জনপদের মানুষের যাতায়াত সহজ করতে এবং ফরিদপুর ও রাজবাড়ীর সঙ্গে যোগাযোগ গড়ে তুলতে ১৯৩৫ সালে ভাটিয়াপাড়া-কালুখালী ৭৫ কিলোমিটার রেলপথ চালু হয়েছিল। পরে লোকসান দেখিয়ে ১৯৯৭ সালে রেলপথটি স্থায়ী ভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

পরে ফরিদপুর, রাজবাড়ী এবং গোপালগঞ্জ জেলার মানুষের দাবির প্রেক্ষিতে ভাটিয়াপাড়া-কালুখালী পরিত্যক্ত রেললাইন পুনঃনির্মাণ এবং কাশিয়ানী রেলস্টেশন থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পর্যন্ত ৫৫ কিলোমিটার সম্প্রসারিত রেলপথ নির্মাণের প্রকল্প ২০১০ সালে সরকারি ভাবে অনুমোদন দেওয়া হয়। এদিকে দীর্ঘকাল অপেক্ষার পর গোপালগঞ্জে নতুন রেলপথ রেল চালুর খবরে উচ্ছাস প্রকাশ করে স্থানীয়রা বলছেন, এর মাধ্যমে এ অঞ্চলের অর্থনীতি ও যোগাযোগ ব্যবস্থায় নতুর মাত্রা যোগ হলো। গোপালগঞ্জ জেলা বণিক সমিতির সভাপতি মো: কাজী জিন্নাত আলী বলেন, কাশিয়ানী থেকে গোবরা পর্যন্ত রেল লাইন চালু হলে জেলার আর্থ-সামাজিক অবস্থা উন্নয়নে অবদান রাখবে।

নতুন শিল্প কলকারখানা স্থাপিত হবে। শিল্প বাণিজ্যের প্রসার ঘটবে। ফলে মানুষ কাজের সুযোগ পাবে। গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি এম ওবায়দুর রহমান বলেন, রেললাইন নির্মাণের মাধ্যমে গোপালগঞ্জ জেলার মানুষের বহুদিনের লালিত স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। এতে যাতায়াতে সময় বাঁচবে, আর্থিক লেনদেন বাড়বে। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। একই উপজেলার খাগাইল গ্রামের বাসিন্দা শিপন বলেন, নতুন রেল চালু হচ্ছে এমন খবরে আমাদের মাঝে বিপুল উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। আর রেল চালু হলে আমাদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটবে। আমরা সহজেই দেশের বিভিন্ন জেলায় যাতায়াত করতে পারবো। গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রংপুরের মো: বায়েজিদ বলেন, এটা উত্তরাঞ্চলের শিক্ষার্থীদের জন্য খুবই খুশির খবর। আমরা সহজেই ট্রেনে করে বাড়ি যেতে পারব। যাতায়াত ভাড়া কম লাগবে এবং যানজটের কবলে পড়তে হবে না।


1