LatestsNews
# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক# বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুলকে যোগদানে দিনভর উত্তেজনা # শিরোমনি উত্তরপাড়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যুঃ এলাকায় শোকের ছায়া# নোয়াখালীর চৌমুহনীতে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে যুবকের মৃত্যু# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।
আজ বুধবার| ২৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

মোড়েলগঞ্জ চেয়ারম্যানের টর্চারসেলে ধরে নিয়ে আ.লীগের দু’ নেতাকে খুন পুলিশের অভিযান অস্ত্র উদ্ধার




এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট:

বাগেরহাটের মোরেলগঞ্জে বহুল আলোচিত ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামের কার্যালয় থেকে হত্যাকান্ডে ব্যবহৃত টর্চারসেলে অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার  করেছে পুলিশ। অস্ত্রগুলো হচ্ছে ৫ টি রামদা, ৩ টি চাপাতি, ১টি ছুরি, ১টি হ্যামার ও রক্তমাখা একটি তালের ঢাসা (লাঠি) সহ বেশকিছু লাঠি সোটা।
বুধবার বিকেলে উপজেলার দৈবজ্ঞহাটি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে তল্লাশি চালিয়ে এসব ধারালো অস্ত্র-লাঠিসোটা উদ্ধার করে পুলিশ।


মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, ১ অক্টোবর বিকেলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তার সহযোগিদের নিয়ে দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার ও সাবেক যুবলীগ নেতা শুকুর শেখকে হত্যা করে। এ ঘটনার পরই ইউনিয়ন পরিষদটি বন্ধ করে দেয়া হয়। এ ঘটনায় ৪ অক্টোবর রাতে ৩১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলার তদন্তের স্বার্থে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে তল্লাসি চালিয়ে ধারালো অস্ত্র ও রক্ত মাখা লাঠি সোটা উদ্ধার করা হয়। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান শীহদুল ইসলাম ফকির, ইউনিয়ন পরিষদের দফাদারসহ এজাহারভুক্ত ১৩ জনকে আটক করা হয়েছে। অন্য আসামীদের আটক করতে অভিযান অব্যাহত আছে।

গ্রেনেড হামলার রায়ে সন্তোষ প্রকাশ করে বাগেরহাটে আনন্দ মিছল
এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস :একুশে আগষ্ট বাংলাদেশ আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার রায়ে সন্তোষ প্রকাশ করে বাগেরহাটে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ। রায় ঘোষনার পরে বুধবার বিকেলে শহরের রেলরোডস্থ দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বৃষ্টির মধ্যেও মিছিলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ ও সেচ্ছাসেবক লীগের কয়েকশ নেতাকর্মী অংশ নেন। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে আওয়ামী লীগ।


জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খান হাবিবুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আকতারুজ্জামান বাচ্চু,  পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম, জেলা যুবলীগের আহŸায়ক সরদার নাসির উদ্দিন, জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন প্রমূখ।
এদিকে রায়কে ঘিরে যেকোনো পরিশ্তহিতি ঠেকাতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। শহরের বিভিন্ন স্থানে অন্তত ২০টি দল টহল দিচ্ছে।


বাগেরহাটে উন্নত চুলার ব্যবহার বৃদ্ধিতে অবহিতকরন সভা
এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস :বাগেরহাটে উন্নত চুলার ব্যবহার বৃদ্ধি করতে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে বাগেরহাট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ইউনিসেফ, প্রাক্টিক্যাল এ্যাকশনের সহযোগিতায় উপকূলীয় উন্নয়ন সংস্থা সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে উন্নত চুলার ব্যবহার বৃদ্ধির মাধ্যমে কিশোর বালক বালিকাদের আয়ের সুযোগ সৃষ্টির লক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মুজিবর রহমান। বাগেরহাট জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এসএম শামীম আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ তানজিল্লুর রহমান, মহিলা ভঅইস চেয়ারম্যান এ্যাড. পারভীন আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিপার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোশারেফ হোসেন, ইউনিসেফ, খূলনা বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাহিদ মাহমুদ, সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ঝিমি মন্ডল, প্রকল্প ব্যবস্থাপক মো. সাঈদ উর রহিম মাহাদি, সমন্বয়ক এস.এম মোতাকাব্বিরুল হক, সদর উপজেলা বিআরডিবির চেয়ারম্যান সরদার শুকুর আহমেদ, ইউপি চেয়ারম্যান শেখ সমশের আলী প্রমুখ।


আয়োজকরা জানান, বাগেরহাট সদর উপজেলার ষাটগ¤\^ুজ, কারাপাড়া ও গোটাপাড়া ইউনিয়নের ১২টি গ্রামে প্রাথমিক পর্যায়ে উন্নত চুলার ব্যবহার বৃদ্ধির জন্য ১০টি বিদ্যালয়ের এক হাজার শিক্ষার্থীদের প্রশিক্ষন দেয়া হবে। প্রশিক্ষনপ্রাপ্ত ২০ জন শিক্ষার্থীরা চেঞ্জ এজেন্ট হিসেবে কাজ করবে। এরা উন্নত চুলার ব্যবহার বৃদ্ধির জন্য সচেতনতামূলক কাজ করবে। এ প্রকল্পের অধীনে এক হাজার পরিবার বিনামূল্যে উন্নত চুলা প্রদান করা হবে। সাথে সাথে ৪৫ হাজার নারী পুরুষকে উন্নত চুলার সুবিধার আওতায় আনা হবে।
বাগেরহাটে বঙ্গবন্ধুর মুড়াল স্থাপনের সিদ্ধান্ত
এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস :বাগেরহাটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুড়াল স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। এ উপলক্ষে বুধবার বিকেলে বাগেরহাট সার্কিট হাউসে এক প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে


জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তব্য দেন পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জহিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহিন হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মো. মোজাফফর আহমেদ, বাগেরহাট প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক শেখ আজমল হোসেন, এ্যাড. মিলন ব্যানার্জি প্রমুখ।


প্রস্তুতি সভায় বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি মুড়াল স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়। এ মাসের মধ্যেই এ মুড়ালের ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে। এ লক্ষে মুড়াল স্থাপন কমিটি, ডিজাইন কমিটি ও নির্মান কমিটি গঠন করা হয়েছে। এ বছরের নভে¤\^র মাসেই এ মুড়াল উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস। মুড়াল দ্রæত বাস্তবায়নের ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।


1