LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

পরিবহন শ্রমিক ফেডারেশনের ৪৮ ঘন্টা পরিবহণ ধর্মঘট চললেও ঝিনাইদহে চলছে সড়ক অবরোধ




ঝিনাইদহ থেকে জাহিদুর রহমান তারিক


আভিধানিক অর্থে পরিবহণ ধর্মঘট বলতে বোঝায় ‘শ্রমিকরা বা শ্রমিক সংঘ যখন কোন নির্দিষ্ট দাবি দাওয়া আদায় করার জন্য কাজ বন্ধ রেখে শান্তিপূর্ণ অবস্থান করে তখন তাকে ধর্মঘট বলে। আর সড়ক অবরোধ হচ্ছে, দাবি দাওয়া আদায় করার জন্য রাস্তা বন্ধ করে দেওয়া। সারা দেশের ন্যায় ২য় দিনে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ৪৮ ঘন্টা পরিবহণ ধর্মঘট চললেও ঝিনাইদহে যেন চলছে সড়ক অবরোধ। শ্রমিক নেতাদের ঘোষণা অনুযায়ী সকল ইঞ্জিনচালিত যান বন্ধের ঘোষণা দেওয়া হলেও ঝিনাইদহে চলতে দেওয়া হচ্ছে না ইজিবাইক ও ব্যাটারীচালিত ভ্যান।

শহরের বাস টার্মিনাল, আরাপপুর, চুয়াডাঙ্গা স্ট্যান্ডে গিয়ে দেখা যায়, বিভিন্ন স্থান ইজিবাইকে আসা যাত্রীদের শহরের মুখে নামিয়ে দেওয়া হচ্ছে। গালি-গালাজ করা হচ্ছে ইজিবাইক চালক ও ভ্যানচালকদের। শ্রমিকদের এই আচরণে ক্ষুব্ধ যাত্রীরা। শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ থেকে মাগুরাগামী যাত্রী রাশিদুল ইসলাম বলেন, আমি অনেক কষ্ট করে একটি ইজিবাইকে উঠেছিলাম।

ঝিনাইদহ শহরে আসার আগেই শ্রমিকরা আমাদের ইজিবাইক থেকে নামিয়ে দেয়। শহর থেকে মাগুরাগামী এক যাত্রী বলেন, ২ কিলোমিটার পথ হেটে একটি ব্যাটারি চালিত ভ্যানে উঠেছিলাম। বাস টার্মিনালে আসার পর এখানকার শ্রমিকরা আমাদের নামিয়ে দিয়ে ভ্যানচালকদের গালি-গালাজ শুরু করে। শ্রমিকদের এই আচরণ থেকে বাদ যাইনি পান ব্যবসায়ীরাও। বাস টার্মিনাল এলাকায় এক পান ব্যবসায়ীর পান বোঝায় ভ্যান আটকে দেওয়া হয়।

অনেক যাত্রী ক্ষোভ প্রকাশ করে শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, ধর্মঘট পালন করবেন আপনার করেন। ইজিবাইক, ভ্যানচালকের চলতে বাঁধা দিচ্ছেন কেন। পরিবহণ ধর্মঘটের কারণে অচল হয়ে পড়েছে জনজীবন। জেলা থেকে ঢাকাগামী পরিবহনসহ দুরপাল্লা ও স্থানীয় সকল রুটের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। রোববার সকাল থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ধর্মঘটের কারনে যানবাহন চলাচল না করায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারন মানুষ।

ইজিবাইক ও ভ্যানচলাচলে বাধা দেয়ার ব্যাপারে ঝিনাইদহ সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সাগর বিষয়টি অস্বীকার করে বলেন, আমরা তো ইজিবাইক, ভ্যানচালকের চলতে কোন বাঁধা দিচ্ছি না।


1