LatestsNews
# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর# সিটি ব্যাংক ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষর
আজ শুক্রবার| ১৫ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লালমনিরহাটে গণসংযোগে ব্যস্ত বিএনপি নেতা এ্যাড. উজ্জ্বল



লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনয়ন পেতে যে কয়েক জন প্রার্থী গনসংযোগ চালাচ্ছেন তাদের মধ্যে এ্যাডভোকেট মাজেদুল ইসলাম পাটোয়ারী উজ্জ্বল এক জন। তিনি বেশ কিছুদিন ধরে জেলার হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলার বিভিন্ন হাট-বাজারের অলিতে গলিতে ও তিস্তা নদীর চরাঞ্চল এলাকায় ভোটারদের সাথে গণসংযোগ করে আসছেন।

পাশাপাশি মামলায় জর্জরিত দলীয় নেতা কর্মীদের আইনী সহায়তা দিয়ে ব্যাপক সাড়াও পাচ্ছেন তিনি। গণসংযোগকালে তিনি বর্তমান সরকারের অনিয়ম, দুর্নীতি, লুটপাটের চিত্র তুলে ধরে দেশের মানুষের রাজনৈতিক ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে জনসচেতনতা তৈরী করছেন বলে তার দাবী। আগামী সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবেন কিনা তা নিয়ে সংশয় থাকলেও তিনি তৃণমুল নেতাকর্মীদের সাথে নিয়ে বিভিন্ন দলীয় কর্মকান্ড ব্যাস্ত সময় পার করছেন।

এ্যাডভোকেট মাজেদুল ইসলাম পাটোয়ারী উজ্জ্বল ১৯৯০ সালে এরশাদ বিরোধী স্বৈরাচার আন্দোলনের মধ্য দিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতিতে জড়িয়ে পরেন। ১৯৯২ সালে হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য পরে রংপুর কারমাইকেল কলেজ ছাত্রদলের সদস্য হন। ১৯৯৯ সালে সুপ্রিম কোর্টে আইনজীবি হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০৬ সালে জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সিনিয়র সহ-সম্পাদক ও পরে যুগ্ন-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ২০১৪ সালে সুপ্রিমকোর্ট আইনজীবি সমিতি’র নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের প্যানেলে সিনিয়র সহ-সম্পাদক পদে বিজয়ী হন।

২০১০ সালে তিনি রংপুর বিভাগ আইনজীবি কল্যাণ সমিতি নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেন। ওই সংগঠনের মাধ্যমে রংপুর বিভাগের অসহায় ও নির্যাতিত মানুষের আইনী সহায়তা দিয়ে আসছেন। এ্যাডভোকেট মাজেদুল ইসলাম পাটোয়ারী উজ্জ্বল বলেন, লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনটি বিএনপি’র দখলে ছিল। নেতৃত্বের অভাবে প্রথমে জাতীয় পার্টি ও পরে আওয়ামীলীগের দখলে চলে যায় আসনটি। এই দুই উপজেলায় বিএনপির মাঠপর্যায়ে প্রচুর কর্মী ও সমর্থক থাকলেও শুধুমাত্র নেতৃত্বের অভাবে সাংগঠনিকভাবে শক্তিশালী অবস্থান তৈরী করতে পারেনি দলটি।

তাই আমি দীর্ঘদিন ধরে আইন পেশার পাশাপাশি সময় পেলেই জন্মভুমি হাতীবান্ধায় এসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে দলকে সুসংগঠিত করার চেষ্টা করে আসছি। দীর্ঘ ১০ বছর ধরে এ দুই উপজেলায় বিএনপি’র হাজার হাজার নেতা কর্মীর নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। আমি মামলায় জর্জরিত নেতাকর্মীদের আইনি সহায়তার পাশাপাশি তাদের নিয়মিত খোঁজ-খবর নিচ্ছি।

এ্যাডভোকেট মাাজেদুল ইসলাম পাটোয়ারী উজ্জ্বল আরও বলেন, বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ করে আর দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি জনগনকে সাথে নিয়ে এ আসনটি পুনরুদ্ধার করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পারব। আমি বিশ্বাস করি, আগামী নির্বাচনে এ আসনে নৌকা নয়, ধানের শীষের বিজয় হবে।


1