LatestsNews
# ঝিনাইদহ থেকে চীনে রপ্তানি হচ্ছে গরুর ভুঁড়ি ও কুঁচে# হাতিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত# খানজাহান আলী থানা নিসচা’র মতবিনিময় সভা# বন্যা পরিস্থিতির আরও অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত গাইবান্ধায় ট্রেন চলাচল বন্ধ ॥# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক
আজ শুক্রবার| ১৯ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লালমনিরহাটে গণসংযোগে ব্যস্ত বিএনপি নেতা এ্যাড. উজ্জ্বল



লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনয়ন পেতে যে কয়েক জন প্রার্থী গনসংযোগ চালাচ্ছেন তাদের মধ্যে এ্যাডভোকেট মাজেদুল ইসলাম পাটোয়ারী উজ্জ্বল এক জন। তিনি বেশ কিছুদিন ধরে জেলার হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলার বিভিন্ন হাট-বাজারের অলিতে গলিতে ও তিস্তা নদীর চরাঞ্চল এলাকায় ভোটারদের সাথে গণসংযোগ করে আসছেন।

পাশাপাশি মামলায় জর্জরিত দলীয় নেতা কর্মীদের আইনী সহায়তা দিয়ে ব্যাপক সাড়াও পাচ্ছেন তিনি। গণসংযোগকালে তিনি বর্তমান সরকারের অনিয়ম, দুর্নীতি, লুটপাটের চিত্র তুলে ধরে দেশের মানুষের রাজনৈতিক ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে জনসচেতনতা তৈরী করছেন বলে তার দাবী। আগামী সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবেন কিনা তা নিয়ে সংশয় থাকলেও তিনি তৃণমুল নেতাকর্মীদের সাথে নিয়ে বিভিন্ন দলীয় কর্মকান্ড ব্যাস্ত সময় পার করছেন।

এ্যাডভোকেট মাজেদুল ইসলাম পাটোয়ারী উজ্জ্বল ১৯৯০ সালে এরশাদ বিরোধী স্বৈরাচার আন্দোলনের মধ্য দিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতিতে জড়িয়ে পরেন। ১৯৯২ সালে হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য পরে রংপুর কারমাইকেল কলেজ ছাত্রদলের সদস্য হন। ১৯৯৯ সালে সুপ্রিম কোর্টে আইনজীবি হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০৬ সালে জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সিনিয়র সহ-সম্পাদক ও পরে যুগ্ন-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ২০১৪ সালে সুপ্রিমকোর্ট আইনজীবি সমিতি’র নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের প্যানেলে সিনিয়র সহ-সম্পাদক পদে বিজয়ী হন।

২০১০ সালে তিনি রংপুর বিভাগ আইনজীবি কল্যাণ সমিতি নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেন। ওই সংগঠনের মাধ্যমে রংপুর বিভাগের অসহায় ও নির্যাতিত মানুষের আইনী সহায়তা দিয়ে আসছেন। এ্যাডভোকেট মাজেদুল ইসলাম পাটোয়ারী উজ্জ্বল বলেন, লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনটি বিএনপি’র দখলে ছিল। নেতৃত্বের অভাবে প্রথমে জাতীয় পার্টি ও পরে আওয়ামীলীগের দখলে চলে যায় আসনটি। এই দুই উপজেলায় বিএনপির মাঠপর্যায়ে প্রচুর কর্মী ও সমর্থক থাকলেও শুধুমাত্র নেতৃত্বের অভাবে সাংগঠনিকভাবে শক্তিশালী অবস্থান তৈরী করতে পারেনি দলটি।

তাই আমি দীর্ঘদিন ধরে আইন পেশার পাশাপাশি সময় পেলেই জন্মভুমি হাতীবান্ধায় এসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে দলকে সুসংগঠিত করার চেষ্টা করে আসছি। দীর্ঘ ১০ বছর ধরে এ দুই উপজেলায় বিএনপি’র হাজার হাজার নেতা কর্মীর নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। আমি মামলায় জর্জরিত নেতাকর্মীদের আইনি সহায়তার পাশাপাশি তাদের নিয়মিত খোঁজ-খবর নিচ্ছি।

এ্যাডভোকেট মাাজেদুল ইসলাম পাটোয়ারী উজ্জ্বল আরও বলেন, বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ করে আর দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি জনগনকে সাথে নিয়ে এ আসনটি পুনরুদ্ধার করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পারব। আমি বিশ্বাস করি, আগামী নির্বাচনে এ আসনে নৌকা নয়, ধানের শীষের বিজয় হবে।


1