LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শনিবার| ২৪ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

হরিপুর আ.লীগের সভাপতি আমিনুলের স্মরণে নাগরিক শোকসভা অনুষ্ঠিত।



সোহেল রানা মানিকঃ হরিপুর ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম অধ্যক্ষ আমিনুল ইসলামের স্মরণে ‘নাগরিক শোক সভায়’ হাজারো মানুষের ঢল নেমেছে।

রবিবার বিকেল ৩টার দিকে হরিপুর উপজেলার যাদুরাণী হাট প্রাঙ্গণে ‘নাগরিক শোক সভা’ কমিটি এ আয়োজন করে।

নাগরিক শোকসভার শুরুতে বর্ষিয়ান রাজনীতিবিদ মরহুম অধ্যক্ষ আমিনুল ইসলামের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

নাগরিক শোক সভা কমিটির সভাপতি অধ্যক্ষ নুরুল ইসলামের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু, মাজহারুল ইসলাম সুজন, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোজাফ্ফর আহমেদ মানিক, মরহুম আমিনুল ইসলামের কনিষ্ঠ পুত্র হরিপুর উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল কাইয়ুম পুষ্প, হরিপুর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী, রানীশংকৈল উপজেলা আ.লীগের সভাপতি সইদুল হক, প্রবীণ রাজনীতিবিদ কামরুদ্দীন চেয়ারম্যান, অধ্যাপক করিমুল ইসলাম, অধ্যাপক শাহাবুদ্দিন আহমেদ, মরহুমের বড় ভাই আবু তাহের, বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রবীর কুমার রায় প্রমুখ।

শোকসভাটি পরিচালনা করেন নাগরিক শোক সভা কমিটির সদস্য সচিব ও হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল।

বক্তারা বলেন, মরহুম আমিনুল ইসলাম ব্যক্তিত্বসম্পন্ন একজন মানুষ ছিলেন। জনগণের অকুণ্ঠ ভালবাসা তিনি পেয়েছেন। সারাজীবন তিনি এলাকার মানুষের ভালোবেসে গেছেন। সবসময় তিনি জনগণের উন্নয়নে কাজ করেছেন।  আজ আমরা এমন একটি মানুষকে হারালাম। আল্লাহ তায়ালা পরপারে উনাকে ভালো রাখবেন।

এরআগে গত ১৩ অক্টোবর দিবাগত রাত ১০টা ৪০ মিনিটে হরিপুর উপজেলার বকুয়া গ্রামের নিজ বাসভবনে ইন্তেকাল করেন বর্ষিয়ান রাজনীতিবিদ অধ্যক্ষ আমিনুল ইসলাম। পরদিন পারিবারিক গোরস্থানে মরহুমের দাফন কার্য সম্পন্ন হয়।

উল্লেখ্য, ১৯৭৪ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত দীর্ঘ ২২ বছর হরিপুর থানা কমিউনিষ্ট পার্টির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ যোগদান করেন আমিনুল ইসলাম। সেই সময় তিনি ঠাকুরগাঁও জেলা কৃষকলীগের সহ সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে তিনি হরিপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং ২০০১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১৩ সালে তিনি হরিপুর উপজেলা আ.লীগের সভাপতি নির্বাচিন হয়ে জীবনের শেষ দিন পর্যন্ত যথাযথভাবে দায়িত্বের সঙ্গে সভাপতির দায়িত্ব পালন করে মৃত্যুবরণ করেন।


1