LatestsNews
# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

হরিপুর আ.লীগের সভাপতি আমিনুলের স্মরণে নাগরিক শোকসভা অনুষ্ঠিত।



সোহেল রানা মানিকঃ হরিপুর ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম অধ্যক্ষ আমিনুল ইসলামের স্মরণে ‘নাগরিক শোক সভায়’ হাজারো মানুষের ঢল নেমেছে।

রবিবার বিকেল ৩টার দিকে হরিপুর উপজেলার যাদুরাণী হাট প্রাঙ্গণে ‘নাগরিক শোক সভা’ কমিটি এ আয়োজন করে।

নাগরিক শোকসভার শুরুতে বর্ষিয়ান রাজনীতিবিদ মরহুম অধ্যক্ষ আমিনুল ইসলামের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

নাগরিক শোক সভা কমিটির সভাপতি অধ্যক্ষ নুরুল ইসলামের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু, মাজহারুল ইসলাম সুজন, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোজাফ্ফর আহমেদ মানিক, মরহুম আমিনুল ইসলামের কনিষ্ঠ পুত্র হরিপুর উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল কাইয়ুম পুষ্প, হরিপুর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী, রানীশংকৈল উপজেলা আ.লীগের সভাপতি সইদুল হক, প্রবীণ রাজনীতিবিদ কামরুদ্দীন চেয়ারম্যান, অধ্যাপক করিমুল ইসলাম, অধ্যাপক শাহাবুদ্দিন আহমেদ, মরহুমের বড় ভাই আবু তাহের, বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রবীর কুমার রায় প্রমুখ।

শোকসভাটি পরিচালনা করেন নাগরিক শোক সভা কমিটির সদস্য সচিব ও হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল।

বক্তারা বলেন, মরহুম আমিনুল ইসলাম ব্যক্তিত্বসম্পন্ন একজন মানুষ ছিলেন। জনগণের অকুণ্ঠ ভালবাসা তিনি পেয়েছেন। সারাজীবন তিনি এলাকার মানুষের ভালোবেসে গেছেন। সবসময় তিনি জনগণের উন্নয়নে কাজ করেছেন।  আজ আমরা এমন একটি মানুষকে হারালাম। আল্লাহ তায়ালা পরপারে উনাকে ভালো রাখবেন।

এরআগে গত ১৩ অক্টোবর দিবাগত রাত ১০টা ৪০ মিনিটে হরিপুর উপজেলার বকুয়া গ্রামের নিজ বাসভবনে ইন্তেকাল করেন বর্ষিয়ান রাজনীতিবিদ অধ্যক্ষ আমিনুল ইসলাম। পরদিন পারিবারিক গোরস্থানে মরহুমের দাফন কার্য সম্পন্ন হয়।

উল্লেখ্য, ১৯৭৪ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত দীর্ঘ ২২ বছর হরিপুর থানা কমিউনিষ্ট পার্টির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ যোগদান করেন আমিনুল ইসলাম। সেই সময় তিনি ঠাকুরগাঁও জেলা কৃষকলীগের সহ সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে তিনি হরিপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং ২০০১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১৩ সালে তিনি হরিপুর উপজেলা আ.লীগের সভাপতি নির্বাচিন হয়ে জীবনের শেষ দিন পর্যন্ত যথাযথভাবে দায়িত্বের সঙ্গে সভাপতির দায়িত্ব পালন করে মৃত্যুবরণ করেন।


1