LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ বৃহস্পতিবার| ২২ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বগুড়া-১ আসনে ধানের শীষের প্রতীক পাচ্ছেন কাজী কাজি রফিক



তাজুল ইসলাম, সারিয়কান্দি (বগুড়া) প্রতিনিধি

আসন্ন একাদশ জাতীয় সংদস নির্বাচনে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে বিএনপি’র ধানের শীষের প্রতীক পাচ্ছেন সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় কমিটির সদস্য আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম। এমনই আশাবাদ ব্যক্ত করছেন দলীয় নেতাকর্মীরা।

রোববার (১৮ নভেম্বর) বিএনপি’র কার্যালয়ে দলের মহাসচিব মীর্জা ফকরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে ধানের শীষ প্রতিকে নির্বাচনের জন্য কাজী রফিকুল ইসলামকে প্রাথমিক বাছাই ফরম প্রদানে ও স্বাক্ষাৎকার শেষে নেতাকে হাঁসিমাখা মুখে তোলা ছবি ফেসবুকে প্রকাশ করাতে উল্লাস করেছেন দলীয় নেতাকর্মী সহ বিএনপি’র সমর্থনকারী। তাদের দাবি ঐক্যফন্টের প্রার্থী হিসাবে কাজী রফিককে শেষ পর্যন্ত মাঠে রাখলে জয় নিশ্চিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ আসনে মোট ভোটার সংখ্যা ৩লাখ ১৬ হাজার ৮৭৫জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৪ হাজার ৮৪৩জন এবং নারী ভোটারের সংখ্যা ১লাখ ৬২ হাজার ৩২জন।

নির্বাচন অফিস সূত্রে আরও জানা গেছে, এ আসনে ১৯৭৯ সালের নির্বাচনে বিএনপির ওয়াজেদ হোসেন তরফদার, ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপির ডা. হাবিবুর রহমান এমপি নির্বাচিত হন এবং সর্বশেষ ২০০১ সালের নির্বাচনে কাজী রফিকুল ইসলাম নির্বাচিত হন।

দলীয় নেতাকর্মীদের দাবি ২০০৮সালের নির্বাচনে কেন্দ্রীয় প্রার্থী নির্বাচনে ভুল করলে আসটি ছিনিয়ে নেয় তিন বারের পরাজিত সাবেক ছাত্রলীগ সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান এমপি। ২০১৪ সালের নির্বাচনে বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ায় বিনা প্রতিদ্বন্ধিতায় পূণরায় নির্বাচিত হন এমপি আব্দুল মান্নান।

এ বিষয়ে এমপি সহোদর ও জেলা বিএনপি’র সহ সভাপতি, সারিয়াকান্দি উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি কাজী এরফানুর রহমান রেন্টু কাজীর সঙ্গে ফোনে কথা হলে তিনি সাংবাদিক কে বলেন, রোববার সকাল থেকে রাত্রী পর্যন্ত মনোনয়ন প্রত্যার্শী সকল নেতাদের স্বাক্ষাৎকার শেষে নেতাকর্মীদের দলের মহাসচিব স্বাক্ষরিত একটি কাগজ প্রদান করা হয়েছে। আমরা আশাবাদী আমার ভাই গণমানুষের নেতা, গরীব-দুঃখী মানুষের আশ্রয়স্থল কাজী রফিকুল ইসলাম এ আসনে মনোনয়ন পাবেন।

ইনশাল্লাহ এলাকায় তাঁর যে জনপ্রিয়তা ও সমর্থন রয়েছে তা দিয়েই আসনটি পূণরুদ্ধার করতে পারব। যদিও এ কাগজই চুড়ান্ত নয়। তারপরও আমরা শতভাগ আশাবাদী, চুড়ান্ত বাছাইয়ে কাজী রফিকই মনোনীত হবেন। তৃণমূলের নেতাকর্মী ও সমর্থকদের দাবি কাজী রফিকের মাধ্যমেই এ আসন নৌকার প্রার্থী আব্দুল মান্নানের নিকট থেকে উদ্ধার করা সম্ভব হবে। ২০০৮সালের নির্বাচনের মতো দল প্রার্থী নির্বাচনে ভুল করলে কখনোই আসন পূণরুদ্ধার সম্ভব হবে না।


1