LatestsNews
# পেঁয়াজের দাম বাড়ায় চলতি বছরের নভেম্বরে মূল্যস্ফীতি বেড়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।# পদ্মা ব্যাংক থেকে ৪ কোটি টাকা জালিয়াতি ও আত্মসাতের অভিযোগে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট# প্রিয়াঙ্কা-ফারহানের অন্তরঙ্গ ভিডিও ফাঁস! # ২৮ দিন ধরে হাসপাতালে নিউমোনিয়া চিকিৎসা নেওয়ার পর রোববার বাড়ি ফিরেছেন লতা # ২০১৯ বেগম রোকেয়া পদক পাচ্ছেন এবার যারা # সচিবালয়ের আশপাশে হর্ন বাজালেই জেল# ইন্টারনেট থেকে মিথিলা-ফাহমির ছবি সরানোর নির্দেশ# মোশতাকদের বিষয়ে সবাইকে সতর্ক থাকা কথা বলেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।# কর শনাক্তকরণ নম্বর বা ‘টিআইএনধারী সবাইকে রিটার্ন দাখিল করতে হবে’# স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী রুম্পা হত্যা: প্রেমিক সৈকত ৪ দিনের রিমান্ডে# সিনেমার উন্নয়নের জন্য মফস্বল শহরের হলগুলোর প্রতি গুরুত্ব দিতে হবে - প্রধানমন্ত্রী# শ্রীমঙ্গলে ৬ ডিসেম্বর মুক্ত দিবস বধ্যভ‚মি-৭১ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধের যাদুঘর করার দাবি # শার্শার শিক্ষা প্রতিষ্ঠানে পৌছে গেছে নতুন বই# খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে চিকিৎসকদের অবাধ ও নিরপেক্ষ প্রতিবেদন দাখিল নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপি# মুজিববর্ষের (২০২০) অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা আসবেন মোদি, প্রণব ও সোনিয়া# মহেশপুরের ঐতিহ্যবাহী ইছামতি নদী দখল করে মাছ চাষ # আজ যশোর মুক্ত দিবস# ইনজেকশন দেওয়ার পর প্রসূতির মৃত্যু, স্বজনদের অভিযোগ ভুল চিকিৎসা# প্রকল্প সংশ্লিষ্টরা বলছে চলতি মাসেই বসছে মেট্রোরেলের লাইন# সব জল্পনার অবসান সৃজিত-মিথিলার বিয়ে সন্ধ্যায়
আজ বৃহস্পতিবার| ১২ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বগুড়া-১ আসনে ধানের শীষের প্রতীক পাচ্ছেন কাজী কাজি রফিক



তাজুল ইসলাম, সারিয়কান্দি (বগুড়া) প্রতিনিধি

আসন্ন একাদশ জাতীয় সংদস নির্বাচনে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে বিএনপি’র ধানের শীষের প্রতীক পাচ্ছেন সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় কমিটির সদস্য আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম। এমনই আশাবাদ ব্যক্ত করছেন দলীয় নেতাকর্মীরা।

রোববার (১৮ নভেম্বর) বিএনপি’র কার্যালয়ে দলের মহাসচিব মীর্জা ফকরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে ধানের শীষ প্রতিকে নির্বাচনের জন্য কাজী রফিকুল ইসলামকে প্রাথমিক বাছাই ফরম প্রদানে ও স্বাক্ষাৎকার শেষে নেতাকে হাঁসিমাখা মুখে তোলা ছবি ফেসবুকে প্রকাশ করাতে উল্লাস করেছেন দলীয় নেতাকর্মী সহ বিএনপি’র সমর্থনকারী। তাদের দাবি ঐক্যফন্টের প্রার্থী হিসাবে কাজী রফিককে শেষ পর্যন্ত মাঠে রাখলে জয় নিশ্চিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ আসনে মোট ভোটার সংখ্যা ৩লাখ ১৬ হাজার ৮৭৫জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৪ হাজার ৮৪৩জন এবং নারী ভোটারের সংখ্যা ১লাখ ৬২ হাজার ৩২জন।

নির্বাচন অফিস সূত্রে আরও জানা গেছে, এ আসনে ১৯৭৯ সালের নির্বাচনে বিএনপির ওয়াজেদ হোসেন তরফদার, ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপির ডা. হাবিবুর রহমান এমপি নির্বাচিত হন এবং সর্বশেষ ২০০১ সালের নির্বাচনে কাজী রফিকুল ইসলাম নির্বাচিত হন।

দলীয় নেতাকর্মীদের দাবি ২০০৮সালের নির্বাচনে কেন্দ্রীয় প্রার্থী নির্বাচনে ভুল করলে আসটি ছিনিয়ে নেয় তিন বারের পরাজিত সাবেক ছাত্রলীগ সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান এমপি। ২০১৪ সালের নির্বাচনে বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ায় বিনা প্রতিদ্বন্ধিতায় পূণরায় নির্বাচিত হন এমপি আব্দুল মান্নান।

এ বিষয়ে এমপি সহোদর ও জেলা বিএনপি’র সহ সভাপতি, সারিয়াকান্দি উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি কাজী এরফানুর রহমান রেন্টু কাজীর সঙ্গে ফোনে কথা হলে তিনি সাংবাদিক কে বলেন, রোববার সকাল থেকে রাত্রী পর্যন্ত মনোনয়ন প্রত্যার্শী সকল নেতাদের স্বাক্ষাৎকার শেষে নেতাকর্মীদের দলের মহাসচিব স্বাক্ষরিত একটি কাগজ প্রদান করা হয়েছে। আমরা আশাবাদী আমার ভাই গণমানুষের নেতা, গরীব-দুঃখী মানুষের আশ্রয়স্থল কাজী রফিকুল ইসলাম এ আসনে মনোনয়ন পাবেন।

ইনশাল্লাহ এলাকায় তাঁর যে জনপ্রিয়তা ও সমর্থন রয়েছে তা দিয়েই আসনটি পূণরুদ্ধার করতে পারব। যদিও এ কাগজই চুড়ান্ত নয়। তারপরও আমরা শতভাগ আশাবাদী, চুড়ান্ত বাছাইয়ে কাজী রফিকই মনোনীত হবেন। তৃণমূলের নেতাকর্মী ও সমর্থকদের দাবি কাজী রফিকের মাধ্যমেই এ আসন নৌকার প্রার্থী আব্দুল মান্নানের নিকট থেকে উদ্ধার করা সম্ভব হবে। ২০০৮সালের নির্বাচনের মতো দল প্রার্থী নির্বাচনে ভুল করলে কখনোই আসন পূণরুদ্ধার সম্ভব হবে না।


1