LatestsNews
# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বাগেরহাটে ৪ আসনে যারা পাচ্ছেন নৌকার টিকিট !



এস.এম. সাইফুল ইসলাম কবির, সিনিয়র করেসপন্ডেন্ট,প্রতিনিধি:

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল এক সংবাদ সম্মেলনে জানান দুয়েকদিনের মধ্যেই আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হবে। এরই মধ্যে দেশজুড়েই নানা জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে কারা হচ্ছেন নৌকার মাঝি! ইতোমধ্যে আওয়ামী লীগ তাদের জয় ধরে রাখতে প্রার্থী বাছাইয়ে কয়েকটি বিষয়কে গুরুত্ব দিয়েছে।

বাগেরহাটে ৪টি আসনেও এর ব্যাত্যয় ঘটেনি।আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনুষ্ঠানিক ভাবে এখনও প্রার্থী ঘোষনা না করা হলেও বাগেরহাটের ৪টি সংসদীয় আসনে আওয়ামী লীগ থেকে কে কে নৌকার মাঝি হচ্ছেন তা অনেকটা নিশ্চিত। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও চায়ের দোকানে আওয়ামী লীগের নেতাকর্মীদের আড্ডায় এ ৪টি আসনে দলীয় মনোনয়ন পাওয়া নেতাদের নাম সবার মুখে মুখে। শুধু তাই নয় বাগেরহাটের এ ৪টি আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থীদের সামনে রেখে এরই মধ্যে নির্বাচনী প্রস্তুতি সেরেছেন এসব সংসদীয় এলাকার তৃনমূল পর্যায়ের নেতার্কীরা।


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট জেলার ৪টি সংসদীয় আসনে দলীয় প্রার্থী হতে আওয়ামী লীগ ৪০ জন মনোনয়নপত্র কিনেছিলেন। এসব প্রার্থীদের মধ্যে জননন্দিত নেতাদের পাশাপাশি দেশবরেন্য তরুণ নেতারাও প্রার্থী হতে দলীয় মনোনয়নপত্র কিনেছিলেন।

আর এ কারনে বিব্রতকর অবস্থায় পড়েছিলেন জনপ্রিয় নেতারা।জনপ্রিয়তা, তৃণমূল নেতাকর্মীদের আস্থা ও নেতৃত্ব গুণাবলীসহ আওয়ামী লীগের প্রাধান্য দেওয়া বিষয় অনুযায়ী বাগেরহাট ৪টি আসনে যারা মনোনয়ন পেতে পারেন; বাগেরহাট-১ আসন চুড়ান্ত মনোনয়নের তালিকা আছেন বর্তমান এমপি বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দীন।

বাগেরহাট-২ আসনে আছেন প্রধানমন্ত্রীর ভাতিজা ও এমপি শেখ হেলাল উদ্দিনের একমাত্র ছেলে শেখ সারহান নাসের তন্ময়। বাগেরহাট-৩ আসনে আছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী বর্তমান এমপি হাবিবুন নাহার তালুকদার। বাগেরহাট-৪ আসনে আছেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান এমপি ডা. মোজ্জাম্মেল হোসেন। তবে বড় ধরনের কোন ঝামেলা না হলে এই প্রার্থীই বাগেরহাটের ৪টি আসনে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন বলে অনেকটা নিশ্চিত বলে জানান বাগেরহাট জেলা আওয়ামী লীগের নেতারা।


নাম প্রকাশ না করার শর্তে বাগেরহাট জেলা আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা জানান,


এদিকে তিনটি পৌরসভা ও ৭৫টি ইউনিয়ন নিয়ে গঠিত বাগেরহাটের ৪টি সংসদীয় আসনের মোট ভোটার সংখ্যা ১১ লাখ ১২ হাজার ৩৫২ জন। বাগেরহাটের এ ৪টি আসনে দড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে রয়েছে অভ্যান্তরিন কোন্দল। আর এ দলীয় কোন্দল নিরসন করে যে দলের প্রার্থীই নির্বাচনে অংশ নিবে তিনিই বিজয়ী হবেন বলে মনে করছেন নির্বাচন বিশ্লেষকরা।আওয়ামীলীগ সূত্রে জানা যায়, প্রার্থী মনোনয়নে দল থেকে চূড়ান্ত ঘোষণা আসতে পারে আগামী সোমবার কিংবা মঙ্গলবার


1