LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ রবিবার| ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নৌকা না পেয়ে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা প্রয়াত এমপি লিটনের বড় বোন আফরুজা বারী।



গাইবান্ধার পাঁচটি আসনের মধ্যে গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ ছাড়া সবগুলো আসনেই দলের মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। মনোনীত প্রার্থীরা বুধবার (২৮ নভেম্বর) রিটার্নিং অফিসারদের কাছে মনোনয়নপত্র জমাও দিয়েছে।

কিন্তু গাইবান্ধা-১ আসনে নৌকার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের বড় বোন আফরুজা বারী। তিনি সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক।

আফরুজা বারীর ছোট ভাই মঞ্জুরুল ইসলাম লিটন ২০১৬ সালের ৩১ ডিসেম্বর নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন। 

এরপর ভাইয়ের শূন্য আসন পুরনো রাজনীতির মাঠে নামেন লিটনের বড় বোন শিল্পপতি আফরুজা বারী। ২০১৭ সালের উপনির্বাচনে দলের মনোনয়নের জন্য চেষ্টা করেও ব্যর্থ হন। দল থেকে প্রার্থী করা হয় গোলাম মোস্তফাকে। সেবার জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে পরাজিত করে এমপি হন গোলাম মোস্তফা।

২০১৮ সালে সড়ক দুর্ঘটনায় গোলাম মোস্তফার মৃত্যুর পর উপনির্বাচনে নৌকার মনোনয়ন পেলেও লাঙলের প্রার্থী ব্যারিস্টার পাটোয়ারীর কাছে হেরে যান আফরুজা বারী। 

এবারের নির্বাচনে আফরুজা বারী সহ দলের ৫জন আওয়ামীলীগ থেকে মনোনয়ন চায়। কিন্তু কাউকেই মনোনয়ন দেয়নি দলটি। নৌকার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বুধবার তার সমর্থকদের মাধ্যমে মনোনয়ন পত্র জমা দেন।

মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন বুধবার দুপুরে মহাজোটের শরীক দলের নেতাকর্মীদের সাথে নিয়ে গাইবান্ধা সদর-২ আসন থেকে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি এমপি। ২০০৮ ও ২০১৪ সালে আওয়ামীলীগ থেকে এমপি নির্বাচিত হন গিনি। 

গাইবান্ধা-৩ পলাশবাড়ী-সাদুল্যাপুর আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পত্র জমা দেন বর্তমান সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার। ২০১৪ সালে জাসদ প্রার্থী খাদেমুল ইসলাম খুদিকে পরাজিত করে এমপি হন ডা. ইউনুস আলী সরকার। 

গাইবান্ধা -৪ গোবিন্দগঞ্জ আসনে আওয়ামীলীগের মনোনয়নপত্র জমা দেন প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী। ২০০৮ এ আওয়ামীলীগ থেকে এমপি নির্বাচিত হলেও ২০১৪ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদের কাছে পরাজিত হন মনোয়ার হোসেন চৌধুরী। 

গাইবান্ধা-৫ সাঘাটা- ফুলছড়ি আসনে আওয়ামীলীগের মনোনয়ন পত্র জমা দিয়েছেন প্রবীণ পার্লামেন্টারিয়ান অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া। ফজলে রাব্বী ১৯৮৬ থেকে ১৯৯৬ পর্যন্ত জাতীয় পার্টির এমপি ছিলেন। পরে ২০০১ সালে আওয়ামীলীগ থেকে নির্বাচন করে লাঙলের প্রার্থী রওশন এরশাদের কাছে পরাজিত হন। এরপর ২০০৮ এ নৌকার বিজয় ছিনিয়ে নেয় রাব্বী। ২০১৪ সালেও তিনি আওয়ামীলীগ থেকে নির্বাচিত হলে তাকে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার করা হয়।


1