LatestsNews
# নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়# মূল্যবান জিনিস রেখে শুধুই পেঁয়াজ নিলো চোর, হতবাক দোকানদার# বিপুল পরিমাণ রাসায়নিক অস্ত্র মজুদ করেছে মিয়ানমার!# গত ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী# ১ ডিসেম্বর থেকে পেট্রোল পাম্পে ধর্মঘটের ডাক# ভোগে নয়, ত্যাগেই মর্যাদা বাড়ে : প্রধানমন্ত্রী# ১০৬ রানে অল আউট হয়ে যাওয়া নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী# যুবলীগের সম্মেলনে আমন্ত্রণ পাননি ওমর ফারুক# ঢাকায় জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন
আজ শুক্রবার| ০৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শীতের শুরুতেই নওগাঁয় আশঙ্কাজনকভাবে বেড়েছে শিশুর রোগ।



শীতের শুরুতেই নওগাঁয় আশঙ্কাজনকভাবে বেড়েছে শিশুর নিউমোনিয়া, পেটের পীড়া ও ব্রংকাইটিস রোগ। গত এক সপ্তাহে প্রায় ১ হাজার শিশু সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছে । এ ছাড়া হাসপাতালে ভর্তি হয়েছে ১শর অধিক শিশু। হঠাৎ শিশু রোগীর চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। শিশু বিশেষজ্ঞরা বলছেন, বিরূপ আবহাওয়ার কারণে বেড়েছে শিশু রোগের প্রকোপ । এ ক্ষেত্রে শিশুদের শীত থেকে নিরাপদ রাখার পরামর্শ তাদের।

সন্ধ্যা থেকে শীতের হিমেল হাওয়ার সাথে সকাল পর্যন্ত হালকা কুয়াশা পড়ছে নওগাঁয় । আর দিনের আলো বাড়ার সাথে বাড়ছে রোদের প্রখরতা । আবহাওয়ার এমন ছন্দপতনের প্রভাব অসহনীয় হয়ে দেখা দিয়েছে শিশুদের উপর । গত ১ সপ্তাহে নওগাঁ সদর হাসপাতালে শীতজনিত রোগে আক্রান্ত হয়ে ১ হাজারের বেশি শিশু চিকিৎসা নিয়েছে । ডায়রিয়া, নিউমোনিয়া পেটের পীড়ায় আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে শিশুরা।

হঠাৎ শিশু রোগের চাপ বেড়ে যাওয়ায় সেবা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। সদর হাসপাতালে মাত্র ২০টি শিশু বেডের বিপরীতে শতাধিক শিশু ভর্তি হওয়ায় আলাদা কেবিনে জায়গা করা হয়েছে।

নওগাঁ সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মর্জিনা খাতুন বলেন, সেবা দিতে আমরা হিমশিম খাচ্ছি না, সমস্যা হচ্ছে বেড নিয়ে। এক বেডে দুই থেকে তিনটা বাচ্চাকে রাখছি, তাই তারা থাকতে চাচ্ছে না।

নওগাঁ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: মনির আলী আকন্দ বলেন, ঔষধ আমাদের কাছে মোটামুটি আছে। বেডের সমস্যা আছে তবে যে রোগীর খুব দরকার তাকে আমরা আলাদা করে দিতে পারি।

শিশু রোগের কারণে বিচলিত হয়ে অ্যান্টিবায়োটিক ব্যবহার করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন শিশু বিশেষজ্ঞরা


1