LatestsNews
# আবরার ফাহাদ হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত# আবুধাবির ‘সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী# আশুলিয়ার গোকুলনগরে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী# আমেরিকা যাচ্ছেন শাকিব খান # হাতে ১৪টি সেলাই নিয়েই খেলতেমাঠে নেমেছেন মাশরাফি# ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের তীব্র উত্তেজনা# পোশাক খাতের বাইরে সম্ভাবনাময় অন্যখাতে সরকারি পৃষ্ঠপোষকতায় ঘাটতি আছে।# ঢাকার বিদায় বিপিএল থেকে# ঢাকা সিটি নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না : সেতুমন্ত্রী# মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়ায় কোনও ধরনের সংঘাত হলে বিশ্বের জন্য একটা বিপর্যয়কর অবস্থা অপেক্ষাকরছে : পুতিন# চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে# ড. ইউনূসকে আদালতে হাজিরের নির্দেশ# সিটি করপোরোশন নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচার নিষিদ্ধ করতে পরিপত্র জারির দাবি জানিয়ে ইউও নোট লিখেছেন নির্বাচন কমিশনার# সিঁড়ি দিয়ে হেঁটে ওঠা-নামার উপকারিতা# ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ ভিকারুননিসায়# জীবন বাঁচাতে সাগরে ঝাঁপিয়ে পড়লেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডি–ক্যাপ্রিও# এখনই আর্নেস্তো ভালভার্দেকে বিদায় করছে না বার্সেলোনা কর্তৃপক্ষ# উত্তেজনার বিষবাষ্প ছড়িয়ে পড়ে মধ্যপ্রাচ্যজুড়ে# ২০২০ সালে প্রবৃদ্ধি হবে আড়াই শতাংশ : বিশ্বব্যাংক# ইশরাক হোসেনের বাসায় গিয়ে নৌকায় ভোট চাইলেন আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
আজ বৃহস্পতিবার| ২৩ জানুয়ারী ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

রাজধানীতে তিন দিনব্যাপী আন্তর্জাতিক ফুলমেলা শুরু



রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক ফুল প্রদর্শনী। বাংলাদেশ সহ নেপাল, ভারত, থাইল্যান্ডের মোট ৭০টি স্টল নিয়ে সাজানো হয়েছে এই প্রদর্শনী। একই ছাদের নিচে পছন্দের রঙ আর গন্ধের ফুল পেয়ে খুশি দর্শনার্থীরা। তবে বাণিজ্যিকভাবে ফুলের বাজার সম্প্রসারণে সরকারি সহায়তা চান ফুল চাষিরা। মেলার উদ্বোধন করে শিগগিরই নীতিমালা বাস্তবায়নের আশ্বাস কৃষি সচিবের।

বলা হয় স্নিগ্ধতা, পবিত্রতা আর সৌন্দর্যের প্রতীক ফুল। এর পাঁপড়ির বিন্যাস, রঙের বৈচিত্র্যতা আর গন্ধের মাধুর্যে স্বর্গীয় আনন্দে বুদ হয়ে থাকে প্রতিটি হৃদয়। তাইতো নাগরিক ব্যস্ততাকে পাশ কাটিয়ে ফুল প্রেমিকদের ক্ষনিকের স্বস্তি দেয় রাজধানীতে প্রথমবারের মতো তিনদিনের আন্তর্জাতিক ফুল প্রদর্শনী। তারুণ্যের উচ্ছলতাও যেন ধরা দেয় ভাললাগা ভালবাসার ফ্রেমে।

ফুল এখন সৌন্দর্য আর সৌখিনতার সামগ্রীই নয়, বরং জাতীয় অর্থনীতি এবং বৈদেশিক বাণিজ্যেও রাখছে গুরত্বপূর্ণ অবদান। তবে এর উৎপাদন থেকে শুরু করে প্যাকেজিং পর্যন্ত প্রতিটি ধাপেই রয়েছে নানা চ্যালেঞ্জ। চাষিদের কন্ঠে উঠে আসে ফুল সংরক্ষণ এবং স্থায়ী পাইকারি বাজারের অপূর্ণতার কথা।

এর আগে মেলার উদ্বোধন করেন কৃষি সচিব নাসিরুজ্জামান। রফতানি বাড়াতে শিগগিরই নীতি সহায়তার আশ্বাস দেন তিনি।

কৃষি সচিব মো. নাসিরুজ্জামান বলেন, ফুল নিয়ে আমাদের মার্কেটিং বিভাগ কাজ করছে। এবং রপ্তানি নিয়েও বিভাগ কাজ করছে।

ফুলের মোট বিশ্ব বাজার ৪৫ বিলিয়ন ডলার। যেখানে বাংলাদেশ রফতানি করে মাত্র ৮৬ হাজার মার্কিন ডলার।


1