LatestsNews
# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক# বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুলকে যোগদানে দিনভর উত্তেজনা # শিরোমনি উত্তরপাড়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যুঃ এলাকায় শোকের ছায়া# নোয়াখালীর চৌমুহনীতে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে যুবকের মৃত্যু# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার
আজ বৃহস্পতিবার| ১৮ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কিশোরগঞ্জ-২: আসনে একই এলাকার দুই হেভিওয়েট প্রতিপক্ষ প্রার্থীর হাড্ডা-হাড্ডি লড়াই



এ.এম.উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

একাদশ জাতীয় সংসদের নিবার্চনে কিশোরগঞ্জ-২ আসন নিয়ে চলছে কিশোরগঞ্জের সর্বত্র বিশ্লেষণ। নানান কারণে এ আসনে ভোটের সমীকরণ বেশ জটিল বলে মনে করছেন সাধারণ ভোটাররা তথা পাকুন্দিয়া কটিয়াদীবাসী। এবারের নিবার্চনে ভোটাররা ঠিক কাকে রায় দিবে তা নিয়ে এতো মধ্যে শুরু হয়েছে ব্যাপক আলোচনা। 

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) আপিলে বিএনপি দলীয় প্রার্থী মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণার খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে আনন্দ-উচ্ছ্াস প্রকাশ করেন নেতাকর্মীরা। আপিলে শুনাণী শেষে বিএনপি প্রার্থী মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন তার মনোনয়নপত্র ফিরে পাওয়ায় বদলে যায় এই আসনের ভোটের দৃশ্য। যদিও এই আসন থেকে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদকে এখন লড়াই করতে হবে ভোটযুদ্ধে।

এ আসনের বিএনপির নেতাকর্মীরা মেজর আখতারের মনোনয়নপত্র বাতিলের প্রাথমিক বাছাইয়ে হওয়ায় দলের নেতাকর্মীরা অনেকটা দুর্বল হয়ে পড়েছিল। অন্যদিকে তাদের প্রধান প্রতিপক্ষ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পুলিশের সাবেক আইজিপি,রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ হওয়ায় মেজর (অব.) আখতারুজ্জামানই হচ্ছেন উপযুক্ত প্রতিদ্বন্ধী বলে মনে করছেন বিএনপির নেতাকর্মীরা। 

এদিকে সাধারণ ভোটারগণ মনে করছেন, জনপ্রিয়তা কিংবা পেশিশক্তিতে কিশোরগঞ্জ-২ আসনে হাড্ডা-হাড্ডি লড়াই হতে পারে। এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে প্রধান দুই দলের মনোনয়ন নিয়ে নির্বাচনী লড়াইয়ে মুখোমুখি হলেন, বহুল আলোচিত বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান রঞ্জন এবং আওয়ামী লীগে সদ্য যোগদানকারী অবসরপ্রাপ্ত পুলিশের সাবেক আইজিপি ,রাষ্ট্রদূত ও সচিব নৌকার প্রার্থী নূর মোহাম্মদ। 

আখতারুজ্জামান রঞ্জন ও নূর মোহাম্মদ এ আসনের কটিয়াদী উপজেলার চাঁন্দপুর ইউনিয়নের অধিবাসী। একই এলাকার এ দুই ঘনিষ্ঠ কৃতি ব্যক্তিত্বের মধ্যে আখতারুজ্জামান রঞ্জন বিএনপি এবং নূর মোহাম্মদ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচনী মাঠে নামায় এলাকাবাসীর মধ্যে ব্যাপক আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়েছে।  অন্যদিকে, পুলিশের আইজিপি, সচিব ও রাষ্ট্রদূত হিসেবে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালনের পাশাপাশি এলাকার মানুষের সুখে-দুঃখে পাশে ছিলেন নূর মোহাম্মদ। আর এ কারণে এখানকার রাজনীতির এ দুই নবীন-প্রবীণ রাজনীতিকের ভোটযুদ্ধ এখন ‘টক অব দ্য কিশোরগঞ্জ’। 

জানা গেছে, কিশোরগঞ্জের এ আসনের বিএনপির টিকিটে দু’বার আখতারুজ্জামান রঞ্জন, একবার তার ছোটভাই আনিসুজ্জামান খোকন ও হাবিবুর রহমান দয়াল একবার নির্বাচিত হন। আওয়ামী লীগ দলীয় টিকিটে বর্তমান মনোনয়ন বঞ্চিত সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব উদ্দিন একবার, প্রয়াত সংসদ সদস্য ডা. আবদুল মান্নান দু’বার, প্রয়াত আইনমন্ত্রী মনোরঞ্জন ধর একবার নির্বাচিত হন।

 


1