LatestsNews
# নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়# মূল্যবান জিনিস রেখে শুধুই পেঁয়াজ নিলো চোর, হতবাক দোকানদার# বিপুল পরিমাণ রাসায়নিক অস্ত্র মজুদ করেছে মিয়ানমার!# গত ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী# ১ ডিসেম্বর থেকে পেট্রোল পাম্পে ধর্মঘটের ডাক# ভোগে নয়, ত্যাগেই মর্যাদা বাড়ে : প্রধানমন্ত্রী# ১০৬ রানে অল আউট হয়ে যাওয়া নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী# যুবলীগের সম্মেলনে আমন্ত্রণ পাননি ওমর ফারুক# ঢাকায় জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন
আজ বৃহস্পতিবার| ০৫ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।



সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের ক্রিকেটের মিস্টার ডিফেন্ডেবল মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরিতে এই জয় পায় বাংলাদেশ। তিনি ৫৯ বলে ৫ চারে ফিফটি করেন। ৫৫ রানে অপরাজিত  ছিলেন মুশফিক। সেই সঙ্গে মাহমুদুল্লাহ রিয়াদ ১৫ রানে অপরাজিত ছিলেন।  ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯৬ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে শুরুতে বিদায় নেন তামিম ইকবাল। এরপরই বিদায় নেন ইমরুল কায়েস। এতে বেশ চাপে পড়ে মাশরাফি বাহিনী। কিন্তু মুশফিকুর রহিম ও ওপেনার লিটন দাসের ব্যাটিং দৃঢ়তায় সেই চাপ মোকাবেলা করে বাংলাদেশ। লিটন দাস ৯ রানে জন্যে ফিফটি বঞ্চিত হন। পেসার থমাসের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন তিনি। 

এরপর ক্রিজে এসে মুশফিকুর রহিমের সঙ্গে জুটি গড়ে দলকে জয়ের কাছে নিয়ে গিয়ে বিদায়  নেন সাকিব আল হাসান। পাওয়েলের বলে উইকেট রক্ষক শাই হোপের কাছে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। সাকিব ২৬ বলে ৪ চারে ৩০ করেন। এদিকে সাকিব বিদায়ের ক্রিজে আসেন আরেক ওপেনার সৌম্য সরকার। 

এর আগে, বাংলাদেশকে ১৯৬ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়রা ব্যাটসম্যান শাইন হোপ ও সামুয়্যেলস ও রোস্টন চেজের ব্যাটিং দৃঢ়তায় এই রান করেন রোভম্যান পাওয়েল বাহিনী। তবে দলীয় ২৯ রানে ওপেনার কাইরান পাওয়েল ফিরে গেলে কিছুটা চাপে পড়ে ক্যারিবীয়রা।

সে ধারাবাহিকতায় একে একে ছয় উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে উইন্ডিজ। তবে, মারলন সামুয়্যেলস ও রোস্টন চেজের ব্যাটিং দৃঢ়তায় কিছুটা সামাল দেন ক্যারিবীয়রা। শেষ দিকে কোমো পাওয়েলের ব্যাটিংয়ে দৃঢ়তায় ১৯৫ রান পায় ওয়েস্ট ইন্ডিজ। তিনি ১ চার ও ছয়ে ৩৬ রান করেন।

বাংলাদেশের পক্ষে প্রথম উইকেট নেন সাকিব আল হাসান। তিনি পাওয়েলকে ১০ রানে সাজঘরে ফেরান। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ২০০তম ওয়ানডে ম্যাচে খেলতে নেমে ৩ ইউকেট নিয়েছেন। আর মোস্তাফিজও পেয়েছেন ৩ উইকেট। সাকিব, মিরাজ ও রুবেল একটি করে উইকেট নেন।

আজ বাংলাদেশ একাদশে পাঁচটি পরিবর্তন এসেছে। দলে ফিরেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন। এ সিরিজে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। এরপর একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে হবে ১১ ডিসেম্বর। আর ১৪ ডিসেম্বর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে সিলেটে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ১৭, ২০ ও ২২ ডিসেম্বর।


1