LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শনিবার| ২৪ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

দিনাজপুর-৬ আসনে নৌকা বিপক্ষে জামায়াতের আনোয়ারুল ইসলাম



এম এ সাজেদুল ইসলাম

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৬ (নবাবগঞ্জ,বিরামপুর ,ঘোড়াঘাট,হাকিমপুর ) আসনে কঠিন পরীক্ষা দিতে হবে দেশের বৃহত্তম দুটি দল আওয়ামী লীগ ও বিএনপিকে। এই আসনে আওয়ামী লীগ থেকে চুড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে বর্তমান সংসদ সদস্য শিবলী সাদিক এবং বিএনপি থেকে চুড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে জোট শরিক জামায়াতের প্রার্থী আনোয়ারুল ইসলামকে।

দিনাজপুরের বৃহত্তম এই আসনকে সবসময় জামায়াতের ঘাটি হিসেবেই বিবেচনা করা হয়।যার কারনে এই আসনটি নিজেদের দখলে রাখতে বিএনপি ২০ দলিও জোট শরিক দল জামায়াতের উপরই বেশি নির্ভরশীল।৫ম ও ৮ম জাতীয় সংসদ নির্বাচনে এই আসনটি নিজেদের দখলে রেখেছিল জামায়াত।৭ম ও ৯ম জাতীয় সংসদ নির্বাচনে আসনটি নিজেদের দখলে আনতে সক্ষম হয় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সর্বশেষ ১০ম জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন থেকে সরে দাড়ায় বিএনপি।ফলে বিপুল ভোটে জয়লাভ করেন ক্ষমতাসীন দলের সাংসদ শিবলী সাদিক।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনের মোট ভোটার সংখ্যা ৪,৬৬,১৭২ জন।এর মধ্যে পুরুষ ভোটার ২,৩২,৭৭৫ জন এবং নারী ভোটার ২,৩৩,৩৯৭ জন।

বিএনপির প্রার্থী আনোয়ারুল ইসলাম জানান, দশম জাতীয় সংসদ নির্বাচনের মতো ভুল এবার আর করবে না জামায়াত।শত প্রতিকুলতার মাঝেও শেষ পর্যন্ত নির্বাচনে আমরা থাকবো এবং নির্বাচনে যদি ভোট চুরি না হয় তবে জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী।

আওয়ামী লীগ প্রার্থী শিবলী সাদিক জানান,দশম জাতীয় নির্বাচনের মতো এবারের নির্বাচনেও আমরা বিপুল ভোটে জয়লাভ করবো।কেননা বিগত ৫ বছরে আমি এই আসনে ব্যাপক উন্নয়ন করেছি।জয় নিশ্চিতের জন্য আমার দলের নেতাকর্মীরা দিনরাত নির-অলস ভাবে কাজ করে যাচ্ছে।

এই আসনে কোন দলই বিন্দু পরিমান ছাড় দেবে না বলে জানান,দল দুটির উপজেলা পর্যায়ের নেতারা।তবে শেষ পর্যন্ত কার দখলে থাকবে এ আসন বা জনগন কাকে এই আসনে নিজেদের প্রতিনিধি বানাবে তা দেখতে হলে অপেক্ষা করতে হবে ৩০ শে ডিসেম্বর অবধি।

 


1