LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ সোমবার| ২৬ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

১ জানুয়ারি জয়পুরহাটে প্রাথমিক পর্যায়ে সাড়ে ৪ লক্ষ নতুন বই পাবে শিক্ষার্থীরা।



নিরেন দাস(CHANNEL4TV)জয়পুরহাট।   
 
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঘোষিত ১ জানুয়ারি বই উৎসব সফল করতে জয়পুরহাট জেলার পাঁচটি উপজেলায় ১ এ জানুয়ারি  প্রাথমিক পর্যায়ে ৯৬ হাজার ৩২৩ জন শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হবে ৪ লক্ষ ৫০ হাজার ৪৬১ টি নতুন বই, যা ইতিমধ্যে উপজেলার প্রতিটি বিদ্যালয় গুলোতে পৌঁছানো হচ্ছে ২০১৯ শিক্ষা বর্ষের এসব নতুন বই।
 
জয়পুরহাট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সূত্র মতে জানা যায়, জেলার মোট ৭১৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৯৬ হাজার ৩২৩ শিক্ষার্থীর জন্য ৪ লাখ ৫০ হাজার ৪৬১টি নতুন বই বরাদ্দ দেয়া হয়েছে।
 
এর মধ্যে উপজেলা ভিত্তিক নতুন বই বরাদ্দের মধ্যে রয়েছে জয়পুরহাট সদর উপজেলায় ১ লাখ ৪২ হাজার ৭০৮টি বই, আক্কেলপুর উপজেলায় ৭২ হাজার ২৫০টি বই, কালাই উপজেলায় ৭১ হাজার ৬৭০টি বই, ক্ষেতলাল উপজেলায় ৫৩ হাজার ৩০০ বই ও পাঁচবিবি উপজেলায় ১ লক্ষ  ১০ হাজার ৫৩৩ টি বই। বইগুলোর মধ্যে রয়েছে প্রাথমিক, ১ম শ্রেণী, ২য় শ্রেণী, ৩য় শ্রেণী, ৪র্থ শ্রেণী ও ৫ম শ্রেণীর বই।
 
শিক্ষা অফিস আরও জানাই জেলায় ২০১৯ সালের ১ এ জানুয়ারি নতুন বই বিতরণের জন্য চাহিদা মোতাবেক শত ভাগ বই পাওয়া গেছে সঙ্গে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন বই পৌঁছানোর কার্যক্রম চলছে। শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে রয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩৭১টি, পরীক্ষন বিদ্যালয় ১টি, এনজিও পরিচালিত বিদ্যালয় ১১৬টি, কিন্ডারগার্টেন বা কেজি স্কুল ১৯৬টি, নন রেজিঃ বিদ্যালয় ১টি, উচ্চতর মাদ্রাসা সমন্বিত ১টি ও অন্যান্য বিদ্যালয় ২৯টি। নতুন বছরের ১ জানুয়ারি বই উৎসব সফল করতে এবার সরাসরি উপজেলার মাধ্যমে প্রতিটি বিদ্যালয়ে বই পৌঁছানোর উদ্যোগ নেয়া হয়েছে বলে জেলা সহকারি প্রাথমিক জেলা শিক্ষা কর্মকর্তা আশরাফুল কবীর চ্যানেল ফোর টিভিকে জানান।  


1