LatestsNews
# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

রাষ্ট্রের নিরাপত্তার জন্য হুমকি’‘আইএসআই-তারেক সংযোগ,



গত কয়েকদিন ধরেই বার বার আলোচনায় উঠে আসছে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই-এর সঙ্গে বিএনপির সংশ্লিষ্টতার কথা। তারই সূত্র ধরে লন্ডনে বসবাসরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আইএসআই-এর নিবিড় যোগাযোগের বিষয়টিও বেরিয়ে এসেছে।

দেশি-বিদেশি বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, গত ৪ জুলাই সৌদি আরবের জেদ্দায় আইএসআই এর শীর্ষ দুই কর্মকর্তার সঙ্গে বৈঠক করেন তারেক রহমান। বিএনপির সংযুক্ত আরব আমিরাত শাখার সভাপতি জাকির হোসেন এ বৈঠকে যোগসূত্র হিসেবে কাজ করেন। তার মাধ্যমেই তারেকের কাছে ৩০০ আসনে নিজেদের পছন্দের প্রার্থীর তালিকা পাঠায় আইএসআই।

খন্দকার মোশাররফের সঙ্গে ফোনে কথা বলা এজেন্ট মেহমুদের সঙ্গে জাকির হোসেনের নিয়মিত যোগাযোগের তথ্যও অনুসন্ধানে ওঠে আসে। গত ৬ মাসে দুবাইয়ে মেহমুদের সঙ্গে জাকির হোসেনের কমপক্ষে ১১ বার দেখা হয়।

আইএসআই-এর সঙ্গে তারেকের নির্বাচনকেন্দ্রিক তৎপরতা রাষ্ট্রের জন্য হুমকি বলে মনে করছেন বিশ্লেষকরা। তারা বলছেন, দীর্ঘদিন ক্ষমতায় থাকা একটি রাজনৈতিক দলের প্রার্থী নির্বাচন করে দিচ্ছে আইএসআই গোয়েন্দা সংস্থা, এটি বাংলাদেশের জননিরাপত্তার জন্য মারাত্মক হুমকি। আইএসআই এই দেশের আভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে উন্নয়নকে নষ্ট করার চেষ্টা করছে, বলেন বিশ্লেষকরা।

এই অবস্থায় ব্রিটিশ সরকারের সঙ্গে যোগাযোগ করে তারেক রহমানের বিরুদ্ধে কূটনৈতিক ও আইনি ব্যবস্থা নেয়ার পরামর্শ তাদের। তারা বলেন, তারেকের সম্পৃক্ততার প্রমাণ যদি যুক্তরাজ্যকে দেয়া যায়, তবে তারেককে দেশে ফিরিয়ে দেয়ার আবেদনও করা যেতে পারে।

নির্বাচনকে কেন্দ্র করে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সঙ্গে যোগসাজশের জন্য বিএনপির শিরোনাম হওয়া এবারই প্রথম নয়। এর আগে ২০১২ সালে পাকিস্তানের আদালতে দেয়া জবানবন্দিতে সাবেক আইএসআই প্রধান আসাদ দুররানি স্বীকার করেন, ১৯৯১ সালের নির্বাচনেও বিএনপির জন্য তহবিল জোগাড় করেছিল পাকিস্তানের রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা।


1