LatestsNews
# ভিসা ছাড়াই ব্রাজিল যেতে পারবেন চার দেশের পর্যটক# এমপি হারুনের স্ত্রীর প্লট বাতিল নিয়ে সংসদে হাসির রোল# বগুড়ায় জালিয়াতি করতে ইভিএমে ভোট নিতে চায় কমিশন: রিজভী# বাজেট যথাযথভাবে প্রণয়ন ও বাস্তবায়ন হয়েছে বলেই বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।# ওসি মোয়াজ্জেমকে হত্যা মামলার আসামি করার আবেদন করা হবে’# খাওয়ার মসলা দিয়ে তৈরি হচ্ছে হার্টের ব্যথানাশক ক্যাপসুল!# নোয়াখালী উপজেলা নির্বাচন, ১৩১ কেন্দ্রেই হবে ইভিএম-এ ভোট, # ভারতে কারাভোগ শেষে দেশে ফিরল ৬ তরুনী# চুনারুঘাটে করাঙ্গী নদীর বাধঁ ভেঙ্গে সাত / আটটি গ্রাম প্লাবিত# যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫৫ কোটি ৭২ লাখ টাকার বাজেট ঘোষণা# বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা উন্নয়ন ও শান্তির প্রতীক মোহাম্মদ নাসিম# সোনাগাজী পুলিশের কাছে হস্তান্তর ওসি মোয়াজ্জেমকে# নিউইয়র্ক বইমেলার ‘আজীবন সম্মাননা’ পেলেন ফরিদুর রেজা সাগর# পলিথিন ডাক্তার, এইচএসসি পাসে এমবিবিএস চিকিৎসক # এজলাস থেকে হঠাৎ মাটিতে পড়ে গেলেন বিচারক, অতঃপর...# সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বোন শ্রমিক নির্যাতনের দায়ে কাঠগড়ায়# ভয়াবহ বৈদ্যুতিক বিপর্যয়ের কারণে বিদ্যুৎহীন হয়ে পড়েছেন আর্জেন্টিনা ও উরুগুয়ের ৪ কোটি বাসিন্দা।# বাংলাদেশ পেল বিশ্ব চ্যাম্পিয়নের স্বাদ# তেল ট্যাঙ্কারে হামলা : ইরানকে জড়িয়ে মার্কিন অভিযোগ প্রত্যাখ্যান# বরিশালে প্রশ্নফাঁস চক্রের দুই সদস্য গ্রেফতার
আজ মঙ্গলবার| ১৮ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

রাষ্ট্রের নিরাপত্তার জন্য হুমকি’‘আইএসআই-তারেক সংযোগ,



গত কয়েকদিন ধরেই বার বার আলোচনায় উঠে আসছে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই-এর সঙ্গে বিএনপির সংশ্লিষ্টতার কথা। তারই সূত্র ধরে লন্ডনে বসবাসরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আইএসআই-এর নিবিড় যোগাযোগের বিষয়টিও বেরিয়ে এসেছে।

দেশি-বিদেশি বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, গত ৪ জুলাই সৌদি আরবের জেদ্দায় আইএসআই এর শীর্ষ দুই কর্মকর্তার সঙ্গে বৈঠক করেন তারেক রহমান। বিএনপির সংযুক্ত আরব আমিরাত শাখার সভাপতি জাকির হোসেন এ বৈঠকে যোগসূত্র হিসেবে কাজ করেন। তার মাধ্যমেই তারেকের কাছে ৩০০ আসনে নিজেদের পছন্দের প্রার্থীর তালিকা পাঠায় আইএসআই।

খন্দকার মোশাররফের সঙ্গে ফোনে কথা বলা এজেন্ট মেহমুদের সঙ্গে জাকির হোসেনের নিয়মিত যোগাযোগের তথ্যও অনুসন্ধানে ওঠে আসে। গত ৬ মাসে দুবাইয়ে মেহমুদের সঙ্গে জাকির হোসেনের কমপক্ষে ১১ বার দেখা হয়।

আইএসআই-এর সঙ্গে তারেকের নির্বাচনকেন্দ্রিক তৎপরতা রাষ্ট্রের জন্য হুমকি বলে মনে করছেন বিশ্লেষকরা। তারা বলছেন, দীর্ঘদিন ক্ষমতায় থাকা একটি রাজনৈতিক দলের প্রার্থী নির্বাচন করে দিচ্ছে আইএসআই গোয়েন্দা সংস্থা, এটি বাংলাদেশের জননিরাপত্তার জন্য মারাত্মক হুমকি। আইএসআই এই দেশের আভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে উন্নয়নকে নষ্ট করার চেষ্টা করছে, বলেন বিশ্লেষকরা।

এই অবস্থায় ব্রিটিশ সরকারের সঙ্গে যোগাযোগ করে তারেক রহমানের বিরুদ্ধে কূটনৈতিক ও আইনি ব্যবস্থা নেয়ার পরামর্শ তাদের। তারা বলেন, তারেকের সম্পৃক্ততার প্রমাণ যদি যুক্তরাজ্যকে দেয়া যায়, তবে তারেককে দেশে ফিরিয়ে দেয়ার আবেদনও করা যেতে পারে।

নির্বাচনকে কেন্দ্র করে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সঙ্গে যোগসাজশের জন্য বিএনপির শিরোনাম হওয়া এবারই প্রথম নয়। এর আগে ২০১২ সালে পাকিস্তানের আদালতে দেয়া জবানবন্দিতে সাবেক আইএসআই প্রধান আসাদ দুররানি স্বীকার করেন, ১৯৯১ সালের নির্বাচনেও বিএনপির জন্য তহবিল জোগাড় করেছিল পাকিস্তানের রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা।


1