LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শুক্রবার| ২৩ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ভোটের ফলাফলে দল হিসেবে এককভাবে ইতিহাস গড়েছে আওয়ামী লীগ।



রোববার (৩০ ডিসেম্বর) দিবাগত রাত সোয়া চারটার দিকে নির্বাচন কমিশন ২৯৮ আসনের ফলাফল ঘোষণা করে।

তে দেখা যায়, আওয়ামী লীগের ২৫৯ জন প্রার্থী নির্বাচনে জয়লাভ করেছেন। তবে বড় দল হলেও সুবিধা করতে পারেনি বিএনপি। তাদের মাত্র ৫ জন প্রার্থী জয়ী হয়েছেন। সে তুলনায় ভালো করেছে জাতীয় পার্টি। লাঙ্গল প্রতীক নিয়ে তারা জিতেছে ২০টি আসনে।

তবে আওয়ামী লীগসহ অন্যান্য শরিকদের মিলিয়ে মহাজোট জয় পেয়েছে ২৮৭টি আসনে।

এদিকে কয়েকটি কেন্দ্রে ভোট স্থগিত হওয়ার কারণে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করেনি ইসি।

কোন দল কত আসন পেলো:

দল                             আসন
আওয়ামীলীগ              ২৫৯টি
জাতীয় পার্টি                ২০টি
বিএনপি                      ৫টি
গণফোরাম                  ২টি
বিকল্পধারা                   ২টি
জাসদ                         ২টি
জেপি (মঞ্জু)            ১টি
ওয়ার্কস পার্টি              ৩টি
স্বতন্ত্র                          ৩টি
তরিকত ফেডারেশন    ১টি

মহাজোট                   ২৮৭টি
ঐক্যফ্রন্ট                  ৭টি

এদিকে ২৯৯টি আসনের ৪০ হাজার কেন্দ্রের মধ্যে ২৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনিয়ম ও গোলযোগের কারণে স্থগিত হয়েছে। এসব কেন্দ্রে ভোট স্থগিতের কারণে কেবল ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে চূড়ান্ত ফলাফল প্রকাশ সম্ভব হয়নি। বাকি স্থগিত কেন্দ্রের কারণে কোনও আসনেরই ফলাফল প্রকাশে বাধা হয়নি।

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ ফলাফল ঘোষণাকালে বলেছেন, ‘কিছু আসনে একটি/দুইটি কেন্দ্রে ভোট স্থগিত হলেও বিজয়ী ও বিজিত প্রার্থীর ভোটের ব্যবধান বেশি থাকায় ফল প্রকাশে কোনও বাধা হচ্ছে না। ফলে এসব স্থগিত কেন্দ্রে পুনঃভোটের প্রয়োজন হবে না। তবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ও তার নিকটতম প্রার্থীর ভোটের ব্যবধান স্থগিত কেন্দ্রের থেকে কম হওয়ায় এ আসনের স্থগিত কেন্দ্রের পুনঃভোটের প্রয়োজন হবে। এ কারণে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়নি।

রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে, এ আসনের বিএনপি মনোনীত প্রার্থী আব্দুস সাত্তার ভূইয়া ধানের শীষ প্রতীক নিয়ে ৮২ হাজার ৭২৩ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মাঈনউদ্দিন মঈন কলারছড়া প্রতীকে ভোট পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। এ দুই জনের ভোটের ব্যবধান হচ্ছে ১০ হাজার ১৫৯টি। অপরদিকে, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ১৩২টি কেন্দ্রের মধ্যে স্থগিত ৩ কেন্দ্রে মোট ভোট ১০ হাজার ৫৭৪টি।

এছাড়া গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্যাপুর) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ায় ওই আসনের নির্বাচন আগেই স্থগিত করা হয়। পুনঃতফসিল ঘোষণা করে এ নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণ করা হবে বলে জানায় নির্বাচন কমিশন।


1